শিরোনাম:
শিরোনাম:
মাগুরা রিপোর্টার্স ইউনিটির-শ্রীপুর উপজেলা শাখায় কমিটি গঠন শান্তিগঞ্জ প্রেসক্লাবে সংবর্ধিত সভা অনুষ্ঠিত পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন 

ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদুভাই’র ৩য় মৃত্যুবার্ষিকী আজ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৬৪ বার পড়া হয়েছে
সময় রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার:

ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, খুলনা মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সভাপতি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মরহুম এম নুরুল ইসলাম দাদুভাই’র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ, ২১ অক্টোবর। দিনটি যথাযথ মর্যাদার সাথে পালনে বিস্তারিত কর্মসূচি নিয়েছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। শনিবার বেলা ১১টায় দলীয় কার্যালয়ে মরহুমের বর্নাাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোচনা, রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল এবং জোহরবাদ মরহুমের কবর জিয়ারত করবে দলটি।আলোচনা সভায় সভাপতিত্ব করবেন নগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা। নগর ও জেলা বিএনপি’র সকল পর্যায়ের নেতা-কর্মী, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে এসব কর্মসূচিতে অংশগ্রহণ করতে আহবান জানিয়েছেন দলটির শীর্ষ নেতৃবৃন্দ।অন্যদিকে, মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর বিএনপি’র সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে শনিবার বেলা সাড়ে ১১টায় সোনাডাঙ্গা থানা বিএনপি কার্যালয়ে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

ভাষা সংগ্রামী এম নূরুল ইসলাম ১৯৩৪ সালের ২ মে নগরীর বাবুখান রোড এলাকায় মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম ডাঃ খাদেম আহমেদ এবং মা আসিয়া খাতুন। তিনি উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস করার পর ছাত্রজীবনে নিখিল বাংলা মুসলিম ছাত্রলীগের খুলনা শাখার সাধারণ সম্পাদক, ১৯৫২ সালে হক-ভাসানী-সোহরাওয়ার্দীর যুক্ত ফ্রন্টে, ১৯৫৭ সালে ন্যাপের খুলনা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ১৯৬২ সালে খুলনার জাহানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান, ১৯৬৮-৬৯’র ঐতিহাসিক গণঅভ্যুত্থানে নেতৃত্ব দেন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭২ সালে ন্যাপের খুলনা মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য পদ পান। পরে ১৯৭৮ সালে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী যুক্তফ্রন্টে যোগদান করেন। ১৯৭৯ সালে খুলনা মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পান। ২০০১ সালে খুলনা-৪ আসন (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!