ঈদে মিলাদুন্নাবী (সঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত 

লেখক: Rakib hossain
প্রকাশ: 1 day ago

তুহিনুর রহমান তালুকদার, স্টাফ রির্পোটার :
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কাজীরগঞ্জ বাজার দাখিল মাদ্রাসায় আয়োজিত ঈদে মিলাদুন্নাবী (সঃ) উদযাপন উপলক্ষে  আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত হয়েছে।
আজ সকাল ৯/৩০ ঘঠিকা থেকে ১১ ঘঠিকা পর্যন্ত আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় তারপরে সারা কাজীরগঞ্জ বাজার রেলি দিয়ে অত্র
এ সময় উপস্থিত ছিলেন  অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শামসুল হক সাহেব, সহ অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ুম সাহেব,  হাফিজ ক্বারী মাওলানা সাহিদ আলম সাহেব,  হাফিজ ক্বারী মাওলানা সাইদুর রহমান সাহেব, কাজীগঞ্জ বাজার জামে মসজিদের খতিব ক্বারী মাওলানা সাইদুল ইসলাম সাহেব, ক্বারী হাফিজুর রহমান,  হাফিজ রাজু আহমেদ,  হাফিজ মাওলানা কয়েছ আহমেদ,  হাফিজ সাজু আহমেদ, অত্র মাদ্রাসার সহ শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমেটির  সদস্য কাজীগঞ্জ বাজার এর বিশিষ্ট ব্যবসায়ী স্বর্ণকার নজরুল ইসলাম,  মুহিবুর রহমান,  সাবেক ওয়ার্ড সদস্য আব্দুল্লাহ,  খালেদ আহমদ,  সহ  ছাত্র ছাত্রীগণ।  উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার অধ্যক্ষ শামসুল হক সাহেব বলেন  হিজরি সনের ১২ রবিউল আউয়াল দিনটি মুসলিম বিশ্ব পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করে থাকে। এই দিনে ইসলাম ধর্মের প্রবর্তক ও আল্লাহর প্রিয় হাবিব, নবী ও রসুল হজরত মুহাম্মদ (সা.) পৃথিবীতে আগমন করেন। ৪০ বছর বয়সে মুহাম্মদ (সা.) নবুয়ত লাভ করেন।
আল্লাহর তরফ থেকে তাঁর ওপর প্রথম ওহি নাজিল হয় ‘ইকরা বি-ইসমে রাব্বিকাল্লাজি খালাক’। এরপর পরম করুণাময় আল্লাহর নির্দেশে দীর্ঘ ২৩ বছর কঠোর পরিশ্রম, নিষ্ঠা ও সীমাহীন ত্যাগের মাধ্যমে শান্তির ধর্ম ইসলাম তথা পবিত্র কোরআনের বাণী প্রচার করেন।
৬৩ বছরের ব্যবধানে একই দিনে আল্লাহর প্রিয় হাবিব ও দোজাহানের নবী ওফাত লাভ করেন। মুসলমান হওয়ার আনন্দ বুকে ধারণ করে এবং উম্মতে মুহাম্মদী হিসেবে নবীজির প্রতি কৃতজ্ঞতায় বিশ্বের অন্যান্য দেশের মতো যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশে দিনটি উদযাপিত হচ্ছে। মাদ্রাসার মাঠে গিয়ে মুনাজাত এর মাধ্যমে সমাপ্তি হয়।
আজকের সংবাদশিরোনামসারাদেশ এ সম্পর্কিত আরও পড়ুন:
নড়াইলে নবাগত জেলা প্রশাসক আশফাকুল হকের  দায়িত্ব ভার গ্রহণ। সাজ্জাদ তুহিন নড়াইল প্রতিনিধি: নড়াইলে আনুষ্ঠানিক ভাবে নবগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক দায়িত্বভার গ্রহণ করেছেন। এসময় বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তাকে দায়িত্বভার বুঝে দেন। ৩-এপ্রিল( এপ্রিল) সোমবার দুপুরে নড়াইল জেলা প্রশাসক এর কার্যালয়ে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক কে ফুলদিয়ে শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফকরুল ইসলাম আলমগীর,সহ জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। জানা যায়, মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী তিনি  সিলেটের  গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ২৪ তম বিসিএস (প্রশাসন ক্যাডারে) নিয়োগপ্রাপ্ত হন। এর পরপরই তিনি চাকুরি জীবনে তিনি হবিগঞ্জ সদর, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে সাথে দায়িত্ব পালন করেছেন। জাপানের টোকিওতে অবস্থিত মেইজি বিশ্ববিদ্যালয় হতে গভর্নেন্স স্টাডিজের ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা। পরে ১২ মার্চ সরকারের রাষ্ট্রপতির আদেশক্রমে গত উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মোহাম্মাদ আশফাকুল হক চৌধুরীকে নড়াইল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ হয়। অপর দিকে রাষ্ট্রপতির আদেশ ক্রমে উপ সচিব মোঃ আলমগীর কবির স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে। উল্লেখ্য, বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান গত ২ বছর ধরে সুনামের সাথে নড়াইলের জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেছেন
2 years ago
error: Content is protected !!