মুডা কেলেঙ্কারি নিয়ে পাল্টা চাল দিলেন সি বি আই কে কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী

লেখক: ভারত বাংলা প্রতিনিধি
প্রকাশ: 2 weeks ago

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আজ ভারতের দক্ষিণ রাজ্যে কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া মুডা কেলেঙ্কারি নিয়ে পাল্টা চাপ দিলেন সি বি আই কে। কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া ও তার স্ত্রী পার্বতী এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে কর্নাটক রাজ্যের মাইসুর পৌরসভার মুডা জমি কেলেঙ্কারি নিয়ে তদন্ত করতে নির্দেশ দেন সি বি আই কে সে রাজ্যের হাইকোর্ট। এবং সেই রায়ের পর কর্নাটক রাজ্যের রাজ্যপাল সম্মতি দিয়েছে যে রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া বিরুদ্ধে মুডা জমি অধিগ্রহণ কেলেঙ্কারি তদন্ত করতে পারবেন সি বি আই।

এর পর এই রায়ের বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া।তার যুক্তি হল ১৯৪৬, সালে ভারত স্বাধীন হওয়ার পর লোকায়ুক্ত পুলিশ স্পেশাল পুলিশ ৬, ধারা অনুযায়ী কোনো রাজ্যের মুখ্যমন্ত্রী গ্রেপ্তার করতে পারবেন না। কিন্তু বিজেপি সরকার ও কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব এই সরকার কে বিপদে ফেলতে কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী র বিরুদ্ধে সি বি আই তদন্তের জন্য উঠেপড়ে লেগেছে।

এর আগে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট একবার সি বি আই কে তোতা পাখির বুলি ছাড়া কিছুই নয় বলে কটাক্ষ করে। তখন ভারতের কেন্দ্রীয় সরকারের ক্ষমতা দখল করে ছিল ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট সরকার। কিন্তু তার পর কেন্দ্রীয় সরকারের ক্ষমতায় আসে বিজেপি সরকার।

কিন্তু এই কর্নাটক রাজ্যের ক্ষমতা দখল করে নিয়েছে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন সরকার।তাই এই সরকার কে বিপদে ফেলতে পিছন থেকে কলকাঠি নাড়ছে বিজেপি নেতৃত্বধীন সরকার বলে মনে করছেন ভারতের বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্ব। কর্নাটক রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া ইতিমধ্যেই সি বি আই তদন্তের বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল করেছে।

error: Content is protected !!