শিরোনাম:
শিরোনাম:
ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সতীঘাটায় ভারী বৃষ্টিতে ঘরবাড়ি প্লাবিত আতংকে ভুক্তভোগী পরিবার  মাদ্রাসা নিয়ে কথা বলাই চরম অনিরাপত্তাই আনিস ও তার পরিবার সাংবাদিক সুমনের নামে মিথ্যা মামলা দেওয়ায় প্রতিবাদ সভা রৌমারীতে গণঅধিকার পরিষদের আনন্দ মিছিল Harmony rally held in Khagrachari BNP will work with people of all religions in hilly areas Wadud Bhuiyan কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারের খুনিদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল কচুয়ায় বিএনপির যৌথ সমাবেশ অনুষ্ঠিত মাহমুদুর রহমান সোহেল কর্তৃক জোরপূর্বক শরীকের জমিতে বিল্ডিং স্থাপনা মন্ডুমালায় অনুষ্ঠিত হল জামায়াতের কর্মী সম্মেলন এতিম বাপ্পি হত্যার ৪০ দিন পর মিলাদ বিচার চাইলেন এলাকাবাসী গোদাগাড়ীতে ওলামা মশায়েখ ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা সতীঘাটা কামালপুর বিএনপির উদ্দোগে যৌথ কর্মীসভা অনুষ্ঠিত  নড়াইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে বিক্ষোভ নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ দফায় দফায় বৈঠক  খুলনায় মামুনুল হক শেখ হাসিনার ৫০ বছরের রাজনীতি প্রতিশোধের রাজনীতি হরিহরনগর ইউনিয়ন বিএনপির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শহীদের স্মরণে দোয়া মাহফিলে হাইকোর্টের নির্দেশে পূণরায় নিজ কর্মস্থলে যোগদান রামনগর বিএনপির উদ্দোগে যৌর্থ কর্মী সভা অনুষ্ঠিত  ভবদহের জলাবদ্ধতায় আক্রান্ত মানুষের চাপা কান্না কুরআনের আইন

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৪০ বার পড়া হয়েছে
সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

শ্রীপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেয়াদত্তীর্ণ সরকারি ঔষুধের তদন্তে স্বাস্থ্য বিভাগ

মোঃ এমদাদ হোসেন, মাগুরা প্রতিনিধিঃ

সরকারি হাসপাতালে সাড়ি সাড়ি সাজানো মুল্যবান অর্ধ লক্ষ টাকার সরকারি মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে সংশ্লিষ্ট সেই সাকমো সাইদুর রহমান তুহিনের বিরুদ্ধে তদন্তে নেমেছে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে ১২ এপ্রিলে কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিকস মিডিয়াতে মেয়াদোত্তীর্ন ঔষধ রাখার খবর প্রকাশিত হলে নড়ে চড়ে বসে স্বাস্থ্য বিভাগ। এরপর ১৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএসও ডাঃ আশরাফুজ্জামান লিটনের গঠিত একটি ৩ সদস্যের তদন্ত টিম সরেজমিনে এসে মেয়াদোত্তীর্ণ ওষুধের তালিকা তৈরি করে।
সেই সুত্র ধরেই ১৫ মে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের একটি তদন্তটিম পাঠায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তিন সদস্যের গঠিত ওই টিমে রুপসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম গাজীকে সহকারী পরিচালক ও সভাপতি করে তদন্ত কমিটির কার্যক্রম শুরু করা হয়।

উল্লেখ্য উপস্বাস্থ্য কেন্দ্রটিতে কর্তব্যরত এসএসিএমো (সাকমো) সাইদুর রহমান (তুহিন) এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও অর্ধ লক্ষ্য টাকার সরকারি ওষুধ মেয়াদোত্তীর্ণ করে স্টোরে লুকিয়ে রাখার অভিযোগ উঠে। সেই সাথে দীর্ঘদিন ধরে হাসপাতালে আসা রোগীদের প্রেসক্রিপশনে সরকারি ওষুধে না লিখে ঔষুধ বেসরকারি প্রাইভেট কোম্পানির ঔষুধ লিখে। এবং শিশুদের জন্য সর্দি কাশির মেডিসিন হাসপাতালে থাকলেও সরবরাহ না করার অভিযোগ তুলে চিকিৎসা নিতে আসার রোগীরা।
বিষয়টি জানাজানি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আরেক উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ কাজী খসরুর আলমকে ৩০ মার্চ থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে সাময়িক কার্যক্রম পরিচালনা করার জন্য পাঠানো হয়। মেয়াদোত্তীর্ন এসব মেডিসিনের দায় এড়িয়ে যান তিনি। তিনি জানান ওষুধ গুলো বছর দুয়েক আগে এখানে সাপ্লাই করা। আমার পূর্বে যিনি এখানে দ্বায়িত্বে ছিলেন তিনি এই বিষয়ে ভালো জানেন। আমি দ্বায়িত্বে আসার পরই মেয়াদোত্তীর্ন ওষুধের বেপারে উর্ধতন কর্মকর্তাকে জানিয়েছি। তারা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার সাইদুর রহমান মেয়াদোত্তীর্ণ ওষুধের সাথে তার সম্পৃক্ততা থাকার বিষয়টি অস্বীকার করে তাকে ফাসানোর চক্রান্ত ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেন। এ ঘটনার পরই নড়েচড়ে বসে স্বাস্থ্য বিভাগ তদন্তের দায়ভার দেয় বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!