রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৭ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

মোঃ ওয়াজেদ আলী,স্টাফ রিপোর্টারঃ 

যশোর সদর উপজেলা রামনগর ইউনিয়নে সরকারী বরাদ্দকৃত সার কুয়াদা বাজার সংলগ্নে পিয়াল ট্রেডার্স প্রোফাইটার মাহবুর রহমান এর সারের দোকানে কৃষকরা অভিনব কায়দায় সার বিক্রির করার অভিযোগ উঠেছে।

১৩ ই জুলাই রবিবার দিন অভিনব কায়দায় প্রোফাইটার মাহবুর এর সারের দোকানে এই সার বিক্রির ঘটনা ঘটে। সূত্রে জানা যায় যশোর সদর উপজেলার কৃষি অফিস থেকে ০৭/০৭/২০২৪ ইং তারিখে রবিবার কৃষকরা পটাশ ও ডিএপি সার নিয়ে আসেন। কিন্তু কৃষকরা সরকারী বরাদ্দকৃত সার, তাদের চাষের জমিতে প্রয়োগ না করে ঐ বরাদ্দকৃত মোট ৬০ কেজি সার কুয়াদা বাজার সংলগ্নে পিয়াল ট্রেডার্সে বিক্রি করে দেন।

এই সারের পরিমাণ এবং নাম ডহরসিঙ্গার গ্রামের কৃষক ইমান আলী, ১০ কেজি পটাশ, ১০ কেজি ডিএপি সার, সিরাজসিংঙ্গার মনিরুল ইসলাম ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডিএপি সার এবং সিরাজসিংঙ্গা গ্রামের নওয়াব আলী ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডিএপি সার সর্বমোট ৬০ কেজি। এই ঘটনার সার ব্যবসায়ী মাহবুবুর রহমান কাজী জানান ৬০ কেজি সারের মধ্যে ১০ কেজি সার রদবদল করে নিয়ে যান এবং বাকী ৫০ কেজি সার আমার কাছে বিক্রি করে যান।

এই ঘটনা বিষয় মোবাইল ফোনআলাপে কৃষক ইমান আলী ও মনিরুল ইসলাম এবং নওয়াব আলী কাছে জানতে চাইলে তারা বলেন সরকারি সার আমরা উপজেলা থেকে নিয়ে এসেছি আমরা নিজেদের চাষের জমিতে প্রয়োগ করবো বলে কিন্তু তা না করে আমরা স্থানীয় ডহরসিংঙ্গা সারের দোকানে বিক্রি করে দিয়েছি। তবে সরকারী কোন নিয়ম নীতি তোয়াক্কা না করে পিয়াল প্রোফাইটার মালিক মাহাবুর রহমান কৃষক এর কাছ থেকে কিভাবে তিনি সার ক্রয় করেছেন। তবে সার বিক্রয় বিষয় দোকানদার ঘটনার সত্যতা স্বীকার করেন।

এই ঘটনার ইউনিয়ন পরিষদ এর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই সার বিক্রির ঘটনার বিষয় আমি লোক মারফতে জানতে পেরেছি। ঘটনার বিষয় আমাদের ইউনিয়নে যে ব্লক সুপারভাইজার আছেন আমি তাকে ঘটনার বিষয় বলি এবং তিনি সাথে সাথে ঘটনাস্থান পরিদর্শন করেন।

তবে আমরা উক্ত বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনার বিষয়টি অবহিত করেছি। তিনি এই বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তার সাথে কথা বলেছেন। তিনি এই ঘটনার বিষয় তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান।

এই ঘটনার বিষয় রামনগর ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা আতিয়া পারভিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি পিয়াল ট্রেডার্স মাহাবুর এর সারের দোকানে গিয়েছিলাম এবং অভিযুক্ত কৃষকদেরকে ডেকে তাদের সাথে কথা বলেছি এবং ঘটনার বিষয় আরও জানার চেষ্টা করছি। এই ঘটনার বিষয় আর কিছু বলতে পারবো না বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!