স্বামীর মৃত্যুর পর ভিটে ও বাড়ি ছাড়া, বিভিন্ন মহলের কাছে বিচার চেয়েও বিচার মেলেনি

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 year ago

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ইশোরকোল ( কাকিনা অব্দা সংলগ্ন) মোছাঃ আলেয়া বেগম (৫৬), স্বামীঃ মৃত- আমিনুর হক, সং- ইশোরকোল, থানা-কালীগঞ্জ, জেলা-লালমনিরহাট এর অভিযোগ সুত্রে জানা যায়,একই গ্রামের মোঃ ইয়াকুব আলী (৬০) ও তার পরিবারের লোক জন নিয়ে আলেয়া বেগম কে দীর্ঘ দিন ধরে ঘর ছাড়া করছেন আলেয়া বেগম (৫৫) কে ও তার ১৫ বছরের মেয়ে কে নিয়ে ইয়াকুব আলী প্রায় সময় আলেয়া বেগম কে কু প্রস্তাব দেয়। তিনি রাজি না হলে বিভিন্ন কৌশলে জমি জায়গায় ইস্যু তৈরি করে মৃত্ স্বামীর ভিটা ছাড়া করেন বৃদ্ধ মহিলাকে ও তার নবম শ্রেণী পড়ুয়া মেয়েকে। এই বৃদ্ধ মহিলা ও তার বাবা হারা ১৩ বছরের মেয়েকে নিয়ে দেখা মিলেছে পাশের বাড়ির মুরগী ঘরে বসবাস করে আসছেন মা ও মেয়ে। সেখানে বৃষ্টি আসলে বসে বসে মা ও মেয়ের রাত কেটে যায়। স্থানীয় ইউ পি সদস্য ও চেয়ারম্যান সমাধান করার চেষ্টা করলে ইয়াকুব আলীর টাকা পয়সা ও ক্ষমতার দাপটে ধরা ছোঁয়ার বাহিরে ইয়াকুব আলী। ২১শে মে ২০২৩ ইং সরজমিনে গিয়ে দেখা যায় ইয়াকুব আলী ও তার ছেলে মোঃ হাসান আলী অবৈধ ভাবে বাধের পাসে আলেয়া বেগমের জ্ঞাতি গোষ্ঠীর জমিতে ঘর নির্মাণ করে আসছেন। কাগজ পত্র দেখতে চাইলে কাগজ দেখাতে পারিনি তারা।

বিবাদী ইয়াকুব আলীর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি বিভিন্ন অজুহাতে বিষয় টি এরিয়ে যাওয়া চেষ্টা করেন এং স্থানীয় ভাবে সমাধান করবে বলে জানান কিন্তু ০৭ দিন অতিবাহিত হয়ে গেলো সমাধান হয় নি আরও বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাছেন ইয়াকুব আলী ও তার পরিবারের লোকজন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিব(ওসি তদন্ত) বলেন বিষয়টি অভিযোগ আকারে পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

error: Content is protected !!