শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
যশোরে লাঙ্গল গরু দিয়ে হাল চাষ এখন প্রায় বিলুপ্তির পথে  রাজগঞ্জে সংঘবদ্ধ ধর্ষনের ভিডিও ভাইরালের ঘটনায় আটক ৩ মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন এমপি ইয়াকুব আলী কালীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের মিছিল কালীগঞ্জে যৌতুকের জন্য চুল কেটে দিল স্বামী সতীঘাটা এয়াজ বদল জমিতে অভিনব কায়দায় গাছ রোপন   শার্শায় রুদ্রপুর এলেকায় মারা হলো বিষধর রাসেল ভাইপার কেশবপুর পশুহাটের গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করলেন মেয়র রফিকুল ইসলাম! সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ শহীদ ইমাম হুসাইন (আঃ) শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল যশোরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবস্থান নড়াইলে ২৪ ঘন্টার ব্যবধানে আবার নারীর লাশ উদ্ধার   নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান    নড়াইলে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু রৌমারীতে দাঁতভাঙা ইউনিয়ন মৎস্যজীবী লীগের আহ্বায়ক কমিটি গঠন আজ ১০ মুহাররম ১৪৪৬ হিজরি পবিত্র আশুরা সিরাজগঞ্জে পুলিশ ও কোটা আন্দোলনকারীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১৫ পুলিশ যৌক্তিক কোটা সংস্কারের দাবি বাস্তবায়নের দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কুয়াদায়   সুদে কারবারিদের অত্যাচারে বৃদ্ধের  বিষপানে আত্মহত্যা যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০ বোতল ফেন্সিডিল নগদ অর্থ উদ্ধারসহ গ্রেফতার -১ সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার  ময়মনসিংহে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ  কেশবপুরে পৌরসভা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত কেশবপুরে দলিত জনগোষ্ঠীর নেটওয়ার্ক বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যানের-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও সংবর্ধনা মুচলেকা দিয়েই মুক্তি মাটি খেকো মিনারুলের মশ্বিমনগর ইউনিয়নের মাদক সম্রাট যুবদলের নেতা রাতুলের হাতে জখম একাধিক আঃ লীগ নেতা নড়াইলে কিশোর গ্যাং ও কিশোর অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে যমুনার পানি ধীরগতিতে কমছে, বানভাসিরা খাদ্য সংকটে কুয়াদায় সরকারী বরাদ্দকৃত সার অভিনব কায়দায় বিক্রির অভিযোগ 

অনলাইন জগতে একটি উল্লেখযোগ্য সংগঠনের নাম শিল্পাঙ্গন

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৩ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

মোঃ নুর ইসলাম মোল্লা:

শিল্পাঙ্গনের সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি
কাজী মোছাম্মৎ শামীমা আক্তার রুবী। তিনি পেশায় একজন দক্ষ অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক।
তিনি একাধারে একাধিক বিষয়ে রেখে গেছেন তার অবদান,এই আলোকিত ও গুণী-চিত্রশিল্পী কবি, ছড়াকার,উপন্যাসিক,অভিনেত্রী দক্ষ ও বিচক্ষণ সংগঠক। এমন একাধিক গুনে গুনান্বিত আলোকিত নারী আমাদের পরিবার সমাজ দেশ ও জাতীর গর্ব।

একই সাথে আরও একজন আলোকিত ও ভূমি নারীর নাম না বললেই নয়। তিনি হলেন শিল্পাঙ্গনের সম্মানিত সভাপতি কাজী মোছাম্মৎ রেহানা আক্তার রুনা।একজন সুদক্ষ আদর্শবান শিক্ষক। শিল্প সাহিত্য সংস্কৃতি জগতে তিনিও রেখে চলেছেন তার অবদান।তিনি একজন কণ্ঠশিল্পী ও একজন দক্ষ সংগঠক। এই দুই গুণীজন কে পেয়ে আমরা বিশেষভাবে আনন্দিত ও গর্বিত।

অনায়াসে বলতে পারি বাঙালি জাতির গর্ব ও খাঁটি সোনা। এই গুণীজনদের পেয়ে মনে লেগেছে আজ আনন্দের দোলা।

আসছে আসছে ১৯ মে শিল্পাঙ্গনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা( ২০২৩)।সময়- বিকাল ৩.০০ টা থেকে রাত ৮.টা।স্থান- থিয়েটার ইনস্টিটিউট, চট্টগ্রাম।
এই দুজন গণীজনের পক্ষ থেকে সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা।
উক্ত মিলন মেলায় আমন্ত্রিত সকল অতিথিদের সরব উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্ত কাম্য।

প্রতিভা ও সৃজনশীলতা আছে বলেই আজও মানুষের মন কোমল হৃদয় সঠিক বাস্তবতা বুঝতে পারে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।সুকুমার বৃত্তি আগামী প্রজন্মকে দিতে পারে আলোকিত জীবন। নবীনদের দিতে পারে জীবনের সঠিক সন্ধান। শিল্পাঙ্গন সেই লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে চলেছে।

প্রতিভা আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমত।সেই প্রতিভার সাথে যদি যুক্ত হয় অধ্যবসায় তাহলে আগামী প্রজন্ম পাবে সুন্দর সুস্থ জীবন। সকলের সম্মিলিতভাবে নিজেদের সৃজনশীল কাজগুলোর অবদান রেখে যাই আগামী প্রজন্মের জন্য।

ঐশ্বরিক কিছু ক্ষমতা বলে তাইতো শিল্পীর সুরেলা কন্ঠে গান চিত্রকলায় শিল্পীর তুলিতে ছবি,কবির কবিতায় আবৃত্তিতে সত্য ও বাস্তবতা ফুটে ওঠে।
জীবনের ঘাত প্রতিঘাতে কষাঘাতের মধ্যে জীবনের হারিয়ে যাওয়া সব দিশা ফিরে আসুক সৃজনশীলতা,মননশীলতা ও প্রতিভার মাধ্যমে।
দেশ ও জাতির কাছে বাংলার পরিচিতি হোক ব্যাপক ও বিস্তৃত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!