রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৬ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

মোঃ এমদাদ হোসেন, মাগুরা প্রতিনিধিঃ

সরকারি হাসপাতালে সাড়ি সাড়ি সাজানো মুল্যবান অর্ধ লক্ষ টাকার সরকারি মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে সংশ্লিষ্ট সেই সাকমো সাইদুর রহমান তুহিনের বিরুদ্ধে তদন্তে নেমেছে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে ১২ এপ্রিলে কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিকস মিডিয়াতে মেয়াদোত্তীর্ন ঔষধ রাখার খবর প্রকাশিত হলে নড়ে চড়ে বসে স্বাস্থ্য বিভাগ। এরপর ১৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএসও ডাঃ আশরাফুজ্জামান লিটনের গঠিত একটি ৩ সদস্যের তদন্ত টিম সরেজমিনে এসে মেয়াদোত্তীর্ণ ওষুধের তালিকা তৈরি করে।
সেই সুত্র ধরেই ১৫ মে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের একটি তদন্তটিম পাঠায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তিন সদস্যের গঠিত ওই টিমে রুপসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম গাজীকে সহকারী পরিচালক ও সভাপতি করে তদন্ত কমিটির কার্যক্রম শুরু করা হয়।

উল্লেখ্য উপস্বাস্থ্য কেন্দ্রটিতে কর্তব্যরত এসএসিএমো (সাকমো) সাইদুর রহমান (তুহিন) এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও অর্ধ লক্ষ্য টাকার সরকারি ওষুধ মেয়াদোত্তীর্ণ করে স্টোরে লুকিয়ে রাখার অভিযোগ উঠে। সেই সাথে দীর্ঘদিন ধরে হাসপাতালে আসা রোগীদের প্রেসক্রিপশনে সরকারি ওষুধে না লিখে ঔষুধ বেসরকারি প্রাইভেট কোম্পানির ঔষুধ লিখে। এবং শিশুদের জন্য সর্দি কাশির মেডিসিন হাসপাতালে থাকলেও সরবরাহ না করার অভিযোগ তুলে চিকিৎসা নিতে আসার রোগীরা।
বিষয়টি জানাজানি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আরেক উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ কাজী খসরুর আলমকে ৩০ মার্চ থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে সাময়িক কার্যক্রম পরিচালনা করার জন্য পাঠানো হয়। মেয়াদোত্তীর্ন এসব মেডিসিনের দায় এড়িয়ে যান তিনি। তিনি জানান ওষুধ গুলো বছর দুয়েক আগে এখানে সাপ্লাই করা। আমার পূর্বে যিনি এখানে দ্বায়িত্বে ছিলেন তিনি এই বিষয়ে ভালো জানেন। আমি দ্বায়িত্বে আসার পরই মেয়াদোত্তীর্ন ওষুধের বেপারে উর্ধতন কর্মকর্তাকে জানিয়েছি। তারা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার সাইদুর রহমান মেয়াদোত্তীর্ণ ওষুধের সাথে তার সম্পৃক্ততা থাকার বিষয়টি অস্বীকার করে তাকে ফাসানোর চক্রান্ত ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেন। এ ঘটনার পরই নড়েচড়ে বসে স্বাস্থ্য বিভাগ তদন্তের দায়ভার দেয় বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!