নড়াইলে অন্যের জমি দখলের চেষ্টায় আদালতে ১৪৪ দারা জারী

লেখক: Rakib hossain
প্রকাশ: 3 months ago

সাজ্জাদ তুহিন, নড়াইল প্রতিনিধি:

নড়াইল শহরের দুর্গাপুর ৪নং ওয়ার্ডের রসমালা বিশ্বাস নামে এক বয়স্ক মহিলার পৈতৃক ভিটা বাড়ির জমি জবর দখল করে সিমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ পাওয়া গিয়াছে একই এলাকার পশ্চিম পাড়ার বাসিন্দা নারায়ন চন্দ্র বিশ্বাস (৫০) পিতা- ধীরেন্দ্রনাথ বিশ্বাস এর বিরুদ্ধে।

মামলার এজাহার ও বাদি সাক্ষীর বক্তব্যের সূত্রে জানা যায়, দূর্গাপুর পশ্চিম পাড়ায় রসমালা বিশ্বাস (৬০) স্বামী হেমনাথ বিশ্বাস (বিশ্বাস পাড়া) পার্শ্ববর্তী বাহির ডাঙ্গা স্বামীর ভিটায় পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। এরই ধারাবাহিকতায় রসমালা বিশ্বাস তার পাসেই দুর্গাপুর বাবার বাড়ির জমিজমার পাওনা অংশ বংশের লোক নারান চন্দ্র বিশ্বাস বিভিন্ন ভাবে গোপনে রসমালার জমির অংশ জ্বাল জালিয়াতি করে লিখে নিয়ে বেচাকেনা শুরু করেছে।

এ ঘটনা রসমালা বিশ্বাস জানতে পেরে তার জমির দখল সত্ত বুঝে নিতে চাইলে নারায়ন চন্দ্র বিশ্বাস ও তার পোষা গুন্ডা বাহিনী নিয়ে রসমালা বিশ্বাস কে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও জীবন নাসের হুমকী দেয়।

এ কপর্যায়ে রসমালার জমিতে যখন অভিযুক্ত নারায়ন চন্দ্র বিশ্বাস তার পোষা গুন্ডা ও প্রভাবশালী দের ছত্র ছায়ায় জোর পূর্বক সীমানা প্রাচীর নির্মাণ কাজ আরম্ভ করে তখনই অভিযোগ কারী কোন উপায় না পেয়ে ৫ মার্চ গতকাল সকালে আমলী আদালতে ফৌজদারী কার্য্যবিধি আইনের ১৪৪ ধারা জারী চেয়ে এজাহার দাখিল করে।

এ মতে আদালতের কাছে প্রার্থনা, প্রকাশে ন্যায় বিচারের স্বার্থে অভিযুক্ত নারায়ন চন্দ্র বিশ্বাস যেন নালিশী জমিতে জোর পূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করতে বা শান্তি শৃঙ্খলা বিঘ্নিত করিতে না পারে সেই জন্যে নারায়ন পক্ষগনের বিরুদ্দে ফৌজদারী কার্য বিধি আইনের ১৪৪ ধারা জারির আবেদন মোতাবেক ব্যাবস্থা গ্রহনে মর্জি হন।

error: Content is protected !!