শিরোনাম:
শিরোনাম:
শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নেতৃত্ব শুন্য যশোর জেলা আওয়ামীলীগ এমপি নেতারা গা ঢাকা দিয়েছেন

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৭ বার পড়া হয়েছে
সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

ইমরান হোসেন শার্শা যশোর প্রতিনিধিঃ

শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাবার পর থেকে বাড়ি এবং এলাকা ছাড়তে শুরু করেছেন সদ্য ভেঙে দেয়া দ্বাদশ সংসদের যশোরের ৬ এমপি ও দলীয় নেতাকর্মীরা।

আজ বুধবার দিনভোর (৭ আগস্ট) বিভিন্ন সূত্রে খোঁজ খবর নিয়ে এ সব তথ্য জানা গেছে। এছাড়া গত সোমবার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার পরপরই অজ্ঞাত দুর্বৃত্তরা আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘর, অফিস, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটিয়ে তাদের পুঞ্জিভূত ক্ষোভের বহি:প্রকাশ ঘটাচ্ছেন। সকাল থেকে বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, যশোর-১ (শার্শা) আসনের সাবেক সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের কোনো খোঁজ মিলছে না। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে তার খোঁজ পাওয়া যায়নি।তবে তার ঘনিষ্ট একজন জানান, তিনি ঘটনার দিন যশোরে ছিলেন। পর দিন সুযোগ বুঝে যশোর ছেড়েছেন। তবে বর্তমানে তিনি কোথায় সআছেন তার কোন খবর কেউ দিতে পারছে না।

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ডা. তৌহিদুজ্জামান তুহিনের নিকটতম কয়েকজন অনুসারীর কাছ থেকে জানা যায়, দেশের চলমান অস্থিরতা শুরু হওয়ার পর গত কয়েকদিন আগে তিনি এলাকা ছেড়ে ঢাকাতে চলে যান। পরে আর এলাকায় ফেরেননি।

এদিকে খোজঁ মিলছে না বিশিষ্ট ব্যবসায়ী যশোর-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের। একাধিক সূত্র জানিয়েছে, তিনি ৪ আগষ্ট ঢাকা থেকে যশোর এসে বিকেলে দলীয় একটি বিক্ষোভ মিছিলে অংশ নেন। পর দিন শেখ হাসিনার পতনের খবর পেয়ে ওই সময়ই তিনি হেলিকপ্টার যোগে যশোর ছাড়েন।

যশোর থেকে পালিয়ে যাওয়ার সময় তার ব্যবহৃত কালো রঙের প্যারোডো গাড়িটি বিমানবন্দর এলাকার কলোনীপাড়ার খাল পাড়ে ফেলে রেখে চলে যান। তবে শেখ হাসিনা সরকারের পতনের খবরে তার কাজীপাড়ার বাসায় বিক্ষুব্ধ জনতা হামলা করে ইটপাটকেল মারে।

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসনের সাবেক সংসদ সদস্য এনামুক হক বাবুল এলাকা ছেড়ে ভিন্ন গোপন কোন স্থানে অবস্থান করছেন বলে জানা গেছে। তার নিকটজনেরা জানান, বাবুল এই প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। তার বিরুদ্ধে জনরোষ কিছুটা হলেও কম। তবে যেহেতু দেশে একটা পরিস্থিতি বিরাজ করছে। সংসদ বিলুপ্ত করা হয়েছে তাই তিনি নিজের ও পরিবারের জানমালের নিরাপত্তা রক্ষায় একটু গোপনে আছেন।

যশোর-৫ আসনের (মনিরমাপুর) সাবেক সংসদ সদস্য ইয়াকুব আলী যশোরে ছিলেন। সরকার পতনের পর তিনি ও তার পরিবারের সদস্যরা রাতের অন্ধকারে পদ্মা সেতু হয়ে ঢাকায় পাড়ি জমিয়েছেন বলে জানা গেছে। তাকে না পেয়ে বিক্ষুব্ধ জনতা তার বকচরের বাড়িতে চড়াও হয়ে ভাংচুর করেছে।

যশোর-৬ (কেশবপুর) আসনের সাবেক সংসদ সদস্য আজিজুল ইসলাম ঢাকায় গা ঢাকা দিয়েছেন। তিনি বর্তমানে কোথায় আছেন তা তার নিকটতম কেউ জানেন না। একাধিক সূত্রের মাধ্যমে তার স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে তারাও তার খোঁজ জানেন না বলে জানান।

এদিকে যশোরের বহুল আলোচিত রাজনৈতিক নেতা যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শাহীন চাকলাদার ৫ আগস্ট সন্ধ্যা পর্যন্ত যশোরে অবস্থান করছিলেন। এরপর তার হোটেল ও বাসাবাড়ি ও দলীয় কার্যালয়ে বিক্ষুব্ধ জনতা ভাঙচুর, অগ্নিসংযোগ শুরু করলে তিনি যশোর ছেড়ে পালিয়ে যান।

জেলা আওয়ামীলীগের সভঅপতি শহিদুল ইসলাম মিলন, কোতয়ালী আওয়ামীলীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের নেতা সাবেক পৌর মেয়র জহিরুল চাকলাদার রেন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী,শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহামুদ হাসান বিপু, পৌর কমিশনার হাজী সুমন, হিটার নয়ন, ডিম রিপন, স্বেচ্ছাসেবকলীগ নেতা আসাদুজ্জামান মিঠু, সাধারণ সম্পাদক নিয়ামত উল্লাহসহ যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, যুব মহিলা লীগ, শহর ছাত্রলীগসহ উল্লেখযোগ্য কোন নেতাই নেই শহরে। এমনকি তারা কেউ নিজ নিজ বাসাবাড়িওে নেই।

দলীয় অফিস খা খা করছে। বিক্সুব্ধ জনতার রোষানলে পড়ার ভয়ে দলের মাঠ পর্যায়ের নেতাকর্মীদের বিপদের মুখে ফেলে এভাবে দলের জেলা ও উপজেলা পর্যায়ের সব নেতাদের গা ঢাকা দেওয়াকে কর্মী সমর্থকরা বলছেন বেঈমানী। এতোদিন যে সব নেতার নির্দেশে কর্মী সমর্থকরা অকাম কুকাম করেছেন এখন তাদেরকে বিপদের মুখে ফেলে সে সব নেতাদের পালিয়ে যাওয়াকে কাপুরুষকতা বলছেন মাঠের কর্মী সমর্থকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!