শিক্ষক জাতির বিবেক মানুষ গড়ার কারিগর উপজেলা চেয়ারম্যান লিটন 

লেখক: Champa Biswas
প্রকাশ: 3 months ago

মোঃ রিপন ইসলাম,বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন বলেন, শিক্ষক হচ্ছে জাতির মেরুদণ্ড। মানুষ গড়ার কারিগর। নীতি নৈতিকতা, আচার আচরন আমরা পরিবার ও শিক্ষকদের কাছ থেকে শিক্ষা গ্রহন করে থাকি।

বই পড়ে বিদ্যা অর্জন করা যায় কিন্তু প্রকৃত শিক্ষা গ্রহন করা যায় না। কাজেই শিক্ষা অর্জন করতে হলে স্কুলে,পরিবার ও পারিপার্শ্বিক থেকে। মানুষের শ্রেষ্ট আদালত হচ্ছে বিবেক। বিবেকহীন মানুষ পশুর সমতুল্য। পিতা মাতা সন্তান জন্মদেন। তাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলেন শিক্ষক।

তিনি আরোও বলেন, আমাকে চেয়ারম্যান মনে না করে একজন সহকর্মী হিসেবে সকল সমস্যা নিয়ে যোগাযোগ করবেন। আমরা সবাই মিলে কাঁধে কাধ মিলে কাজ করবো এবং সকল সমস্যা সমাধানের চেষ্টা করব।

উপজেলা পরিষদের পক্ষ থেকে শ্রেষ্ঠ শিক্ষক ও সেরা শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হবে। সেই সাথে আমার সম্মানী ভাতা প্রতি তিন মাস মাস পর গরীব ও অসহায় এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরন করবো। উপজেলা পরিষদ চত্ত্বরে একটি দোকান ও পুকুর থেকে যে অর্থ আয় হবে সেই সম্পন্ন টাকা উপজেলা জামে মসজিদে উন্নয়ন খাতে ব্যয় করা হবে।

শিক্ষককেরা হচ্ছে আমার পরিবার। আপনাদের পরামর্শ নিয়ে এই উপজেলা একটি মডেল,ডিজিটাল ও স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলবো।

পরিশেষে সকল শিক্ষককে গ্রুপিং ভেঙে একত্রে হয়ে কাজ করার আহবান জানান।

রবিবার বিকেলে ভান্ডার পাইকা ক্লাস্টারের আয়োজনে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়ন শীর্ষক আলোচনা, বিদায় ও বরণ অনুষ্ঠান

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জোবায়দা রওশন জাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রাথমিক শিক্ষক সমাজের সিনিয়র সহসভাপতি খালেকুজ্জামানের সঞ্চালনায় সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি উজ্জ্বল হোসেনের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানে শুভ সূচনা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নামুজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও সদর উপজেলা যুবলীগের সভাপতি অধ্যক্ষ সহিদুল ইসলাম দুলু, মহিলা ভাইস চেয়ারম্যান তহমিনা আক্তার রেশমী, শাখারিয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক এনামুল হক রুমি, ভান্ডার পাইকা শেখ মুজিব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাসান, মোস্তফাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক এমদাদ।

আরোও উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার আঃ ওয়াহেদ, আশরাফুল আলম,সিরাজুল ইসলাম, আবু তাহের,মহেশ চন্দ্র দেবনাথ,উর্মি তালুকদার, ভান্ডার পাইকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আশরাফুল আলম রবিন, যুবলীগ নেতা প্রভাষক আঃ মজিদ,

মনির, বাপ্পী, রফিকুল ইসলাম সাজুসহ ১৭টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষাকদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও উপহার বিতরণ করা হয়।

error: Content is protected !!