নড়াইলে নবাগত জেলা প্রশাসক আশফাকুল হকের  দায়িত্ব ভার গ্রহণ। সাজ্জাদ তুহিন নড়াইল প্রতিনিধি: নড়াইলে আনুষ্ঠানিক ভাবে নবগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক দায়িত্বভার গ্রহণ করেছেন। এসময় বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তাকে দায়িত্বভার বুঝে দেন। ৩-এপ্রিল( এপ্রিল) সোমবার দুপুরে নড়াইল জেলা প্রশাসক এর কার্যালয়ে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক কে ফুলদিয়ে শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফকরুল ইসলাম আলমগীর,সহ জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। জানা যায়, মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী তিনি  সিলেটের  গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ২৪ তম বিসিএস (প্রশাসন ক্যাডারে) নিয়োগপ্রাপ্ত হন। এর পরপরই তিনি চাকুরি জীবনে তিনি হবিগঞ্জ সদর, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে সাথে দায়িত্ব পালন করেছেন। জাপানের টোকিওতে অবস্থিত মেইজি বিশ্ববিদ্যালয় হতে গভর্নেন্স স্টাডিজের ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা। পরে ১২ মার্চ সরকারের রাষ্ট্রপতির আদেশক্রমে গত উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মোহাম্মাদ আশফাকুল হক চৌধুরীকে নড়াইল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ হয়। অপর দিকে রাষ্ট্রপতির আদেশ ক্রমে উপ সচিব মোঃ আলমগীর কবির স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে। উল্লেখ্য, বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান গত ২ বছর ধরে সুনামের সাথে নড়াইলের জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেছেন

লেখক:
প্রকাশ: 2 years ago

সাজ্জাদ তুহিন নড়াইল প্রতিনিধি: নড়াইলে আনুষ্ঠানিক ভাবে নবগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক দায়িত্বভার গ্রহণ করেছেন। এসময় বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তাকে দায়িত্বভার বুঝে দেন।

৩-এপ্রিল( এপ্রিল) সোমবার দুপুরে নড়াইল জেলা প্রশাসক এর কার্যালয়ে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক কে ফুলদিয়ে শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফকরুল ইসলাম আলমগীর,সহ জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী তিনি  সিলেটের  গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ২৪ তম বিসিএস (প্রশাসন ক্যাডারে) নিয়োগপ্রাপ্ত হন।
এর পরপরই তিনি চাকুরি জীবনে তিনি হবিগঞ্জ সদর, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে সাথে দায়িত্ব পালন করেছেন। জাপানের টোকিওতে অবস্থিত মেইজি বিশ্ববিদ্যালয় হতে গভর্নেন্স স্টাডিজের ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা।

পরে ১২ মার্চ সরকারের রাষ্ট্রপতির আদেশক্রমে গত উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মোহাম্মাদ আশফাকুল হক চৌধুরীকে নড়াইল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ হয়। অপর দিকে রাষ্ট্রপতির আদেশ ক্রমে উপ সচিব মোঃ আলমগীর কবির স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান গত ২ বছর ধরে সুনামের সাথে নড়াইলের জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

error: Content is protected !!