ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে মণিরামপুরের সাবেক ছাত্রলীগ নেতা নান্নু ঘোষ

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 year ago

নূরুল হক,মণিরামপুর প্রতিনিধি:

ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মণিরামপুর উপজেলা ছাত্রলীগের(জাতীয় ছাত্রলীগ) সাবেক প্রচার সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি ঘোষ ওরুপে নান্নু ঘোষ(৫০)।

শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নান্নু যশোর জেলার মণিরামপুর উপজেলার মুন্সিখানপুর গ্রামের স্বর্গীয় সুজিত কুমার ঘোষের পুত্র।

পারিবারিক সুত্রে জানাযায়, গত বছরের মাঝামাঝি সময়ে অসুস্থ হয়ে পড়েন নান্নু। পরবর্তীতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকেরা তার শরীরে মরণব্যাধি ক্যান্সার সনাক্ত করেন।পর্যায়ক্রমে যশোর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ গৌতম কুমার ঘোষের তত্ত্বাবধানে এবং পরে ভারতে চিকিৎসা গ্রহণ করেন তিনি।

সম্প্রতি ঢাকার ‘বাংলাদেশ ক্যান্সার সোসাইটি হসপিটাল এন্ড ওয়েলফেয়ার হোম’-এ ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ গোলাম মহিউদ্দিন ফারুক-এর তত্ত্ববধানে চিকিৎসাধিন ছিলেন এবং রেডিও থেরাপি’র একটি প্যাকেজ সম্পন্ন করে চিকিৎসকের পরামর্শে সপ্তাহের খানেকের জন্য বাড়ী এসেছিলেন। আজ শুক্রবার পুনরায় ঢাকায় গিয়া পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী চিকিৎসা করার কথা ছিল।

এ বিষয়ে নান্নুর চিকিৎসার সহযোগিতার জন্য ০৮/০৬/২০২৩ ইং তারিখ বৃহস্পতিবার ‘দৈনিক স্পন্দন’সহ বিভিন্ন দৈনিক পত্রিকা, অনলাইন ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরও প্রকাশিত হয়েছে।

কিন্তু বিধিবাম বৃহস্পতিবার রাতেই তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। এদিনই দুপুর ৩ টায় স্থানীয় মুন্সিখানপুর শ্মাশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি বিধবা মাতা, স্ত্রী, ১পুত্র, ১কন্যাসহ অসংখ্য গুনাগ্রাহি রেখে গেছেন।

এ দিকে সদালাপী ও সর্বদা হাসিখুশি সাবেক ছাত্রনেতা নান্নুর অকাল মৃত্যুতে তার পরিবার, বন্ধু-বান্ধব,ও এলাকাবাসির মাঝে নেমে এসেছে শোকের ছায়া। সবার সঙ্গে ভালো ব্যবহার করতো তিনি। ক্যান্সারে আক্রান্ত হয়ে নান্নু মারা যাওয়ায় তারা সকলেই শোকাহত। সকলেই তার জন্য প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন।

error: Content is protected !!