শিরোনাম:
শিরোনাম:
ভারত বাংলাদেশের মানুষকে ভালবাসে না ভালবাসে কোহিনুর খ্যাত স্বৈরাচার হাসিনাকে -রিজভী হাওড়ার গ্রামীণ এলাকা উদয় নারায়ণ পুর এলাকা জলের তলায় ত্রাণ বিতরণের কাজে পুলিশ বাহিনী ২ নং কিসমত গনকৈড় ইউনিয়নের অফিস উদ্বোধনে আব্দুস সবুর বুলেট যৌতুক লোভী স্বামী মারপিট করে গর্ভপাত ঘটিয়ে তাড়িয়ে দিয়েছে স্ত্রী কে আদালতে মামলা  পাইকগাছায় পার রামনাথপুরে দেড় শতাধিক মানুষ পানি বন্দি নেই ত্রান ও সাহায্য রামনগর ইউনিয়ন পরিষদে সুবিধাভোগীদেের মাঝে টিসিবি পণ্য বিতরণ   মনিপুরে সেনাবাহিনীর কনভয়ের উপর মাইন হামলা রক্ষা পেল ক্ষনিকের জন্য দেশ সংস্কারে অন্তর্বর্তীকালীন সরকারকে সময় ও সহযোগিতা করতে হবে রৌমারীতে রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ মাগুরা রিপোর্টার্স ইউনিটির-শ্রীপুর উপজেলা শাখায় কমিটি গঠন শান্তিগঞ্জ প্রেসক্লাবে সংবর্ধিত সভা অনুষ্ঠিত পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই 

রৌমারীতে রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৪৬ বার পড়া হয়েছে
সময় রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

লিটন সরকার রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রাম জেলার রৌমারীতে চলাচলের রাস্তা জোরপূর্বক দখল করে বসতবাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে আমজাদ হোসেন নামের এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসি।
অপর দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের সরকার ও শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামকেও লিখিত অভিযোগ দেন এলাকাবাসী। অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে দুই ইউপি সদস্যদের এ বিষয় দেখার জন্য নির্দেশ দেন ওই ইউপি চেয়ারম্যান।

স্থানীয় বাসিন্দা ইউনুস আলী জানান, উপজেলার বন্দবেড় ইউনিয়নের জিগ্নিকান্দি গ্রামের প্রভাবশালী ব্যক্তি আমজাদ হোসেন কয়েকদিন আগে এলাকাবাসীর চলাচলের রাস্তায় বসতবাড়ির প্রাচীর নির্মাণের জন্য কাজ শুরু করেন। ওই সময়ে এলাকাবাসী সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে দেন। আমজাদ হোসেন অতি চালাকি করে সুকৌশলে এলাকাবাসীর কথা না শোনে জোরপূর্বক বসতবাড়ির সীমানা প্রাচীর নির্মাণ কাজ সম্পন্ন করছেন। আমজাদ হোসেন প্রভাবশালী ও ক্ষমতার দাপট দেখানোয় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে পারেনি। এর আগে কাজ চালু অবস্থায় বাধ্য হয়ে এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ দায়ের করেন।

বন্দবেড় ও শৌলমারী ইউনিয়নের শেষ সীমানা হওয়ায় দুই ইউনিয়ন পরিষদের মেম্বার সাইফুল ইসলাম ও ময়েজ উদ্দিন সরেজমিনে বিরোধপূর্ণস্থান পরিদর্শণ করেন এবং প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে পরবর্তীতে গ্রামবাসিকে নিয়ে আলোচনা সাপেক্ষে সমস্যা সমাধানের কথা বলেন। কিন্তু মেম্বারের কথাতেও আমজাদ হোসেনের টনক নড়েনি।  এলাকাবাসী বাবুল মিয়া বলেন, সরকারি ১ নং খাস খতিয়ানের রাস্তা, আমজাদ হোসেন কারও কোন কথা তোয়াক্কা না করে প্রভাবখাটিয়ে এবং জোরপূর্বক সরকারি রাস্তা’র অর্ধেক দখল করে প্রাচীর নির্মাণ করছেন। তারা আরও বলেন, সরকারি রাস্তা দখল হওয়ার অভিযোগ ইউএনও, থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি আমরা দাবি করছি অতিদ্রুত দখল হওয়া রাস্তার প্রাচীর ভেঙ্গে দেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করছি।বন্দবেড় ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ময়েজ উদ্দিন বলেন, চেয়ারম্যানের নির্দেশ পেয়ে অভিযোগকৃত রাস্তা দখলের বিষয়ে ঘটনাস্থলে গিয়ে বসতবাড়ির প্রাচীর নির্মাণ কাজ সাময়িক ভাবে বন্ধ করার জন্য অনুরোধ করেছি।

কিন্তু আমজাদ হোসেন তার নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। বিরোধপূর্ণ রাস্তাটি উদ্ধার করা না হলে জিগ্নিকান্দি, টালুয়ারচর ও পুরারচর সহ ৫টি গ্রামের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে।বন্দবেড় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের সরকার জানান, রাস্তা দখলের বিষয় আমাকে ওই এলাকাবাসী অভিযোগ দিয়েছিল। পরে স্থানীয় মেম্বারকে বিষয়টি সমাধানের কথা বলেছি। তারপরেও কিভাবে আমজাদ হোসেন রাস্তা দখল করে প্রাচীর নির্মাণ করেছে তা আমি বুঝতে পারছিনা। তবে রাস্তাটি খোলাশা করা দরকার। এদিকে আমজাদ হোসেনর সঙ্গে যোগাযোগ করা হলে এ বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

উপজেলার নির্বাহী অফিসার কাজি আনিসুল হক জানান, রাস্তার বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!