কালীগঞ্জের তাসিন এএফসি অনূর্ধ্ব ১৭ এশিয়ান কাপ খেলতে গেলেন কম্বোডিয়া  

লেখক: হুমায়ুন কবির
প্রকাশ: 5 hours ago

হুমায়ুন কবির, কালীগঞ্জ,ঝিনাইদহ :
ঝিনাইদহের কালীগঞ্জের কৃতি সন্তান তাসিন সাহেব বাংলাদেশের অনূর্ধ্ব ১৭ জাতীয় ফুটবল দলের হয়ে এশিয়ান ফুটবল কনফিডারেশন (এএফসি) অনূর্ধ্ব ১৭ এশিয়ান কাপ ২০২৫ খেলতে কম্বোডিয়ায় পাড়ি জমিয়েছেন।গ্রুপ পর্বে কম্বোডিয়া, ম্যাকাও, ফিলিপাইন ও আফগানিস্তানের সাথে খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ ফুটবল দল। দলটি ১৯ অক্টোবর প্রথমবারের মতো মুখোমুখি হবে স্বাগতিক কম্বোডিয়ার সাথে।উক্ত খেলায় গোলরক্ষক হিসেবে অংশগ্রহণ করবেন কালীগঞ্জের কৃতি সন্তান তাসিন সাহেব। সুঠাম দেহের অধিকারী এবং  ৫ ফিট ৯ ইঞ্চি উচ্চতার এই ফুটবলার বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) নবম শ্রেণীর একজন শিক্ষার্থী। তিনি নিজ যোগ্যতাই অনূর্ধ্ব ১৭ জাতীয় ফুটবল দলে জায়গা করে নিয়েছেন। তাসিন সাহেব কালীগঞ্জ উপজেলার পৌর এলাকার হেলায় গ্রামের প্রবাসী হুর আলীর ছেলে।
মাত্র ৪ বছরে মাকে হারিয়ে চাচা চাচির পরিবারে বেড়ে উঠে সে। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল নিজেকে বড় ফুটবলার হিসেবে গড়ে তোলা। সেই লক্ষ্যে প্রবাসী বাবা ও চাচা মোবাশ্বের হোসেনের  সহযোগিতায় নিজ গ্রামের প্রাইমারি স্কুল মাঠে শুরু করেন ফুটবল খেলা। ফুটবলের প্রতি একাগ্রতা দেখে প্রবাসী পিতা তাকে ভর্তি করেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপিতে। নিজের খেলোয়াড়ী জীবনকে সাফল্যমণ্ডিত করতে এবং  এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে কঠোর পরিশ্রম শুরু করেন তিনি । তার পরিশ্রমের ফসল হিসেবে তিনি এএফসি অনূর্ধ্ব ১৭ জাতীয় ফুটবল দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। এদিকে নিজ গ্রাম তথা কালীগঞ্জ উপজেলার কৃতি সন্তান তাসিন সাহেবের  এশিয়ান ফুটবল কনফেডারেশন কাপে খেলার সুযোগ পাওয়ায় তার এলাকাবাসী উচ্ছ্বাসিত। তাসিনের নিজ গ্রামের আরেক কৃতিসন্তান এবং ঢাকার  পি ডব্লিউ ডি স্পোর্টিং ক্লাবের কৃতি ফুটবলার নাদিম সুলতান মুন্না জানান, তাসিন অনেক ছোটো থেকে অনেক পরিশ্রমী । অনেক কষ্ট করে ও বিকেএসপিতে ভর্তি হয়েছে ।
আমার গ্রামের ছোটো ভাই হিসেবে ওর জন্য শুভকামনা রইলো। সে যেন সামনে আরো ভালো কিছু করতে পারে এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে  প্রতিনিধিত্ব করতে পারে। ফুটবলার তাসিন সাহেব এর পিতা মালয়েশিয়া প্রবাসী হুর আলি মুঠোফোনে এই প্রতিবেদককে জানান, আমার ছেলেটা ছোটবেলা থেকেই ফুটবল পাগল। তার ধ্যান জ্ঞান সবই ফুটবলকেন্দ্রিক। আমি প্রবাসে থাকলেও তার খেলাধুলার  ব্যাপারে খোঁজ খবর রাখি। তাছাড়া দেশে তাকে সার্বিক সহযোগিতা করে আমার ভাই মোবাশ্বের হোসেন,গ্রামের ফুটবলার এবং ফুটবলের অন্যতম সংগঠক সবুর হোসেন এবং মুন্না। সে কম্বোডিয়ায় খেলতে যাওয়ায় আমিসহ গ্রামবাসী অত্যন্ত খুশি।
আপনারা দোয়া করবেন আমার ছেলের জন্য, সে যেনো তার সর্বোচ্চটুকু দিয়ে বিজয় অর্জন করে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে। ফুটবলার তাসিন সাহেব এর সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা হলে তিনি বলেন, অনূর্ধ্ব ১৭ জাতীয় দলের হয়ে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচসহ  আমরা শিরোপা  জিততে চাই। আমার ও আমার দলের জন্য সকলে  দোয়া করবেন। ভবিষ্যতে আমি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলতে চাই, এটাই আমার স্বপ্ন।
error: Content is protected !!