শিরোনাম:
শিরোনাম:
ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সতীঘাটায় ভারী বৃষ্টিতে ঘরবাড়ি প্লাবিত আতংকে ভুক্তভোগী পরিবার  মাদ্রাসা নিয়ে কথা বলাই চরম অনিরাপত্তাই আনিস ও তার পরিবার সাংবাদিক সুমনের নামে মিথ্যা মামলা দেওয়ায় প্রতিবাদ সভা রৌমারীতে গণঅধিকার পরিষদের আনন্দ মিছিল Harmony rally held in Khagrachari BNP will work with people of all religions in hilly areas Wadud Bhuiyan কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারের খুনিদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল কচুয়ায় বিএনপির যৌথ সমাবেশ অনুষ্ঠিত মাহমুদুর রহমান সোহেল কর্তৃক জোরপূর্বক শরীকের জমিতে বিল্ডিং স্থাপনা মন্ডুমালায় অনুষ্ঠিত হল জামায়াতের কর্মী সম্মেলন এতিম বাপ্পি হত্যার ৪০ দিন পর মিলাদ বিচার চাইলেন এলাকাবাসী গোদাগাড়ীতে ওলামা মশায়েখ ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা সতীঘাটা কামালপুর বিএনপির উদ্দোগে যৌথ কর্মীসভা অনুষ্ঠিত  নড়াইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে বিক্ষোভ নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ দফায় দফায় বৈঠক  খুলনায় মামুনুল হক শেখ হাসিনার ৫০ বছরের রাজনীতি প্রতিশোধের রাজনীতি হরিহরনগর ইউনিয়ন বিএনপির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শহীদের স্মরণে দোয়া মাহফিলে হাইকোর্টের নির্দেশে পূণরায় নিজ কর্মস্থলে যোগদান রামনগর বিএনপির উদ্দোগে যৌর্থ কর্মী সভা অনুষ্ঠিত  ভবদহের জলাবদ্ধতায় আক্রান্ত মানুষের চাপা কান্না কুরআনের আইন

কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৪০ বার পড়া হয়েছে
সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

মোঃ ওয়াজেদ আলী,স্টাফ রিপোর্টারঃ 

যশোর সদর উপজেলা রামনগর ইউনিয়নে সরকারী বরাদ্দকৃত সার কুয়াদা বাজার সংলগ্নে পিয়াল ট্রেডার্স প্রোফাইটার মাহবুর রহমান এর সারের দোকানে কৃষকরা অভিনব কায়দায় সার বিক্রির করার অভিযোগ উঠেছে।

১৩ ই জুলাই রবিবার দিন অভিনব কায়দায় প্রোফাইটার মাহবুর এর সারের দোকানে এই সার বিক্রির ঘটনা ঘটে। সূত্রে জানা যায় যশোর সদর উপজেলার কৃষি অফিস থেকে ০৭/০৭/২০২৪ ইং তারিখে রবিবার কৃষকরা পটাশ ও ডিএপি সার নিয়ে আসেন। কিন্তু কৃষকরা সরকারী বরাদ্দকৃত সার, তাদের চাষের জমিতে প্রয়োগ না করে ঐ বরাদ্দকৃত মোট ৬০ কেজি সার কুয়াদা বাজার সংলগ্নে পিয়াল ট্রেডার্সে বিক্রি করে দেন।

এই সারের পরিমাণ এবং নাম ডহরসিঙ্গার গ্রামের কৃষক ইমান আলী, ১০ কেজি পটাশ, ১০ কেজি ডিএপি সার, সিরাজসিংঙ্গার মনিরুল ইসলাম ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডিএপি সার এবং সিরাজসিংঙ্গা গ্রামের নওয়াব আলী ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডিএপি সার সর্বমোট ৬০ কেজি। এই ঘটনার সার ব্যবসায়ী মাহবুবুর রহমান কাজী জানান ৬০ কেজি সারের মধ্যে ১০ কেজি সার রদবদল করে নিয়ে যান এবং বাকী ৫০ কেজি সার আমার কাছে বিক্রি করে যান।

এই ঘটনা বিষয় মোবাইল ফোনআলাপে কৃষক ইমান আলী ও মনিরুল ইসলাম এবং নওয়াব আলী কাছে জানতে চাইলে তারা বলেন সরকারি সার আমরা উপজেলা থেকে নিয়ে এসেছি আমরা নিজেদের চাষের জমিতে প্রয়োগ করবো বলে কিন্তু তা না করে আমরা স্থানীয় ডহরসিংঙ্গা সারের দোকানে বিক্রি করে দিয়েছি। তবে সরকারী কোন নিয়ম নীতি তোয়াক্কা না করে পিয়াল প্রোফাইটার মালিক মাহাবুর রহমান কৃষক এর কাছ থেকে কিভাবে তিনি সার ক্রয় করেছেন। তবে সার বিক্রয় বিষয় দোকানদার ঘটনার সত্যতা স্বীকার করেন।

এই ঘটনার ইউনিয়ন পরিষদ এর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই সার বিক্রির ঘটনার বিষয় আমি লোক মারফতে জানতে পেরেছি। ঘটনার বিষয় আমাদের ইউনিয়নে যে ব্লক সুপারভাইজার আছেন আমি তাকে ঘটনার বিষয় বলি এবং তিনি সাথে সাথে ঘটনাস্থান পরিদর্শন করেন।

তবে আমরা উক্ত বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনার বিষয়টি অবহিত করেছি। তিনি এই বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তার সাথে কথা বলেছেন। তিনি এই ঘটনার বিষয় তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান।

এই ঘটনার বিষয় রামনগর ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা আতিয়া পারভিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি পিয়াল ট্রেডার্স মাহাবুর এর সারের দোকানে গিয়েছিলাম এবং অভিযুক্ত কৃষকদেরকে ডেকে তাদের সাথে কথা বলেছি এবং ঘটনার বিষয় আরও জানার চেষ্টা করছি। এই ঘটনার বিষয় আর কিছু বলতে পারবো না বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!