শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন এমপি ইয়াকুব আলী কালীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের মিছিল কালীগঞ্জে যৌতুকের জন্য চুল কেটে দিল স্বামী সতীঘাটা এয়াজ বদল জমিতে অভিনব কায়দায় গাছ রোপন   শার্শায় রুদ্রপুর এলেকায় মারা হলো বিষধর রাসেল ভাইপার কেশবপুর পশুহাটের গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করলেন মেয়র রফিকুল ইসলাম! সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ শহীদ ইমাম হুসাইন (আঃ) শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল যশোরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবস্থান নড়াইলে ২৪ ঘন্টার ব্যবধানে আবার নারীর লাশ উদ্ধার   নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান    নড়াইলে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু রৌমারীতে দাঁতভাঙা ইউনিয়ন মৎস্যজীবী লীগের আহ্বায়ক কমিটি গঠন আজ ১০ মুহাররম ১৪৪৬ হিজরি পবিত্র আশুরা সিরাজগঞ্জে পুলিশ ও কোটা আন্দোলনকারীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১৫ পুলিশ যৌক্তিক কোটা সংস্কারের দাবি বাস্তবায়নের দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কুয়াদায়   সুদে কারবারিদের অত্যাচারে বৃদ্ধের  বিষপানে আত্মহত্যা যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০ বোতল ফেন্সিডিল নগদ অর্থ উদ্ধারসহ গ্রেফতার -১ সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার  ময়মনসিংহে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ  কেশবপুরে পৌরসভা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত কেশবপুরে দলিত জনগোষ্ঠীর নেটওয়ার্ক বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যানের-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও সংবর্ধনা মুচলেকা দিয়েই মুক্তি মাটি খেকো মিনারুলের মশ্বিমনগর ইউনিয়নের মাদক সম্রাট যুবদলের নেতা রাতুলের হাতে জখম একাধিক আঃ লীগ নেতা নড়াইলে কিশোর গ্যাং ও কিশোর অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে যমুনার পানি ধীরগতিতে কমছে, বানভাসিরা খাদ্য সংকটে কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ  রায়গঞ্জে আসামি ধরতে গিয়ে পানিতে পড়ে পুলিশের এস.আই রেজাউল শাহ নিহত হয়েছে সিরাজগঞ্জ রায়গঞ্জে ৯৩০ পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ১

কয়রায় সর্বসাধারণের মনমুগ্ধ করেছেন ইউএনও মমিনুর রহমান

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩১ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

সুমন হাসান,কয়রা (খুলনা)প্রতিনিধি:

খুলনার দক্ষিণ উপকূলীয় আইলা, সিডর, আম্ফানে বিধ্বস্ত সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলা। খুলনা সদর থেকে শত কি.মি দূরে অবহেলিত জনপদের অসহায়, দুঃখ দুর্দশা নিত্যদিনের সঙ্গী হয়ে রয়েছে জেলা শহর থেকে উপজেলা পর্যন্ত ভাল সড়ক না থাকায় ও উপজেলায় বসবাসের অনেক অসুবিধা থাকায় সরকারি কর্মকর্তারা প্রত্যন্ত এ জনপদে আসতে আগ্রহ দেখায় না। সুন্দরবন উপকূলের এই উপজেলার ভাগ্যহত লক্ষাধিক মানুষের আপদকালীন বিপদে সর্বদা সাহায্য করবে এমন একজন মানুষের আশায় পথ চেয়েছিলো এ অঞ্চলের মানুষ, ঠিক সে সময়ে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী ও ৩৩তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মো.মমিনুর রহমান। যোগদানের পর থেকে জনসেবায় দিন-রাত ছুটছেন উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্ত।
উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে যোগদান করার পর থেকে উপকূলীয় এই এলাকার সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য চেষ্টা অব্যহত রেখেছেন এবং যুব সমাজের অবক্ষয় রোধে মাদক ছেড়ে খেলার মাঠে নিয়ে যেতে সক্ষম হয়েছেন। তাঁর কাজের সুফল ভোগ করছে উপজেলাবাসী।
তিনি কয়রায় যোগদানের পর থেকেই জনগনের সেবা করে উপজেলা বাসির মন জয় করেছেন।যোগদানের পর থেকেই বদলে গেছে উপজেলা অফিসের সকল কার্যক্রম ও সেবার মান। কাজে যোগদানের পর সেবা, সততা আর অদম্য কর্ম স্পৃহা দিয়ে জয় করে নিয়েছেন উপজেলাবাসির মন।
উপকূল এলাকায় জলবায়ু পরিবর্তনে বিরূপ বিষয় ও বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়তে তিনি বিভিন্ন স্কুল ও কলেজে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করে শিক্ষার্থীদের সচেতন করে তুলেছেন।
উপজেলায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন গুলোকে সক্রিয় করে এলাকায় বাল্যবিয়ে, যৌতুক, নারীর ক্ষমতায়ন বিষয়ে মানুষ কে সচেতন করতে ভূমিকা রেখেছেন।যার ফলে উপজেলায় বাল্যবিয়ে ও যৌতুকের নির্যাতন কমে আসছে।স্কুল ও কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের অনলাইন গেম আসক্তি থেকে খেলার মাঠে ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে খেলার মাঠে ফিরিয়ে এনেছেন।এলাকার যুবকদের মাদক,সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রচারণার মাধ্যমে সচেতন করেছেন।
উপজেলা পরিষদে গিয়ে দেখা যায়, সর্বশ্রেণির মানুষ তাদের সমস্যার কথা সরাসরি ইউএনও’র কাছে বলতে পারছেন এবং ওই সকল মানুষের সমস্যার কথাশুনে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করতে দেখা গেছে।
কয়রা উপজেলা নির্বাহী অফিসার মো.মমিনুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও সুন্দরবনের উপকূলের জনপদ কয়রা কে আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি উপজেলায় নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকে সরকারি কাজের পাশাপাশি সময় করে যুবকদের নিয়ে কাজ করি।শিক্ষার্থীদের অনলাইন গেম ও খারাপ কাজ হতে বিরত রাখতে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সামাজিক কাজে উদ্বুদ্ধ করেছি।
কয়রা সদর ইউনিয়ন পরিষদের এস,এম বাহারুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের দায়িত্ব পাওয়ার পর হতে ইউএনও তার বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে সকলের মন জয় করে চলছেন। তিনি একের পর এক অতুলনীয় কাজ করে যাচ্ছেন যা দেখে মুগ্ধ না হওয়ার উপায় নেই। কয়রাবাসি তার এই সহযোগিতা আজীবন মনে রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!