শিরোনাম:
শিরোনাম:
যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন শার্শা থানায় অফিসার ইনচার্জ (ওসি) শেখ মনিরুজ্জামান

উপজেলা / জেলা-প্রতিনিধি / ১৪ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

তহিদুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি:
রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা পেলেন সাবেক মণিরামপুর থানা ইনচার্জ, বর্তমান শার্শা থানার অফিসার ইনচার্জ মু: শেখ মনিরুজ্জামান।
বিভিন্ন মামলার রহস্য উদঘাটন, গণমূখী পুলিশী সেবা নিশ্চিত করা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি পিপিএম-সেবা পদকে ভূষিত হন।মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক পরিয়ে দেন তাকে।এছড়াও মণিরামপুর থানায় কর্মরত থাকা অবস্থায় সাধারণ মানুষ কে আইনি সেবা দিয়ে প্রশংসায় পঞ্চমুখ তিনি।গত জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে মণিরামপুর থানা থেকে শার্শা থানায় বদলি হয় তিনি।কিন্তু তিনি বদলি হলেও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা ভূষিত হওয়ায় মণিরামপুর উপজেলার সর্বস্তরের জনগণ তাকে শুভেচ্ছা জানিয়েছেন। অভিনন্দন জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায় ফেইসবুক ব্যাবহার কারী হাজার হাজার সাধারণ মানুষ। এবিষয়ে বাংলাদেশ প্রেসক্লাব মণিরামপুর উপজেলা শাখার সভাপতি অমিতাভ মল্লিক, ও সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম জানায়,তিনি মণিরামপুরে থাকা কালিন, শতশত মামলার মামলার রহস্য উদঘাটন, গণমূখী পুলিশী সেবা নিশ্চিত করা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন।তিনি যে কারনে শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয়।ওসি মু. শেখ মনিরুজ্জামান খুলনা জেলার রুপসা উপজেলার একজন কৃতি সন্তান। তিনি ১৯৮২ সালে মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। খুলনা সরকারি বিএল থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স এবং খুলনা বিশ্ব বিদ্যালয়ের অধীনে এমবিএ সম্পুর্ন করেন তিনি।
মু. শেখ মনিরুজ্জামান পুলিশ বাহিনীতে সাব-ইনন্সপেক্টর হিসেবে ২০০৬ সালে প্রথমে যোগদান করেন।বিশেষ কাজের অবদানে এর আগে তিনি দু’বার মেডেল প্রাপ্ত হয়েছেন।এছাড়া তিনি দেশ ও দেশের বাহিরে বিশেষায়িত প্রশিক্ষন করেন।
ওসি মু.শেখ মনিরুজ্জামান বলেন, সততা নিষ্ঠা কর্তব্য ও উত্তম পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে আমি বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বশেষ পদক রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হয়েছি। তিনি আরও জানান, আমি আমার চাকুরি জীবনে শেষ দিন পর্যন্ত আমার উপর অর্পিত দায়িত্ব শত ভাগ সততার সাথে পালন করে যেতে চাই।
অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালনকালে সার্বিক নির্দেশনা প্রদান ও সহযোগিতার জন্য যশোর জেলার পুলিশ সুপার সহ সকল সহকর্মিদের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেন।
উল্লেখ্য পুলিশের এই সর্ব্বোচ স্বীকৃতি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতিমাসে ভাতা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!