ইসলাম একত্র বাদের জীবন যাপন বিনা বিবাহে অনুমোদন করে না জানাল এলাহাবাদ হাইকোর্ট

লেখক: ভারত বাংলা প্রতিনিধি
প্রকাশ: 2 weeks ago

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ এ আর মাসদি ও শ্রী বাস্তবের ডিভিশন বেঞ্চ পরিস্কার জানাল যে ইসলাম কোন ভাবে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে একত্র জীবন যাপনের অনুমোদন করে না।

 

আজ এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি র ডিভিশন বেঞ্চ এ স্নেহা দেবী যাদব ও মোহাম্মদ শাকিব এর বিরুদ্ধে দায়ের করা একটি মামলা শুনানির সময় এই মন্তব্য করেন বিচারপতিরা। ২০২০,সালে, মোহাম্মদ শাকিব আহমেদ ভালোবাসা করে বিবাহ করেন স্নেহা দেবী যাদব কে, এবং তারা বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে একত্র ভাবে জীবন যাপন করতে থাকে যা লিভ টুগেদার সমান। ভারতের জাতীয় আইনের মধ্যে লিভ টুগেদার রয়েছে যা অনুমোদন করে থাকে প্রাপ্ত বয়স্ক পুরুষ ও মহিলা ক্ষেত্রে।

 

কিন্তু মোহাম্মদ শাকিব আহমেদ দ্বিতীয় বিবাহ করেন ফরিদা খাতুন কে। এবং বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়া সম্পর্কে অনুমোদন দেয় নি কোর্ট এবং ২১নাম্বার, অনুচ্ছেদ অনুসারে তাদের নিরাপত্তা ব্যবস্থা করতে দেওয়া র অধিকার নিয়ে যখন মামলা দায়ের হয় তখন বিচারপতি এ আর মাসদি ও শ্রী বাস্তবে র ডিভিশন বেঞ্চ শরিয়াতের আইন অনুযায়ী যা অবৈধ ঘোষণা করে একত্র জীবন যাপনের পূর্বে র স্নেহা দেবী যাদব সাথে সংযুক্ত থাকার বিষয়ে। এবং বিবাহ র পূর্বে একত্র জীবন যাপনের করার ক্ষেত্রে। তবে দ্বিতীয় বিবাহ করা চলবে না এমন কথা বলেন নি বিচারপতিরা।

error: Content is protected !!