খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে র‍্যাব-৬ এর প্রেস ব্রিফিং

লেখক: Rakib hossain
প্রকাশ: 1 year ago

স্টাফ রিপোর্টার ঃ

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে র‍্যাব মোতায়ন প্রসঙ্গে প্রেস ব্রিফিং করেন অধিনায়ক র‌্যাব-৬ । আগামীকাল ১২ জুন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ভোট গ্রহণের জন্য ২৮৯টি ভোট কেন্দ্র স্থাপন করেছে নির্বাচন কমিশন।

উক্ত নির্বাচন উপলক্ষে প্রার্থী ও প্রার্থীর সমর্থকগণ গত ১৫ দিন যাবত উৎসবমূখর পরিবেশে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী ক্যাম্পেইন পরিচালনা করছেন। আপনারা জানেন কোন রকম বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ব্যতিত উক্ত প্রচার-প্রচারণার কাজ শেষ হয়েছে। আগামীকালের নির্বাচন উপলক্ষে আমরা আইন শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরুপে প্রস্তুত রয়েছি যেন নগরের প্রত্যেকটি ভোটার নিরাপদ এবং শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রদান করতে পারে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে।

এছাড়াও শহরের প্রবেশ ও বাহিরের পথসহ বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে আমাদের গোয়েন্দারা বিভিন্ন স্থানে তথ্য সংগ্রহে নিয়োজিত রয়েছে। ভোটকেন্দ্র ও আশেপাশে যাতায়ত পথের নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতিমধ্যে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা কাজ করছে। নির্বাচন সংক্রান্তে যে কোন ধরনের গুজব অথবা অপপ্রচার প্রতিরোধে আমাদের মনিটরিং সেল গঠন করা রয়েছে। এছাড়া আমাদের ১৬টি পেট্রোল নির্বাচন চলাকালীন সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চয়তায় মোবাইল পেট্রোলিং এবং স্ট্যাটিক পজিশনিং এর মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করবে। যেকোন বিপর্যয় মোকাবেলায় প্রয়োজনীয় সংখক রিজার্ভ ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে যেকোন অপ্রীতিকর ঘটনা কঠোর হাতে দমন করা হবে।

আইন-শৃংখলা পরিপন্থী কোন কার্যক্রম ঘটলে যথাযথ সময় আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়ন ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ফোর্সেস বদ্ধপরিকর।

error: Content is protected !!