শিরোনাম:
শিরোনাম:
মাগুরা রিপোর্টার্স ইউনিটির-শ্রীপুর উপজেলা শাখায় কমিটি গঠন শান্তিগঞ্জ প্রেসক্লাবে সংবর্ধিত সভা অনুষ্ঠিত পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন 

কালীগঞ্জেতৃতীয় লিঙ্গের ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রধানমন্ত্রীর উপহারের টিন 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৬৩ বার পড়া হয়েছে
সময় রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

হুমায়ুন কবির, কালীগঞ্জ,ঝিনাইদহ প্রতিনিধি :
অসহায় হতদরিদ্র ক্ষতিগ্রস্তদের ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক প্রদানকৃত ঢেউটিন আত্মসাৎ করলেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের  চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু। প্রতিটি টিনের গায়ে সিলমহর দিয়ে লেখা আছে – প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার “ত্রাণ সামগ্রী হিসেবে বিনামূল্যে বিতরণের জন্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর অর্থবছর ২০২১-২০২২।”হতদরিদ্র অসহায়দের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত এই উপহারের এসব  টিন উপকারভোগীদের বানে একটি করে কম দেন ইউপি চেয়ারম্যান।  এ ব্যাপারে খোঁজখবর নিয়ে জানা গেছে, বেশ কয়েক মাস আগে প্রাকৃতিকভাবে সৃষ্ট  আকস্মিক এক ঝড়ে উক্ত ইউনিয়নের বসতবাড়িসহ  ফসলাদির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় । এসময় ক্ষতিগ্রস্তদের নামের তালিকা প্রস্তুত করে সরকারি দপ্তরে জমা দেন ইউপি চেয়ারম্যান। তার মধ্যে ইউনিয়নের অসহায়,  হতদরিদ্র এবং ক্ষতিগ্রস্ত  ৩০ টি পরিবারের নামে ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দের ঘর ছাউনির ৬০ বান টিন আসে অত্র ইউনিয়নে । চেয়ারম্যান তার ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য প্রতি বান টিন থেকে এক পিস করে মোট ৬০ পিস সরিয়ে রাখেন। সরিয়ে রাখা এসব টিন তিনি নিজ বাড়ির রান্নাঘরের পাশে লুকিয়ে  রাখেন এই সংবাদ লেখার আগ পর্যন্ত। চেয়ারম্যানের ভগ্নিপতির দেওয়া তথ্য মতে জানা যায়, বাড়ির উঠানে টিনের ছাউনি দিবেন বলে চেয়ারম্যান এই টিন এনে রেখেছেন। অপরদিকে চেয়ারম্যান নজরুল ইসলাম নিজের আপন ভাগিনাসহ কাছের বেশ কয়েকজন অসহায়, হতদরিদ্র ও ক্ষতিগ্রস্ত না হলেও তাদেরকে ত্রাণের টিন প্রদান করেছেন। বিগত ইউপি নির্বাচনে বাংলাদেশের মধ্যে তৃতীয় লিঙ্গের একমাত্র নজরুল ইসলাম ঋতু ক্ষমতাসীন দলের প্রার্থীকে পরাজিত করে জয়ী হওয়ার মধ্য দিয়ে আলোড়ন সৃষ্টি করেছিলেন। নির্বাচিত হওয়ার পর এলাকাবাসীর নিকট তিনি অঙ্গীকার করেছিলেন কখনো অনিয়ম ও দুর্নীতি করবেন না এবং সর্বদা অসহায় হতদরিদ্রদের পাশে থেকে সেবা করে যাবেন। কিন্তু তিনি ত্রাণ মন্ত্রণালয়ের  টিন আত্মসাত করার মধ্য দিয়ে ইউনিয়নের সাধারণ জনগণের নিকট ব্যাপক সমালোচনার মুখে পড়েন । উক্ত ইউনিয়নে টিন পাওয়া কয়েকজন  অসহায়, হতদরিদ্র  পূর্ব বালিয়াডাঙ্গা গ্রামের সন্ন্যাসীর ছেলে মিলন, কর্ণ খোড়ার স্ত্রী রেখা রানী, লাল মিয়ার ছেলে ফারুক হোসেন আক্ষেপের সাথে বলেন, আমাদের চেয়ারম্যান প্রতি বান থেকে একটি করে  টিন কম দিলেও মাস্টার রুল খাতায় সমুদয় টিন উল্লেখ করে স্বাক্ষর করিয়ে নিয়েছেন।সরোজমিনে এসব ব্যাপারে খোঁজ-খবর নিতে ঐ  ইউনিয়নে গেলে হতদরিদ্র রেখা রানী অশ্রুসিক্ত নয়নে বলেন, আমার কিছুই নেই বাবা। চেয়ারম্যান দয়া করে আমার টিন দিয়েছে  কিন্তু প্রতি বানে একটি  করে টিন কম দিয়ে ওই টিন দুটো তিনি নিয়ে গেছেন। এলাকার সচেতন ব্যক্তিরা বলছেন, উপকারভোগীদের বান প্রতি টিন কম দিয়ে এইসব টিন চেয়ারম্যান তার নিজ বাড়িতে নিয়ে গেলেও পরবর্তীতে ঐটিন কাউকে প্রদান করেছেন কিনা তা কেউ সুনির্দিষ্টভাবে বলতে পারেননি।
এ ব্যাপারে কালিগঞ্জ উপজেলার ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতুর সাথে কথা হলে তিনি বলেন,উপকারভোগী একজনের টিন আমার বাড়িতে রেখেছিল, তাদের বাড়ি জায়গা না থাকার কারণে। ঐ টিন ইতিমধ্যে আমি তাদেরকে দিয়েও দিয়েছি। চেয়ারম্যানের বাড়িতে টিন রাখা উপকারভোগীর পরিচয় জানতে চাইলে তিনি তা জানাননি।  চেয়ারম্যান আরও বলেন, বান প্রতি টিন কম দেওয়ার ব্যাপারটি সঠিক নয়। একটা কুচক্রী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার সুনাম ক্ষুন্ন করার জন্য মিথ্যা ও ভুলভাল তথ্য ছড়াচ্ছে।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এ ব্যাপারে বলেন, বান প্রতি টিন কম দেওয়া এবং চেয়ারম্যানের বাড়িতে টিন থাকার ব্যাপারে আমি আপনার নিকট থেকেই জানলাম। ভুক্তভোগী কেউ যদি এ ব্যাপারে কোনো অভিযোগ দেন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!