শিরোনাম:
শিরোনাম:
রামনগর ইউনিয়ন পরিষদে সুবিধাভোগীদেের মাঝে টিসিবি পণ্য বিতরণ   মনিপুরে সেনাবাহিনীর কনভয়ের উপর মাইন হামলা রক্ষা পেল ক্ষনিকের জন্য দেশ সংস্কারে অন্তর্বর্তীকালীন সরকারকে সময় ও সহযোগিতা করতে হবে রৌমারীতে রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ মাগুরা রিপোর্টার্স ইউনিটির-শ্রীপুর উপজেলা শাখায় কমিটি গঠন শান্তিগঞ্জ প্রেসক্লাবে সংবর্ধিত সভা অনুষ্ঠিত পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দেড় ডজনের প্রার্থীর দৌঁড়ঝাপ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২০ বার পড়া হয়েছে
সময় রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

নয়ন হাসান, মণিরামপুর :
যশোরের  মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে মণিরামপুরে দেড় ডজনের প্রার্থীর ছড়াছড়ি .
দ্বাদশ জাতীয় সংসদের ডামাডোল শেষ হতে না হতেই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশন থেকে চলতি মাসে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে এমন খবরে আগেভাগেই তৎপর হয়ে উঠেছেন মণিরামপুর উপজেলার সম্ভাব্য প্রার্থীরা।
বিশেষ করে ক্ষমতাসীন দলের অভ্যন্তরে সর্বত্রই এখন উপজেলা নির্বাচনের প্রার্থিতা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। তবে নির্বাচন থেকে দূরে সরে আছে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তাদের বিন্দুমাত্র আগ্রহ নেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে। খোঁজ নিয়ে জানা যায়, মণিরামপুর উপজেলা ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত।
এখানে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫৫ হাজার ৯’শ ৭৩জন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান প্রার্থীর অসংখ্য নাম প্রকাশ পাচ্ছে। চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান নাজমা খানম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু ও সাবেক ভাইস চেয়ারম্যান মিকাইল হোসেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন বর্তমানে ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, সাবেক ছাত্রলীগ নেতা সন্দ্বীপ ঘোষ ও শ্যামকুড় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ডিএম শরিফুল ইসলাম ,মঞ্জুর আক্তার, পিলাব মল্লিক(গোল্ডেন) । মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে বর্তমান ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমেনা বেগম, বর্তমান সভাপতি আসমাতুন্নাহার, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক মাজেদা খাতুন, পৌর যুবলীগের সভাপতি সুরাইয়া আক্তার ডেইজী ও পাপিয়া জামান। তবে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন মাজেদা খাতুন এমনটাই জনগণের প্রকাশ ভঙ্গি।  এদিকে, নির্বাচনী ডামাডোল বাজার সাথে সাথেই নির্বাচনী ময়দানে ঝাঁপিয়ে পড়েয়েছেন সম্ভাব্য সকল প্রার্থী। তারা দিন-রাত উপজেলাব্যাপী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন, করছেন গণসংযোগ।
এসকল কার্যক্রমের ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়া হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। কেউ কেউ চালাচ্ছেন মিডিয়া ক্যাম্পেইন। পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে জানান দিচ্ছেন আসছে নির্বাচনে তিনি প্রার্থী। অনেকে প্রচার-প্রচারণাকালে ছড়িয়ে দিচ্ছেন হ্যান্ডবিলও।অধিকাংশই বলেছেন, নির্বাচনে যে কেউই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এটা নাগরিকের মৌলিক অধিকার। তবে, এবারের নির্বাচনে মণিরামপুরের মানুষ আর কোনো অতিথি পাখি বা জনগণ থেকে বিচ্ছিন্ন কোনো মানুষকে নেতা হিসেবে মেনে নেবে না। বিশেষ করে যারা উপজেলার সাধারণ মানুষের সুখ-দুঃখের সময় পাশে থাকেন না, যাদের কাছে যাওয়া যায় না তেমন কোনো মানুষ যদি নির্বাচনে প্রার্থী হতে চান তাহলে তারা জনগণ থেকে প্রত্যাখ্যাত হবেন বলেও মত দিয়েছেন সাধারণ মানুষ। সম্ভাব্য প্রার্থী কারা জানতে চাইলে বেশি নাম এসেছে বর্তমান চেয়ারম্যান নাজমা খানম, প্রভাষক ফারুক হোসেন, আমজাদ হোসেন লাভলু,  মিকাইল হোসেনে  তারা প্রার্থী হলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাময় হবে বলেও মনে করেন ভোটাররা। অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাজী জলি আক্তার, আমেনা বেগম ও মাজেদা খাতুন প্রার্থী হলে এই পদেও ভোট হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ । মণিরামপুর উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক মাজেদা খাতুন বলেন আমি দীর্ঘদিনের রাজপথের অগ্রগামী সৈনিক। জনগণের কাছে গিয়ে প্রচুর সাড়া পাচ্ছি এবং জনগণের ভালোবাসার প্রতিদান দিতে এই নির্বাচনে আমার আসা ইনশাআল্লাহ বিজয় সুনিশ্চিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!