বেনাপোলে তিন পাসপোর্ট যাত্রীর পায়ুপথে মিললো ২০পিস স্বর্ণেরবার

লেখক: Rakib hossain
প্রকাশ: 1 year ago

সোহেল রানাঃ

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে তিন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর পায়ুপথ থেকে (২ কেজি ৩শ’ ২০গ্রাম ওজনের ২০ পিস) স্বর্ণের বার জব্দ করেছে বেনাপোল কাষ্টমস গোয়েন্দা শাখার কর্মকর্তারা।সোমবার (২৯ মে) সকাল ৯টার দিকে চেকপোষ্ট ইমিগ্রেশন থেকে তাদেরকে আটক করা হয়। যার আনুমানিক বাজার মুল্য ১ কোটি ৭৪ লাখ টাকা।

আটক তিন পাসপোর্ট যাত্রীরা হলেন, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার লোহাচুড়া গ্রামের আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪),ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার বানেশ্বরদী গ্রামের মোশারফ মিয়ার ছেলে হাবিব হোসেন (৩৭) ও গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার লোহাচুড়া গ্রামের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দীন (৩৬)।

বেনাপোল কাষ্টমস গোয়েন্দা কর্মকর্তা জানান, সোমবার সকালে ভারতে যাওয়ার উদ্দেশ্যে তিন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে প্রবেশ করে। ইমিগ্রেশন অভ্যন্তরে তাদের চলাফেরা এবং গতিবিধি সন্দেহজনক মনে হয়। পরে সেখানে ডিউটিরত কাষ্টমস গোয়েন্দা শাখার কর্মকর্তারা ঐ তিন পাসপোর্ট যাত্রীকে তল্লাশী করার জন্য ইমিগ্রেশনে অবস্থিত কাষ্টমস তল্লাশী কেন্দ্রে তাদেরকে নিয়ে যায়।

বেনাপোল কাষ্টমস গোয়েন্দা শাখার অফিসার আব্দুর রহিম তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তাদের স্বীকারোক্তি মোতাবেক মেডিসিন সেবন করিয়ে ঐ তিন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর পায়ু পথ থেকে ২০পিস স্বর্ণেরবার জব্দ করে তাদেরকে গ্রেফতার দেখানো হয়।

ওই তিন পাসপোর্ট যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে তাদেরকে স্বর্ণ পাচার মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

error: Content is protected !!