শিরোনাম:
শিরোনাম:
শান্তিগঞ্জ প্রেসক্লাবে সংবর্ধিত সভা অনুষ্ঠিত পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ

কালীগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও পুষ্টিকর খাবার বিতরণ 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৪ বার পড়া হয়েছে
সময় রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

হুমায়ুন কবির,কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে ফয়লা গ্রামে অবস্থিত মোঃ আনোয়ারুল আজিম ও আলহাজ্ব মোঃ বদরউদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষার্থীদের শারীরিক ব্যায়াম এর জন্য ২ টি স্টিলের দোলনা উদ্বোধন, বিদ্যালয়ের মানোন্নয়নে শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ এবং শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে ২৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সভাপতি গোলাম রসুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপু, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মামুনুর রশিদ, মোবারক আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজমল হোসেন টিপুসহ প্রতিষ্ঠানটির শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থী ও অভিভাবকরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ শাহ আলম। আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস ও পুষ্টিকর খাবার বিতরণ করেন। একই সাথে শিক্ষার্থীদের শরীর চর্চার জন্য বিদ্যালয় প্রাঙ্গনে স্থাপিত দুইটি স্টিলের দোলনার উদ্বোধন ঘোষণা করেন।

মোঃ আনোয়ারুল আজিম ও আলহাজ্ব মোঃ বদরউদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক বিদ্যালয়টি পরিচালনা পরিষদের সভাপতি গোলাম রাসূল নানা সংকট ও ভবিষ্যৎ সম্ভাবনার কথা উল্লেখ করে বলেন, এই সমাজের সদস্য প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতি আমাদের সকলেরই দায়বদ্ধতা রয়েছে।তাই যেসব প্রতিবন্ধী শিক্ষার্থী আমাদের এই বিদ্যালয়ে পাঠগ্রহণ করতে আসছে তাদের প্রতি আমাদের আরো বেশি যত্নবান হতে হবে। তবেই প্রতিষ্ঠানটির সুনাম বৃদ্ধি পাবে। প্রধান অতিথির বক্তব্যে সংসদ আনোয়ারুল আজিম আনার বলেন, আমাদের সমাজে প্রতিবন্ধীরা আমাদেরই আপনজন।তাদের মধ্যে লুকায়িত প্রতিভা বিকশিত করার সুযোগ তৈরি করে দিলে সমাজ উন্নয়নে তারাও ভূমিকা রাখতে পারবে। সরকার প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে। অচিরেই প্রতিবন্ধীদের শিক্ষার সুযোগ তৈরি করা এই প্রতিষ্ঠানটি সরকারি সুযোগ-সুবিধা আওতায় আসবে বলে আমি মনে করি।তাই ধৈর্য ধরে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!