রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

ঠাকুরগাঁওয়ে ওসি’র নির্যাতনে যুবলীগ নেতার হাত ভাঙ্গার অভিযোগ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৩ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

মোঃ রাজু রংপুর বিভাগীয় প্রতিনিধি
ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক ও ক্রীড়া সম্পাদক খালিদ সিরাজ রকিকে অন্যায়ভাবে থানায় ধরে নিয়ে গিয়ে হাতে হাতকড়া পরিয়ে এবং চোখে কাপড় বেধে নির্মমভাবে নির্যাতন করা ও যুবলীগের আসাদুজ্জামান পুলকের হাত ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ করেছেন এই নেতা। ওসি বলছেন, তাদের ছেড়ে না দেওয়ায় তারা এমন নিত্যান্ত মিথ্যা অভিযোগ করছেন। শুক্রবার (৫ মে) রাত ৯ টায় ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন যুবলীগ নেতা আসাদুজ্জামান পুলক। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক অভিযোগ করে বলেন, ‘গত ২৯ এপ্রিল রাত সোয়া ৯ টার দিকে আমাকে এলাকার এক বড় ভাই কল দিয়ে বলে যে, পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত বৈশাখী মেলায় পুলিশের সাথে রকির সাথে ভুলবোঝাবুঝি হয়েছে।
বিষয়টি দেখার জন্য আমাকে যেতে বলে। তাদের কথায় ও মেলাটি আমার বাড়ির পাশেই হওয়ায় আমি তাৎক্ষণিক সেখানে উপস্থিত হয়ে দেখি যে রকিকে পুলিশ টানাহেচড়া করে গাড়িতে তুলছে। আমি এলাকার বড়ভাই হিসেবে ওসির কাছে তাকে ধরে নিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে তিনি অজথায় উত্তেজিত হন ও আরও পুলিশ ডাকেন। পরিস্থিতি যখন খারাপের দিকে যাচ্ছে তখন এলাকার ছোট ভাইরা আমাকে সরে যেতে বলেল, আমি আমার মোটরসাইকেল স্টার্ট করি। এসময় আমার গাড়ি থেকে চাবিটি খুলে নেয় তারা। চাবিটি চাইলে না দিলে আমি সেখান থেকে একটু দুরে সরে আসি। একটু পরেই তার লোকজন এসে আমার কমোর ধরে আমার কথা না শুনে বিনা অপরাধে আমাকে পিকআপে তুলে থানায় নিয়ে যায়।, পুলক বলেন, ‘পরে আমাকে তুলে ওসির রুমে নিয়ে গিয়ে অসভ্য ভাষায় গালিগালাজ করেন ওসি। সেই ভাষা গুলো আমি প্রকাশ করতে পারছি না। গালিগালাজের এক পর্যায়ে আমার চোখে গামছা বেধে ও হাতে হাতকড়া পরিয়ে লাঠিদিয়ে মারধর করতে থাকে। এভাবে একটি লাঠি ভেঙ্গে ফেলার পরেও অন্য লাঠি দিয়ে ওসি ও তার সহযোগি পুলিশ কর্মকর্তারা আমাকে প্রহার করতে থাকেন।
‘আমি নাগরিক ও মৌলিক অধিকার বঞ্চিত হয়েছি। কারণ ভাঙ্গা হাত নিয়েই আমাকে জেলে থাকতে হয়েছে । পুলকের মা আফরোজা বেগম বলেন, ‘ওসি এই থানায় যোগদানের মাত্র ৭ মাস হয়েছে। তারা আমার ছেলের সাথে যা করলো তা ঠাকুরগাঁওবাসীর জন্য লজ্জাজনক। আমার যে সামাজিক, শারীরিক ও মানষিকভাবে হেনস্তার শীকার হইলাম তার জন্য এর সঠিক বিচার চাই। যদি বিচার না হয় তাহলে আজকে আমার ছেলের সাথে এমন হয়েছে পরবর্তীতে আরও অন্য মায়ের সন্তানের সাথেও এমন হতে পারে। তাই আমরা এর সঠিক বিচার চাই।, জানতে চাইলে তিনি আরও বলেন, তার ছেলে সুস্থ হলে সঠিক বিচারের জন্য আদালতের দ্বারস্থ হবেন তারা। ২৫০ শয্যা বিশিষ্ট ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. নাসরুল ইসলাম বলেন, ‘আসাদুজ্জামান পুলক হাসপাতালের সার্জারি ওয়ার্ডের ক্যাবিনে ফিজিক্যাল এ্যাসালড রোগী হিসেবে ভর্তি আছেন। তার বাম হাতের একটি হাড় ভেঙ্গে গেছে।
তাকে চিকিৎসা প্রদান করা হচ্ছে।, এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, সেদিন রাতে আমাদের কাছে ফোন আসে কতিপয় ছেলেপেলে মদ্যপান করে এসে বৈশাখী মেলায় মহিলাদের সাথে অশ্লীর আচরণ করছে। এমন খবরের প্রেক্ষিতে সেখানে পুলিশ পাঠানো হলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। পথিমধ্যে মেলা কর্তৃপক্ষ ও সাধারণ জনগণের সহযোগিতায় রকি নামে একজনকে আটক করে পুলিশ। এসময় উপস্থিত জনতা রকিকে কিলঘুষি মেরে পুলিশে তুলে দিলে তাকে থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে পালিয়ে যাওয়া আরেকজনকে ডিসি পার্কের সামনে থেকে জনগণ ও পুলিশ ধরতে সক্ষম হয়। সে পালিয়ে যাওয়ার সময় রাস্তায় হোঁচট খেয়ে পরে গিয়ে আহত হন। তাই সেখান থেকে তাকে তুলে নিয়ে হাসপাতালে চিকিৎসা প্রদান করি।
পর দিন তাকে আমরা ফৌজদারি কার্যবিধির ১৪১ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করি।, পুলককে ধরে থানায় নিয়ে গিয়ে অমানবিক নির্যাতন করে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওসি কামাল হোসেন বলেন, ‘নির্যাতন করে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগটি নিত্যান্তই মিথ্যা। কারণ তারা চেয়েছিল আসামীদের ছাড়িয়ে নিয়ে যেতে। আমরা যখন দেখি থানায় পুলকের নামে ৫টি ও রকির নামে ৯টি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় মানুষকে জিম্মি করে জোরপূর্বক চাদা আদায় ও পুলিশকে মারধরের একাধিক মামলা রয়েছে থানায়। এদিকে জেলা যুবলীগের সভাপতি মো. আব্দুল মজিদ আপেল জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে সঠিক বিচারের জন্য সংগঠনের পক্ষ থেকে লিখিত ভাবে পুলিশ সুপার ও রংপুরের ডিআইজিকে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!