ইফার আয়োজনে অনুষ্ঠিত হল ইমাম সম্মেলন 

লেখক: Champa Biswas
প্রকাশ: 9 months ago

মোঃমাসুদ আলম,ব্যুরো চীফ,রাজশাহীঃ 

ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে উপজেলা পর্যায়ের ইমামদের নিয়ে ইমাম প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

৩০ জানুয়ারি-২০২৪ খ্রি. মঙ্গলবার সকাল ১০টায় গোদাগাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আওতায় উপজেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ইমাম সম্মেলন ২৪অনুষ্ঠিত হয়। পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ মোঃ আল আমিন, শিক্ষক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহাম্মদ রেজ্জাকুল হায়দার, পরিচালক, ইফা. রাজশাহী বিভাগীয় কার্যালয়,এ কে এম মুজাহিদুল ইসলাম, সহকারী পরিচালক, ইফা. রাজশাহী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আতিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, গোদাগাড়ী। ইফার ফিল্ড সুপারভাইজার আব্দুল অদুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একে. এম মুজাহিদুল ইসলাম, সহকারী পরিচালক, রাজশাহী।সভাপতি সমাপনী বক্তব্যে বলেন আপনারা ইমাম, সবচেয়ে সম্মানিত ব্যক্তি।

প্রতিটি মানুষ আপনাদের কথা শোনে ও মানে। তাই আপনাদের অবস্থান থেকে সন্ত্রাস জঙ্গিবাদ, বাল্যবিবাহ,যৌতুক প্রথা,মাদকের ভয়াবহতার কুফল তুলে ধরে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

আলোচনা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওঃ মোঃ সিবগাতুল্লাহ, ইমাম ও খতিব, উপজেলা মডেল মসজিদ।এরপর ইমামদের মধ্য থেকে ২০জন ইমাম বাছাই করেন জেলা পর্যায়ে সম্মেলনের জন্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মো: মাসুদ আলম, শিক্ষক ও সাংবাদিক, ইফার মডেল কেয়ার টেকার, জিসি সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ইমামবৃন্দ।

error: Content is protected !!