শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন এমপি ইয়াকুব আলী কালীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের মিছিল কালীগঞ্জে যৌতুকের জন্য চুল কেটে দিল স্বামী সতীঘাটা এয়াজ বদল জমিতে অভিনব কায়দায় গাছ রোপন   শার্শায় রুদ্রপুর এলেকায় মারা হলো বিষধর রাসেল ভাইপার কেশবপুর পশুহাটের গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করলেন মেয়র রফিকুল ইসলাম! সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ শহীদ ইমাম হুসাইন (আঃ) শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল যশোরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবস্থান নড়াইলে ২৪ ঘন্টার ব্যবধানে আবার নারীর লাশ উদ্ধার   নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান    নড়াইলে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু রৌমারীতে দাঁতভাঙা ইউনিয়ন মৎস্যজীবী লীগের আহ্বায়ক কমিটি গঠন আজ ১০ মুহাররম ১৪৪৬ হিজরি পবিত্র আশুরা সিরাজগঞ্জে পুলিশ ও কোটা আন্দোলনকারীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১৫ পুলিশ যৌক্তিক কোটা সংস্কারের দাবি বাস্তবায়নের দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কুয়াদায়   সুদে কারবারিদের অত্যাচারে বৃদ্ধের  বিষপানে আত্মহত্যা যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০ বোতল ফেন্সিডিল নগদ অর্থ উদ্ধারসহ গ্রেফতার -১ সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার  ময়মনসিংহে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ  কেশবপুরে পৌরসভা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত কেশবপুরে দলিত জনগোষ্ঠীর নেটওয়ার্ক বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যানের-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও সংবর্ধনা মুচলেকা দিয়েই মুক্তি মাটি খেকো মিনারুলের মশ্বিমনগর ইউনিয়নের মাদক সম্রাট যুবদলের নেতা রাতুলের হাতে জখম একাধিক আঃ লীগ নেতা নড়াইলে কিশোর গ্যাং ও কিশোর অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে যমুনার পানি ধীরগতিতে কমছে, বানভাসিরা খাদ্য সংকটে কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ  রায়গঞ্জে আসামি ধরতে গিয়ে পানিতে পড়ে পুলিশের এস.আই রেজাউল শাহ নিহত হয়েছে সিরাজগঞ্জ রায়গঞ্জে ৯৩০ পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ১

সহজে মুখের মেকআপ তুলে ফেলুন এক নিমিষেই

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩১ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

অনলাইন ডেস্কঃ

সারা দিনের কর্মব্যস্ততা কিংবা কোনো অনুষ্ঠান শেষে রাতে যখন বাড়ি ফেরা হয়, তখন একদমই আর শরীর সয় না। সকালে বেরোনোর আগে মেকআপ করলেন কিন্তু দিন শেষে খুব ক্লান্তি আসে তা তুলতে। অনেকে তো মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়েন। যা ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর।

আবার সঠিক উপায়ে মেকআপ না তুললেও তা ত্বকে জমে থাকে। পরে সেখানে ব্রণও হতে পারে। যদিও অনেকেই মেকআপ তুলতে বিভিন্ন ক্লিনজারসহ কেমিক্যালযুক্ত রিমুভার ব্যবহার করেন। যা অনেক ক্ষেত্রে ত্বকের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

কারণ মেকআপের রাসায়নিক পদার্থগুলো তুলতে গিয়ে আবার রিমুভারের কেমিক্যালের সাহায্য নিলে ত্বক ধীরে ধীরে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই খুব সহজেই চাইলে ঘরোয়া উপায়ে মেকআপ তুলতে পারেন।

মেকআপ তোলার জন্য কাঁচা দুধ বেশ কার্যকর। এ জন্য তুলা দুধে ভিজিয়ে মুখ মুছে নিন।

দেখবেন মেকআপ উঠে যাবে। সঙ্গে দুধের প্রভাবে ত্বক থাকবে আর্দ্র। ফলে ময়েশ্চার হ্রাস পাবে না।

শরীর এমনকি ত্বকের যতেœ শসার জুড়ি মেলা ভার। যাদের মুখে ব্রণ আছে, তাদের তৈলাক্ত প্রসাধনী ব্যবহার না করাই ভালো।

এ জন্য মেকআপ তুলতে এক টুকরো শসা মুখে ঘষুন। লিপস্টিক, কাজলসহ সব মুহূর্তেই উঠে যাবে।

একটি বাটিতে ২ চামচ দুধ, ১ চামচ অলিভ অয়েল বা বাদাম তেল নিয়ে ভালো করে মিশিয়ে তুলার সাহায্যে হালকা করে মুখে ঘষে নিন। তারপর ম্যাসাজ করে মেকআপ তুলে ফেলুন। এতে মেকআপে ত্বকের রুক্ষতা কেটে যাবে।

মেকআপ তোলার জন্য বেকিং সোডাও দারুণ। একটি বাটিতে ১ চামচ বেকিং সোডা ও ২ চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি তুলা দিয়ে মুখে লাগিয়ে ধীরে ধীরে ম্যাসাজ করুন। তুলার সঙ্গে দেখবেন মেকআপ উঠে আসবে। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক কতটা উজ্জ্বল হয়েছে।

সবচেয়ে কম সময়ে মেকআপ তুলতে ব্যবহার করুন নারকেল তেল। সামান্য তুলায় কয়েক ফোঁটা নারকেল তেল অথবা ময়েশ্চারাইজার লাগিয়ে মুখে আলতো করে ঘষে নিন। এবার ভালো করে ম্যাসাজ করে মেকআপ তুলে ফেলুন। এতেই দেখবেন আপনার ত্বক একদম পরিষ্কার হয়ে গেছে।

চম্পা বিশ্বাস/ নিউজবিডিজারনালিষ্ট২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!