শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
যশোরে লাঙ্গল গরু দিয়ে হাল চাষ এখন প্রায় বিলুপ্তির পথে  রাজগঞ্জে সংঘবদ্ধ ধর্ষনের ভিডিও ভাইরালের ঘটনায় আটক ৩ মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন এমপি ইয়াকুব আলী কালীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের মিছিল কালীগঞ্জে যৌতুকের জন্য চুল কেটে দিল স্বামী সতীঘাটা এয়াজ বদল জমিতে অভিনব কায়দায় গাছ রোপন   শার্শায় রুদ্রপুর এলেকায় মারা হলো বিষধর রাসেল ভাইপার কেশবপুর পশুহাটের গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করলেন মেয়র রফিকুল ইসলাম! সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ শহীদ ইমাম হুসাইন (আঃ) শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল যশোরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবস্থান নড়াইলে ২৪ ঘন্টার ব্যবধানে আবার নারীর লাশ উদ্ধার   নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান    নড়াইলে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু রৌমারীতে দাঁতভাঙা ইউনিয়ন মৎস্যজীবী লীগের আহ্বায়ক কমিটি গঠন আজ ১০ মুহাররম ১৪৪৬ হিজরি পবিত্র আশুরা সিরাজগঞ্জে পুলিশ ও কোটা আন্দোলনকারীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১৫ পুলিশ যৌক্তিক কোটা সংস্কারের দাবি বাস্তবায়নের দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কুয়াদায়   সুদে কারবারিদের অত্যাচারে বৃদ্ধের  বিষপানে আত্মহত্যা যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০ বোতল ফেন্সিডিল নগদ অর্থ উদ্ধারসহ গ্রেফতার -১ সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার  ময়মনসিংহে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ  কেশবপুরে পৌরসভা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত কেশবপুরে দলিত জনগোষ্ঠীর নেটওয়ার্ক বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যানের-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও সংবর্ধনা মুচলেকা দিয়েই মুক্তি মাটি খেকো মিনারুলের মশ্বিমনগর ইউনিয়নের মাদক সম্রাট যুবদলের নেতা রাতুলের হাতে জখম একাধিক আঃ লীগ নেতা নড়াইলে কিশোর গ্যাং ও কিশোর অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে যমুনার পানি ধীরগতিতে কমছে, বানভাসিরা খাদ্য সংকটে কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ 

শাল্লায় পিআইসিতে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৫ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

শাল্লায় পিআইসিতে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় ভান্ডাবিল হাওর উপ প্রকল্পের ১৯নং পিআইসির কমিটিতে দেবল তালুকদার নামের এক কৃষকের স্বাক্ষর জাল করে তাকে সদস্যপদে রাখার অভিযোগ উঠেছে। বুধবার (৫ এপ্রিল) বিকেলে দেবল তালুকদারের স্বাক্ষর জালিয়াতির বিষয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। ওই ভিডিওতে দেবল তালুকদার বলেন পিআইসির আমি কিচ্ছু জানিনা! পাবেল আমারে কইছে তোমার আইডি কার্ড দেও আর একটা ছবি দেও, বাড়ির পর্চাও দেও। আমি কইছি কিতারলাগি? তখন পাবেল আমারে কইছে তোমার একটা লাভ অইব। পরে মাঘ মাসে আবার আমারে ফোন দিছে। ফোন দিয়া কইতাছে দেবলদা তুমি একটু ঘুঙ্গিয়ারগাঁও আইতইবায়। আমি কইছি আমার ইতার সময় নাই। পরে আমারে কইছে দেবলদা তোমার আওন লাগত না, সাইরালাইছি! অন্যদিকে পিআইসিতে কোনো স্বাক্ষর দিছেন কিনা-জনৈক ব্যক্তির এমন প্রশ্নে দেবল তালুকদার উত্তরে বলেন আমি কোনো পিআইসিতে স্বাক্ষর দেই নাই! ইতা সব ভুয়া বলেও জানান তিনি। দেবল তালুকদার উপজেলার নারকিলা গ্রামের মৃত সুদীন তালুকদারের ছেলে।
বৃহস্পতিবার (৬এপ্রিল) এবিষয়ে মুঠোফোনে ১৯ নং পিআইসির সদস্য সচিব পাবেল আহমেদ বলেন দেবল তো একথা বলে নাই! ভুল বলতেছেন বলে জানান তিনি। তবে ১৯নং পিআইসির সদস্য দেবল তালুকদার মুঠোফোনে বলেন আমি কোনো সময় স্বাক্ষর দেই নাই। কোনো অভিযোগ করবেন কিনা জানতে চাইলে-তিনি বলেন আমি গরিব মানুষ। এনিয়ে আমার কোনো সমস্যা হলে অভিযোগ করবেন বলে জানান তিনি। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব বলেন কারো স্বাক্ষর জাল করা নিঃসন্দেহে অপরাধ বলে জানান তিনি। পাবেল আহমদ বেড়ে উঠেছে উপজেলার চোরা পল্লী নামে পরিচিত নারকিলা গ্রামে। তার পিতার নাম আব্দুর রহমান চৌর্যবৃত্তি পেশায় জীবিকা নির্বাহ করতো । চোরাপল্লী থেকে বেড়ে উঠা পাবেল আহমেদ একজন ভূমিহীন হয়ে ও ১৯ নং পিআইসির সদস্য সচিব হওয়ায় উপজেলাজুড়ে সমালোচনার হচ্ছে । শুধু তাই নয় পাবেল আহমদ সাধারণ এক কৃষকের স্বাক্ষর জাল করে পিআইসিতে সদস্য দেওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী।
উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থ বছরে ভান্ডাবিল হাওর উপ প্রকল্পের আওতায় ফসলরক্ষা বাঁধ মেরামতের জন্য ওই পিআইসির ৮৯০ মিটারে বরাদ্দ দেয়া হয়েছে ১৫ লাখ ৮৭ হাজার টাকা। আছানপুর গ্রামের পূর্বদিকে বাঁধের নামে রাস্তা নির্মাণের জন্য অহেতুক টাকাগুলো অপচয় করা ছাড়া কিছুই নয় বলে জানান এলাকাবাসী। এ বছরে উপজেলার ৬টি হাওরে বোরো ফসল রক্ষায় ১০৬ কিলোমিটার বাঁধ সংস্কারে ১৯৭টি পিআইসির বিপরীতে বরাদ্দ দেয়া হয়েছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!