ইসলামপুরে স্কুল পড়ুয়া ছাত্রীর আত্মহত্যা

লেখক: Champa Biswas
প্রকাশ: 2 months ago

জাবির আহম্মেদ জিহাদ(জামালপুর)প্রতিনিধি:

জামালপুরের ইসলামপুর উপজেলার দক্ষিন চিনাডুলী গ্রামের বিশিষ্ট কসমেটিক্স ব্যবসায়ী জাকিরের মেয়ে আত্মহত্যা করেছেন।

রোববার (২৪ মার্চ) দুপুর আড়াইটার দিকে চাঁদনী আক্তার (১৫) নামের মেয়ে আত্মহত্যা করেন।কেনো বা কি কারণে ঘটনাটি ঘটেছে তা এখনো জানা যায়নি।

স্থানীয় লোকজন বলেন, আজ সকাল সকাল চাঁদনি স্কুলে যায়। দুপুর ১ টার দিকে বাড়িতে ফিরেছে।স্কুল থেকে ফেরার পরে আত্মহত্যার ঘটনাটি ঘটেছে বলে জানা যায়।

এলাকার জনি নামক এক যুবক বলেন, আত্মহত্যা মহাপাপ এই কথাটি অবশ্যই সবার জানা উচিত এবং জানা থাকা দরকার।একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না হয়তো চাঁদনি আজ আত্মহত্যা করেছো। তোমার জীবন শেষ করে দিলে কিন্তু তোমার মৃত্যুর শোক তোমার মা-বাবা পরিবার পরিজন আত্মীয়-স্বজনের কান্নার কারণ হয়ে থাকলো।হয়তো জীবন চলার পথে ভুল ত্রুটি অপমান অবজ্ঞা মানুষের অনেক কিছুই সহ্য করতে হয়।কে কি বলল কে কি করলো সেটা ভেবে নিজের জীবন শেষ করা দেওয়াকে জীবন বলে না,ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে জীবনের সাথে সংগ্রাম করে বেঁচে থাকা কে জীবন বলে।

তিনি আরো বলেন, হয়তো আত্মহত্যা যারা করে তারা এই কথাটি জানেনা।জীবন শব্দটি খুব সংক্ষিপ্ত কিন্তু জীবনটি অনেক বড় তাই কারো কথায় কিছু ভুলে হয়তো কারো জীবন শেষ করে দেওয়াটা আত্মহত্যা করাটা সমোচিত হবে না।তারপরও যারা এই কাজটি করে আমি জানিনা তাদের মধ্যে কতটুকু মনুষ্যত্ব আছে আমি তো জীবন বলতে সংগ্রাম বুঝি জীবন এত সহজ না সংগ্রাম করেই বেঁচে থাকতে হবে অনেক অপমান ভুল সহ্য করেই জীবনকে রক্ষা করতে হবে!

চাঁদনি স্কুলের এক শিক্ষার্থী বলেন, এই মৃত্যু থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। আত্মহত্যার মত মহাপাপ থেকে বিরত থাকা প্রয়োজন।মনে রাখতে হবে আত্মহত্যাকারী ব্যক্তি ইহকালপরকাল দুইটাই শেষ।

চাঁদনির বাবা জাকিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয় কিন্তু তাকে ফোনো পাওয়া যায়নি।

error: Content is protected !!