কাল বৈশাখী র তান্ডবে তছনছ দক্ষিণ চব্বিশ পরগনার বহু এলাকা

লেখক: ভারত বাংলা প্রতিনিধি
প্রকাশ: 2 weeks ago

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

 

কিছুক্ষণ আগে প্রবল বৃষ্টিপাত ও কালবৈশাখী র ঝড়ের তান্ডবে তছনছ দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বহু এলাকা। তার মধ্যে সাগর ও নামখানা এবং কাকদ্বীপ, মথুরাপুর এবং মগরাহাট পশ্চিম ও মগরাহাট পূর্ব সহ সুন্দর বন এলাকার বহু অংশ। ক্ষয়ক্ষতি কতটা হয়েছে তার হিসাব এখনো পর্যন্ত পাওয়া যায়নি। তবে বহু বাড়ির টালি ও ছাউনি উড়ে গেছে। সাথে সাথে বহু গাছপালা পড়েছে রাস্তায়। বিদুৎ বিছিন্ন করা হয়েছে। অন্ধকারে নিমজ্জিত বহু এলাকা। তিব্র তাপদাহ থেকে মানুষ বাঁচাতে মহান প্রভুর কাছে প্রার্থনা করেন। কোথাও কোথাও বৃষ্টি র জন্য নামাজ আদায় করা হয়েছে।

 

অবশেষে মহান প্রভুর পক্ষ থেকে বৃষ্টি পাত হয়েছে। সাথে সাথে ঠান্ডা পানি পড়েছে। কিছু কিছু যায়গায় শিলাবৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঝড়ের কবলে পড়তে হয়েছে গাড়ি ঘোড়া। তবে শুকিয়ে যাওয়া মাঠের সজীব ঘাস গজাতে সাহায্য করবে এই বৃষ্টি। সবুজ ফসলের ক্ষতি না হলেও কিছু কিছু যায়গায় চাষীদের বৃষ্টি র ফলে উপকার হয়েছে। অনেক যায়গায় বজ্র বিদুৎ এর ফলে ক্ষতি হয়েছে গাছপালা। সাধারণত মানুষের মধ্যে স্বস্তি এসেছে এই কালবৈশাখী র বৃষ্টি পাত।

 

তবে ধীরে ধীরে ঠান্ডা হতে চলেছে বহু এলাকা। যেখানে বৃষ্টি পাত হয়েছে। আগামী কয়েক দিন বৃষ্টি পাত হবে বলে জানিয়েছেন আলীপুর আবহাওয়া দপ্তর।।

error: Content is protected !!