লেবুর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে রৌমারীতে মাঠ দিবস পালন

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 year ago

লিটন সরকার,রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ,ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি লক্ষে প্রকল্পের আওতায় প্রদর্শনী মাঠ দিবস পালন করা হয়েছে। সোমবার উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নে মাল্টা চাষি কৃষক এরশাদুলের বাগানের পাশে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় কৃষকসহ নানা শ্রেণী পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা এবং উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় এই দিবস পালন করা হয়। এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে ভিটামিন সি সমৃদ্ধ খাবার লেবু মাল্টা সাতকরা বাতাবি লেবু এই সকল ফসলের জাত সম্প্রসারণের মাধ্যমে দেশের প্রতিটি মানুষের মধ্যে যেন ভিটামিন সি এর চাহিদা পূরণ হয় এবং মাল্টা জাতীয় ফল আমদানি কমিয়ে আনা ও বাগানের সংখ্যা বৃদ্ধি হয় সেই লক্ষে কাজ করা হচ্ছে। আর এতে করে কৃষকরা লাভবান হবে।

এসময় উপস্থিত ছিলেন, কৃষিবিদ মামুনুর রহমান জেলা প্রশিক্ষণ অফিসার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুড়িগ্রাম,কৃষিবিদ এ.কে.এম মুবিনুজ্জামান চৌধুরী অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুড়িগ্রাম,সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মোঃ কাইয়ুম চৌধুরী,উপসহকারি কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম কাজল ইউপি সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

error: Content is protected !!