শিরোনাম:
শিরোনাম:
ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সতীঘাটায় ভারী বৃষ্টিতে ঘরবাড়ি প্লাবিত আতংকে ভুক্তভোগী পরিবার  মাদ্রাসা নিয়ে কথা বলাই চরম অনিরাপত্তাই আনিস ও তার পরিবার সাংবাদিক সুমনের নামে মিথ্যা মামলা দেওয়ায় প্রতিবাদ সভা রৌমারীতে গণঅধিকার পরিষদের আনন্দ মিছিল Harmony rally held in Khagrachari BNP will work with people of all religions in hilly areas Wadud Bhuiyan কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারের খুনিদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল কচুয়ায় বিএনপির যৌথ সমাবেশ অনুষ্ঠিত মাহমুদুর রহমান সোহেল কর্তৃক জোরপূর্বক শরীকের জমিতে বিল্ডিং স্থাপনা মন্ডুমালায় অনুষ্ঠিত হল জামায়াতের কর্মী সম্মেলন এতিম বাপ্পি হত্যার ৪০ দিন পর মিলাদ বিচার চাইলেন এলাকাবাসী গোদাগাড়ীতে ওলামা মশায়েখ ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা সতীঘাটা কামালপুর বিএনপির উদ্দোগে যৌথ কর্মীসভা অনুষ্ঠিত  নড়াইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে বিক্ষোভ নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ দফায় দফায় বৈঠক  খুলনায় মামুনুল হক শেখ হাসিনার ৫০ বছরের রাজনীতি প্রতিশোধের রাজনীতি হরিহরনগর ইউনিয়ন বিএনপির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শহীদের স্মরণে দোয়া মাহফিলে হাইকোর্টের নির্দেশে পূণরায় নিজ কর্মস্থলে যোগদান রামনগর বিএনপির উদ্দোগে যৌর্থ কর্মী সভা অনুষ্ঠিত  ভবদহের জলাবদ্ধতায় আক্রান্ত মানুষের চাপা কান্না কুরআনের আইন

সিরাজগঞ্জ সলঙ্গায় বাড়ি ভাড়া নিয়ে ভুয়া এনজিও খুলে টাকা পয়সা নিয়ে উধাও

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৪২ বার পড়া হয়েছে
সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

মোঃ লুৎফর রহমান লিটন,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নে চরিয়া শিকার গোলকপুর মাদ্রাসা সংলগ্ন মোক্তার হোসেনের বাড়িতে আশার আলো এনজিও পরিচয়ে বাড়ি ভাড়া নেয় সিরাজগঞ্জের জৈনেক আলামিন হোসেন ও তার সহযোগী মাছুমপুর এলাকার জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী মোছাঃ আম্বলী খতুন নামের ব্যক্তিদ্বয়।

আলামিন হোসেন, আম্বলী ও জাহাঙ্গীর সলঙ্গার বিভিন্ন এলাকার বেকার যুবকদের উচ্চবেতনের প্রলোভন দেখিয়ে কর্মী সংগ্রহ করেন।

শাখা ব্যবস্থাপক হিসেবে নিয়োগ প্রধান করেন রামকৃষ্ণপুর এলাকার লাইজুর রহমান রাজুকে এছারা মাঠকর্মী হিসেবে মোঃ রিপন ও ইব্রাহিম সহ প্রায় ১০ জনকে নিয়োগ প্রদান করে।

কোম্পানির শর্ত মোতাবেক এসব মাঠকর্মী ও ব্যবস্থাপক বিভিন্ন এলাকায় সহজ সুবিধায় ঋন নিতে ইচ্ছুকদের কাছ থেকে সদস্য ও ঋনের জামানত সরুপ ১০ থেকে ২০ হাজার টাকা জন প্রতি গ্রহন করেন। গত বৃহস্পতিবার সদস্যদের মাঝে ঋন বিতরনের কথা থাকলেও পালিয়ে যায় আলামিন হোসেন, জাহাঙ্গীর আলম আম্বলী খাতুন ।

বৃহস্পতিবার সকালে তাদের মোবাইল ফোন বন্ধ পেলে বিপাকে পরেন লাইজুর রহমান রাজু সহ মাঠকর্মীরা।

তাদের করা সদস্যরা তাদের চাপ প্রয়োগ করলে উপায়ন্তর না পেয়ে শাখা ব্যবস্থাপক হিসেবে কর্মরত লাইজুর রহমান ও রিপন, ইব্রাহীম বাদি হয়ে সলঙ্গা থানায় একটি প্রতারনার অভিযোগ দায়ের করেন।

লাইজুর রহমান জানান, আমাকে ৩০ হাজার টাকা বেতনের কথা বলে চাকরী দেয়, অফিসও আছে দেখে আমি সহ বেশ কয়েকজন চাকরীতে জয়েন করি। কোম্পানীর শর্ত অনুয়ায়ী সদস্য সংগ্রহ করি। ঋন প্রদানের জন্য যাবতীয় কাগজ পত্রদিও আমাদের দেওয়া হয়। বিভিন্ন জনের কাছ থেকে ঋনের বিপরীতে সন্চয় সরুপ ১০ হাজার থেকে ২০ টাকা গ্রহন করে তাদের কাছে বুঝিয়ে দেই।

বৃহস্পতিবার উক্ত সদস্যদের ঋন বিতরণের তারিখ। বৃহস্পতিবার সকালে তাদের ফোন দিলে ফোন বন্ধ পাই। আলামিন হোসেনকে ফোন দিলে তিনি আমাকে বিভিন্ন ভয়ভীতি দেখান। এখন আমিসহ যারা চাকরী নিয়েছিলাম সবাই চরম বিপাকে আছি। বিভিন্ন জন এখন আমাদের সন্চয়ের টাকা ফেরত পেতে চাপ প্রয়োগ করছে, চাকরী করতে এসে বেতন তো পেলামই না উল্টো বিপাকে পরে গেলাম৷

আমরা সলঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। প্রসাশনের কাছে এর সুষ্ঠ বিচার আশা করছি।

এ ব্যপারে বাড়ির মালিক মোক্তার হোসেন জানান,আমার বাড়িতে গত দুই দিন আগেই চেয়ার টেবিল নিয়ে এরা উঠেছিল। আমি চুক্তি পত্র করতে বলেলে বলে আমাদের এক দুইদিন সময় দেন। পরে গত কাল সকালে শুনলাম মালিকরা পালিয়েছে।শুধু কয়েকটা চেয়ার ও টেবিল রয়েছে।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনামুল হক বলেন, যাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে তারা কেউ এখনও অভিযোগ করেনি, যারা নিয়েছে তারাই অভিযোগ করেছে, তবে খতিয়ে দেখে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!