শিরোনাম:
শিরোনাম:
মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ

শাইনি স্টেপস’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৯ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

আবদুল কাদির জীবন, সিলেট জেলা প্রতিনিধি :

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে সিলেটের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ন্যাশনাল এ্যান্ড ব্রিটিশ কারিকুলাম বেইজড স্কুল “শাইনি স্টেপস”র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৪।

গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারী ২০২৪) সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত শতশত ছাত্রছাত্রীদের উপস্থিতিতে সিলেট নগরীর আম্বরখানা ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ শাইনি স্টেপসে চলে এ অনুষ্ঠান।

জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাইনী স্টেপস এর চেয়ারম্যান প্রভাষক বিলকিস বেগম ও স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল কবি সেনুয়ারা আক্তার চিনু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউকে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সেন্টার ইউকের যুগ্ম সম্পাদক মোঃ আমিনুল হক জিল্লু।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট টুরিস্ট রিজিয়নের পুলিশ ইন্সপেক্টর আখতার হোসেন, সৌদি আরবের হোটেল এসিয়ার মালিক আলহাজ্ব সুন্দর আলী, হোটেল রোজভিউ এর ব্যবস্থাপনা পরিচালক মুহি উদ্দিন, অভিভাবক প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্টের সাধারণ সম্পাদক ও দেশ টিভি সিলেটের বিডিও জার্নালিস্ট শ্যামানন্দ দাশ শ্যামল।

এছাড়া উপস্থিত ছিলেন, স্কুলের ভাইস প্রিন্সিপাল মোঃ হারুনুর রশিদ ও মিটু দে, সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীদের অভিভাবক, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

“শাইনি স্টেপস” আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পর্বে বিভিন্ন ক্রীড়া ইভেন্টের মধ্যে ছিল, ক্রিকেট, ফুটবল, বেডমিনটন, চকলেট দৌড়, রিলে দৌড়, কক ফাইট, বেলুন ফুটানো, বিস্কুট খেলা, সুঁই-সূতা দৌড়, মার্বেল-চামচ দৌড়, বল কালেকশন, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের জন্য বালিশ চেইঞ্জ ও বেলুন ফুটানো।

প্রধান অতিথির বক্তব্য মোঃ আমিনুল হক জিল্লু বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক শিক্ষার একটি অংশ। শিক্ষার্থীদের যোগ্য ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি তাদেরকে ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করা প্রয়োজন। তাহলেই তারা যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।

সভাপতির বক্তব্যে শাইনি স্টেপস এর চেয়ারম্যান প্রভাষক বিলকিস বেগম বলেন, আজকের শিশু আগামী দিনের কর্ণধার। সেজন্যই শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ অপরিহার্য। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা শিশুদের মেধাকে বিকশিত করে। সঠিক পরিচর্যা করতে পারলে এই শিশুরাই হবে আগামী দিনের দেশের সম্পদ। শাইনি স্টেপস ছাত্রছাত্রীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শাইনি স্টেপস এর প্রিন্সিপাল কবি সেনুয়ারা আক্তার চিনু বলেন, সুপ্ত প্রতিভা বিকাশে খেলাধুলার বিকপ্ল নেই। খেলাধুলা ও শরীরচর্চা শিশুর শারীরিক ও মানসিক বিকাশে অগ্রণী ভূমিকা পালন করে। খেলাধুলার মাধ্যমে শিশুর চিন্তা শক্তি ও সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!