মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচারের অভিযোগ গাজীপুরে বিএনপি নেতার সংবাদ সম্মেলন

লেখক: আলিফ আরিফা
প্রকাশ: 2 days ago

আরিফা হক গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন রিজভী দপ্তর সম্পাদক আবু সাইদ মোল্লার বিরুদ্ধে পত্রিকায় মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ ছেপে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে বুধবার দুপুরে সদর উপজেলার হোতাপাড়ায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন- সম্প্রতি পলমল গ্রুপের একটি পোশাক কারখানায় ছাঁটাইকৃত শ্রমিকদের পাওনাদি গত ১৪ অক্টোবর নগদে পরিশোধ করা হয়। ওই নগদ অর্থ পরিশোধের সময় গাজীপুর সদর উপজেলা বিএনপি’র পক্ষ থেকে আমাকে উপস্থিত থাকার অনুরোধ জানান কারখানা কর্তৃপক্ষ। ফলে আমি সেখানে উপস্থিত থেকে সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে শ্রমিকদের সকল ন্যায্য পাওনাদি পরিশোধে সহযোগিতা করি এবং পরিশেষে অনুষ্ঠান থেকে চলে আসি।

পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানতে পারি, শ্রমিক নেতা সেজে কতিপয় প্রতারক শ্রমিকদের পাওনা টাকার একটি অংশ জোরপূর্বক নিয়ে গেছে। ওই কথিত শ্রমিক নেতাদের কে আমি কখনো দেখিনি বা চিনিও না। এমনকি তাদের সাথে টাকা প্রদান অনুষ্ঠানে আমার কোন কথাও হয়নি। অথচ একটি ষড়যন্ত্রকারি স্বার্থান্বেষী মহল কথিত শ্রমিক নেতাদের টাকা নেয়ার ঘটনার সাথে আমাকে জড়িয়ে সাংবাদিকদেরকে মিথ্যা তথ্য প্রদান পূর্বক একটি সংবাদ পত্রিকান্তরে ছেপে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে, আমার সম্মান হানির অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে জয়নাল আবেদিন রিজভী বলেন- আমি প্রকাশিত সংবাদগুলোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং আমার বিরুদ্ধে ষড়যন্ত্রকারিদের হেন কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য বলছি।

রিজভী আরো বলেন- আমি একটি দলের নেতৃত্ব দেই। কাজেই আমার সম্মান খুন্ন করা মানেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ও জেলা বিএনপির কোষাধ্যক্ষ ইসলাম উদ্দিন প্রমুখ।

error: Content is protected !!