শিরোনাম:
শিরোনাম:
ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

সুজন সখী সাহিত্য পরিষদ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত

উপজেলা / জেলা-প্রতিনিধি / ১৯ বার পড়া হয়েছে
সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ

সুজন সখী সাহিত্য পরিষদ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি শুক্রবার (৩ মে) দিনব্যাপী দুই পর্বে পরিচালিত হয়। সকাল ১০ টা শুরু হয় প্রথম পর্ব শেষ হয় দুপুর ১টায়। দ্বিতীয় পর্ব বিকাল ৩ টায় থেকে রাত ৯টা পর্যন্ত চলে।

অনুষ্ঠানে সুজন সখী পরিবার থেকে উপহার পাওয়া এক কালারের পাঞ্জাবি ও শাড়ি সকল অতিথি ও কবি সাহিত্যিক পরিহিত ছিল যা, হল রুম অনেক সুন্দর ও নান্দনিকতায় ফুটে উঠেছিল।

১ম পর্বে সংগঠনটির সভাপতি মোছা. বিলকিস খানমের সভাপতিত্বে নান্দনিক পরিবেশে মনোমুগ্ধকর আবহে অনুষ্ঠিত এ আয়োজনের শুভ উদ্বোধন ঘোষণা করেন সুজন সখী সাহিত্য পরিষদের মহাসচিব মল্লিকা রহমান লিপি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমির মহাপরিচালক, জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি ও ছড়াকার আসলাম সানি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক দেশজগত পত্রিকার সম্পাদক, বহুগ্রন্থ প্রণেতা কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী ও কবি ও ছড়াকার আতিক হেলাল প্রমুখ।

২য় পর্বে কবি, সাহিত্য ও সমাজসেবক অবনী মহন মিত্র-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের প্রধান কবি নির্মলেন্দু গুণ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, লেখক, সংগীতজ্ঞ ও গবেষক প্রাকৃতজ শামীমরুমি টিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলে, কবি ও সংগঠক মোসলেহ উদ্দিন, কবি ও সংগঠক বেল্লাল হাওলাদার, কবি ও কথাসাহিত্যিক জহিরুল হক বিদ্যুৎ, কবি ও সংগঠক ডা.আব্দুল হাকিম, কবি সংগঠক মোঃ সোহাগ ও কবি ও সংগঠক মুহাম্মদ আবু তাহের এছাড়াও আরো অনেকে।

অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় সাহিত্যের নানাদিক আলোচনার পাশাপাশি সুজন সখী সাহিত্য পরিষদের এমন নতুনত্ব ব্যতিক্রমী আয়োজন সংগঠনের বিস্তারে ভূমিকা রাখবে এবং সাহিত্যসেবীদের নতুন সৃষ্টির ক্ষেত্রে উৎসাহিত করবে বলে মন্তব্য করেন। এমন আন্তরিক আয়োজনের জন্য সংগঠনের প্রতিষ্ঠাতা সুজন রায়সহ সংগঠনের সবাইকে ধন্যবাদ জানিয়ে কবি সাহিত্যিকদের আত্মার মেলবন্ধন সৃষ্টির রূপরেখা হিসেবে এগিয়ে চলুক, ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই প্রত্যাশা করে সংগঠন ও সংগঠকদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

দুই পর্বের অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন, কলকাতার বিশিষ্ট নাট্যকার, কবি ও বাচিকশিল্পী বসুমিতা বসু এবং তত্ত্বাবধায়নে ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সুজন রায়। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন আগত কবি-সাহিত্যিকরা।

অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কয়েকজনকে স্বর্ণপদক, স্বর্ণের চেইন এবং সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ লেখক সম্মাননা প্রদান করে উৎসাহিত করা হয়। পুরো অনুষ্ঠানটি গবেষণামূলক পত্রিকা ধ্রুববাণী’র অফিসিয়াল পেইজ (দৈনিক ধ্রুববাণী) থেকে সরাসরি লাইভ সম্প্রচার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!