নির্বাচন যাতে কেউ ভন্ডুল না করতে পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

লেখক: mosharraf hossain
প্রকাশ: 7 months ago

অনলাইন ডেস্কঃ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আগামী সাধারণ নির্বাচন যাতে কেউ ভন্ডুল ও প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে জন্য সবাইকে সতর্ক থাকার পাশাপাশি বাংলাদেশের অব্যাহত উন্নয়ন ও অগ্রগতির জন্য দেশবাসীকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বেলজিয়ামের ব্রাসেলসে তাঁর সম্মানে বাংলাদেশি কমিউনিটি আয়োজিত এক সংবর্ধনায় ভার্চুয়ালি দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বেলজিয়াম ও ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিরা এস্পেস লুমেইনের পারফর্মিং আর্ট থিয়েটারে গতকাল বৃহস্পতিবার বিকেলে এ সংবর্ধনার আয়োজন করেন।

সরকারের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হচ্ছে,
তাতে কোনো কর্ণপাত না করে গত ১৫ বছরে
বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশের স্বাধীনতা ও উন্নয়ন পেয়েছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছে।

আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে ব্যাপক উন্নয়ন করলেও ১৯৭৫-১৯৯৬ ও ২০০১-২০০৯ পর্যন্ত ২৯ বছরে বিএনপি-জামায়াতসহ অন্যান্য সরকার বাংলাদেশের উন্নয়নে কী করেছে, তা নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।

বাণিজ্য-সুবিধা ৬ বছর পর্যন্ত বাড়ানোর আহ্বান
এলডিসি থেকে উত্তরণে উন্নয়নশীল দেশের মতো তার ব্যবসায়িক সুবিধা বাংলাদেশের জন্য তার ব্যবসায়িক (জিএসপি+) আরও ছয় বছর বাড়াতে বুধবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্ৰতি আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘আমি ইউরোপীয় ইউনিয়নকে তাদের ব্যবসায়িক (জিএসপি) সুবিধাগুলো তিন বছরের পরিবর্তে ছয় বছর করার জন্য অনুরোধ করছি, কেননা স্বল্পোন্নত দেশের (এলডিসি) মতো বাংলাদেশ এখন কোভিড-১৯ মহামারি এবং যুদ্ধের কারণে অর্থনৈতিকভাবে চাপের মধ্যে রয়েছে।’ ইউরোপীয় কমিশন (ইসি) ও ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংক (ইআইবি) ও ইউরোপীয় পার্লামেন্টের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর একাধিক দ্বিপক্ষীয় বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

এম,এম,হোসেন/নিউজবিডিজার্নালিস্ট২৪

error: Content is protected !!