কেশবপুরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌর বাড়ি মালিক সমিতির মানববন্ধন

লেখক: Rakib hossain
প্রকাশ: 3 weeks ago

ইমরান হোসেন, কেশবপুর (যশোর) প্রতিনিধি:

যশোর জেলার কেশবপুরে প্রায় ৪০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে জলাবদ্ধতার কারণে। কেশবপুর শহরের কাঁচা বাজার ও আড়ৎ,চারানি বাজার সহ একাধিক সড়ক এবং কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নের বিভিন্ন স্হান পানিতে তলিয়ে গেছে।দেখা দিয়েছে সুপেয় পানির সংকট।

মানবেতর জীবন যাপন করছে এই পানিবন্দি মানুষ।এই জলাবদ্ধতা নিরসনে কেশবপুর পৌর বাড়ি মালিক সমিতির উদ্যোগে পানি সরাও, জীবন বাঁচাও এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৩ শে সেপ্টেম্বর ২০২৪, রোজ সোমবার বিকালে কেশবপুর শহরের ত্রিমোহিনী মোড় চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কেশবপুর পৌর বাড়ি মালিক সমিতির সভাপতি মোঃ আশরাফুজ্জামান এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান,কেশবপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ হাবিবুর রহমান,  প্রথম আলো প্রত্রিকার কেশবপুর প্রতিনিধি দিলীপ কুমার মোদক,   কেশবপুর পৌর বাড়ি মালিক সমিতির সহ-সভাপতি সিনিয়র প্রভাষক শহিদুল ইসলাম,  সহ-সভাপতি  আজিজুল ইসলাম, সহ-সভাপতি মোঃ হারুনার রশীদ বুলবুল,
যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক  খাইরুল আনাম, কোমরপোল আইডিয়াল কলেজের সাবেক অধ্যক্ষ গাজী ফারুকী আযম সহ-সভাপতি প্রভাষক মোঃ শাহাজান হোসেন , সহ-সভাপতি গোলাম ফারুক বাবু, সহ-সভাপতি মোঃ আঈদ হোসেন, সহ-সভাপতি অবঃ প্রাপ্ত সেনা সদস্য রফিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সহকারী শিক্ষক  মোঃ আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক  শিক্ষক খাইরুল আনাম, যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ ইকতিয়ার হোসেন, কেশবপুর নিউজ ক্লাবের সহ-সাধারণ সম্পাদক প্রদীপ কুমার মোদক মানিক, দপ্তর সম্পাদক মোঃ আবু সালেহ মাসউদ হাসান,কেশবপুর দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, প্রেস ক্লাব কেশবপুরের সভাপতি ওয়াজেদ আলী খান ডব্লিউ,কেশবপুর  উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এস আর সাঈদ,ন্যাশনাল প্রেস সোসাইটি কেশবপুর শাখার সভাপতি  শামীম আক্তার মূকুল প্রমুখ।এছাড়া আরও বক্তব্য রাখেন পৌর বাড়ি মালিক সমিতির বিভিন্ন ওয়ার্ডের  নেতৃবৃন্দ ও সূধীজন।কেশবপুর পৌর বাড়ি মালিক সমিতির সভাপতি মোঃ আশরাফুজ্জামান তার  বক্তব্যে দাবী করেন  সরকারিভাবে কেশবপুরকে বন্যা কবলিত এলাকা ঘোষণা করে তাদেরকে ত্রাণ সামগ্রী বিতরণ করতে হবে অথবা আগামী ৭২ ঘন্টার মধ্যে জলাবদ্ধতা নিরসনে করতে হবে  তা না হলে কেশবপুরের জনসাধারণ মানুষকে মানুষকে নিয়ে  আরও কঠোর কর্মসূচী গ্রহন করা হবে।

এ বিষয়ে পাউবো যশোরের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি বলেন, পানি নিষ্কাশনের জন্য খুব দ্রুতই হরিহর নদ ও বুড়িভদ্রা নদীতে ভাসমান খননযন্ত্র নামানো হবে। কেশবপুর উপজেলা পাউবোর ডিএসও সুমন সিকদার বলেন, মঙ্গলকোট চারের মাথা থেকে বুড়িভদ্রা নদী ও আপার ভদ্রা নদী খনন কাজ আগামীকাল থেকে শুরু হবে।

error: Content is protected !!