শিরোনাম:
শিরোনাম:
যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

কুড়িগ্রাম ৪এর অবহেলিত জনপদের উন্নয়নের হাল ধরেছেন এমপি বিপ্লব হাসান পলাশ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৫৬ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

লিটন সরকার,রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি:

২৮,কুড়িগ্রাম-৪ আসনের কান্ডারী হয়ে এই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশ। শপথ গ্রহণের পর থেকে তিনি তার নির্বাচনী এলাকায়বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রমের মধ্যে দিয়ে কুড়িয়েছেন সাধারণ মানুষের প্রশংসা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যাশিত ভোট পেয়ে এ আসনে বিজয়ী হয়েছেন। দ্বাদশ নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। চলতি বছরের ১০ জানুয়ারি বুধবার জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণের পর থেকেই নিজেদের প্রতিশ্রুতি অনুযায়ী নিজ নিজ এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ড শুরু করে দিয়েছেন নবনির্বাচিত সংসদ সদস্য।

এরই মধ্যে নিজ এলাকায় উন্নয়নের ঝলক দেখিয়ে এলাকাবাসির কাছে বেশ সাড়া ফেলেছেন ২৮ কুড়িগ্রাম-৪ আসনের এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশ।

এবারই প্রথম তিনি সংসদ সদস্য হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দেশের তরুন এমপিরা তাদেরকার্যক্রমের মাধ্যমে এলাকা জুরে সারা ফেলেছেন। সেই সাথে তাদের বিভিন্ন কার্যক্রমে,প্রশংসা কুড়িয়েছেন।

দেশের সবচেয়ে দরিদ্রতম জেলা কুড়িগ্রাম। ২৮ কুড়িগ্রাম-৪আসনে এ অঞ্চলগুলো এর মধ্যে অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আস্থা রেখেছিনতরুণ রাজনীতিবিদ ও আইনজীবী বিপ্লব হাসান পলাশের ওপর। শপথ গ্রহণের এক মাসের মধ্যে প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন তিনি।

এ আসনে রৌমারী, রাজিবপুর ও চিলমারী তার নির্বাচনী প্রতিশ্রুতিগুলো ইতিমধ্যে বাস্তবায়ন করা শুরু করেছেন। দীর্ঘদিন থেকে চলে আসা সিএনজি অটো-রিক্সার চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়ে আসছিলেন এই অঞ্চলের সিএনজি ও অটো রিকশা চালকরা।

তিনি দায়িত্ব পাওয়ার পর সিএনজি অটো রিকশা চাঁদাবাজি বন্ধে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গত বছর রাজিবপুরে চাঁদা বন্ধের দাবিতে বিক্ষোভ করে ইজিবাইক শ্রমিকরা।

তিনি জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর নিকট কুড়িগ্রামের জন্য পাঁচ বছর মেয়াদি কর্মপরিকল্পনার অনুরোধ জ্ঞাপন করেন। এলাকার প্রতি এ ধরনের পদক্ষেপের ফলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বাহবা দিচ্ছেন। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারী) নদী ভাঙ্গনরোধ ও স্থায়ীভাবে সমাধানের লক্ষ্যে রাজিবপুর, রৌমারী ও চিলমারীর বিভিন্ন স্থানে নদী পরিদর্শন করেন এমপি বিপ্লব হাসান পলাশ ও পানি উন্নয়ন বোর্ডের রংপুর বিভাগের চেয়ারম্যান সহ আরো অনেকেই।

তার নির্বাচনে ইশতেহারের অন্যতম একটি নদী ভাঙ্গনরোধ ও স্থায়ীভাবে সমাধানের ব্যবস্থা করা। যেটি বাস্তবায়নের লক্ষ্যে তিনি শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। উপজেলার হাট-বাজারগুলোতে টোল নির্ধারণ করে দেওয়া হবে।

যা গত ১৫ বছরের মধ্যেও ব্যতিক্রমী একটি উদ্যোগ। ইতিমধ্যে কুড়িগ্রাম জেলা আওতাধীন হাট-বাজারের টোল আদায়ের চার্ট দেখা যায় বিভিন্ন হাট-বাজারে।এছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে কুটিরচর, মহিলা কলেজপাড়া, চরশৌমারী বাজারে পাশে ব্রিজ সংস্কার, মিয়ারচর, চরশৌলমারী খালের উপর কাঠের ব্রিজ ও সংস্কারে নজির গড়েছেন‌। যা কয়েকটি গ্রামের মানুষের মধ্যে যোগাযোগ সহজ করেছে। এতে প্রশংসাও পেয়েছেন সাধারণ মানুষের কাছে। উপজেলা পরিষদ থেকে শুরু করে সব ধরনের মাসিক সভায় তার উপস্থিতি লক্ষণীয়।

এতে করে তিনি সহজেই সমাধান করতে পারছেন এ অঞ্চলের সমস্যাগুলো। সেই সাথে প্রতিটি সমস্যার বিষয়ে সরাসরি অবগত হচ্ছেন। এমপি বিপ্লব হাসান পলাশ হঠাৎ কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে যান। সকালের দিকে তিনি পুরো উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন এবং রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

ভর্তিকৃত রোগীদের উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!