শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন এমপি ইয়াকুব আলী কালীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের মিছিল কালীগঞ্জে যৌতুকের জন্য চুল কেটে দিল স্বামী সতীঘাটা এয়াজ বদল জমিতে অভিনব কায়দায় গাছ রোপন   শার্শায় রুদ্রপুর এলেকায় মারা হলো বিষধর রাসেল ভাইপার কেশবপুর পশুহাটের গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করলেন মেয়র রফিকুল ইসলাম! সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ শহীদ ইমাম হুসাইন (আঃ) শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল যশোরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবস্থান নড়াইলে ২৪ ঘন্টার ব্যবধানে আবার নারীর লাশ উদ্ধার   নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান    নড়াইলে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু রৌমারীতে দাঁতভাঙা ইউনিয়ন মৎস্যজীবী লীগের আহ্বায়ক কমিটি গঠন আজ ১০ মুহাররম ১৪৪৬ হিজরি পবিত্র আশুরা সিরাজগঞ্জে পুলিশ ও কোটা আন্দোলনকারীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১৫ পুলিশ যৌক্তিক কোটা সংস্কারের দাবি বাস্তবায়নের দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কুয়াদায়   সুদে কারবারিদের অত্যাচারে বৃদ্ধের  বিষপানে আত্মহত্যা যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০ বোতল ফেন্সিডিল নগদ অর্থ উদ্ধারসহ গ্রেফতার -১ সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার  ময়মনসিংহে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ  কেশবপুরে পৌরসভা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত কেশবপুরে দলিত জনগোষ্ঠীর নেটওয়ার্ক বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যানের-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও সংবর্ধনা মুচলেকা দিয়েই মুক্তি মাটি খেকো মিনারুলের মশ্বিমনগর ইউনিয়নের মাদক সম্রাট যুবদলের নেতা রাতুলের হাতে জখম একাধিক আঃ লীগ নেতা নড়াইলে কিশোর গ্যাং ও কিশোর অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে যমুনার পানি ধীরগতিতে কমছে, বানভাসিরা খাদ্য সংকটে কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ  রায়গঞ্জে আসামি ধরতে গিয়ে পানিতে পড়ে পুলিশের এস.আই রেজাউল শাহ নিহত হয়েছে সিরাজগঞ্জ রায়গঞ্জে ৯৩০ পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ১

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৫ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

মোঃ এমদাদ হোসেন, মাগুরা প্রতিনিধিঃ

সরকারি হাসপাতালে সাড়ি সাড়ি সাজানো মুল্যবান অর্ধ লক্ষ টাকার সরকারি মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে সংশ্লিষ্ট সেই সাকমো সাইদুর রহমান তুহিনের বিরুদ্ধে তদন্তে নেমেছে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে ১২ এপ্রিলে কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিকস মিডিয়াতে মেয়াদোত্তীর্ন ঔষধ রাখার খবর প্রকাশিত হলে নড়ে চড়ে বসে স্বাস্থ্য বিভাগ। এরপর ১৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএসও ডাঃ আশরাফুজ্জামান লিটনের গঠিত একটি ৩ সদস্যের তদন্ত টিম সরেজমিনে এসে মেয়াদোত্তীর্ণ ওষুধের তালিকা তৈরি করে।
সেই সুত্র ধরেই ১৫ মে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের একটি তদন্তটিম পাঠায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তিন সদস্যের গঠিত ওই টিমে রুপসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম গাজীকে সহকারী পরিচালক ও সভাপতি করে তদন্ত কমিটির কার্যক্রম শুরু করা হয়।

উল্লেখ্য উপস্বাস্থ্য কেন্দ্রটিতে কর্তব্যরত এসএসিএমো (সাকমো) সাইদুর রহমান (তুহিন) এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও অর্ধ লক্ষ্য টাকার সরকারি ওষুধ মেয়াদোত্তীর্ণ করে স্টোরে লুকিয়ে রাখার অভিযোগ উঠে। সেই সাথে দীর্ঘদিন ধরে হাসপাতালে আসা রোগীদের প্রেসক্রিপশনে সরকারি ওষুধে না লিখে ঔষুধ বেসরকারি প্রাইভেট কোম্পানির ঔষুধ লিখে। এবং শিশুদের জন্য সর্দি কাশির মেডিসিন হাসপাতালে থাকলেও সরবরাহ না করার অভিযোগ তুলে চিকিৎসা নিতে আসার রোগীরা।
বিষয়টি জানাজানি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আরেক উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ কাজী খসরুর আলমকে ৩০ মার্চ থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে সাময়িক কার্যক্রম পরিচালনা করার জন্য পাঠানো হয়। মেয়াদোত্তীর্ন এসব মেডিসিনের দায় এড়িয়ে যান তিনি। তিনি জানান ওষুধ গুলো বছর দুয়েক আগে এখানে সাপ্লাই করা। আমার পূর্বে যিনি এখানে দ্বায়িত্বে ছিলেন তিনি এই বিষয়ে ভালো জানেন। আমি দ্বায়িত্বে আসার পরই মেয়াদোত্তীর্ন ওষুধের বেপারে উর্ধতন কর্মকর্তাকে জানিয়েছি। তারা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার সাইদুর রহমান মেয়াদোত্তীর্ণ ওষুধের সাথে তার সম্পৃক্ততা থাকার বিষয়টি অস্বীকার করে তাকে ফাসানোর চক্রান্ত ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেন। এ ঘটনার পরই নড়েচড়ে বসে স্বাস্থ্য বিভাগ তদন্তের দায়ভার দেয় বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!