রাত জেগে মন্দির পাহারায় জাতীয়তাবাদী ছাত্রদল   

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 week ago

মুন্না ইসলাম আগুন,দুর্গাপুর উপজেলা প্রতিনিধি: 

শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা। রাজশাহীর দুর্গাপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপে ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসব ।

এই দুর্গোৎসবকে ঘিরে বিভিন্ন মহলের ষড়যন্ত্রের মুখে পড়েছে দুর্গাপূজা। পূজায় যেন কোন সন্ত্রাসী সংগঠন হামলা চালাতে না পারে সেজন্য রাত্রি জেগে বন্দীর পাহারা দিচ্ছেন জাতীয়তাবাদী ছাত্রদল ।

৫ ই আগস্ট বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যান । তিনি পালিয়ে গেল তার দোসরা বেশি রয়ে গেছে এবং দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে।

দেশের ক্লান্তি লগ্নে দেশের দায়িত্ব নিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকার।এই সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন জায়গায় ও স্থাপনায় হামলার ঘটনা হরহাশায় ঘটছে ।

সন্ত্রাসী সংগঠনগুলো দুর্গা উৎসবকে কাজে লাগিয়ে দেশে একটি দাঙ্গা বাঁধানোর চেষ্টায় লিপ্ত রয়েছে ।

দেশে যেন কোন স্থিতিশীল পরিস্থিতি ও হিন্দু সম্প্রদায়ের মন্দিরে আক্রমণ না হতে পারে সেজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার নেতাকর্মীদের রাত জেগে মন্দির পাহারা দিতে বলেছেন ।

এই সুবাদে রাজশাহী জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহবায়ক ও দুর্গাপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর সবুর বুলেট তার ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে মন্দির পাহারা দিচ্ছেন ।

বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে দুর্গাপুর উপজেলার ৩ নং পানাগর ইউনিয়নের গণজী পাড়া সার্বজনীন মন্দির পরিদর্শন করেন।সেখানে হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের পাশে থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করে ।

তিনি বলেন ধর্ম যার যার নিরাপত্তা পাবার অধিকার সবার এই স্লোগানকে সামনে রেখে জাতীয়তাবাদী ছাত্রদল সব সময় দেশের মানুষের পাশে রয়েছে।

কোন অপশক্তি যেন মন্দিরে আক্রমণ করতে না পারে সেজন্য নেতাকর্মীদের দিকনির্দেশনা প্রদান করেন । দিনে আরো বলেন বাংলাদেশের সংখ্যালঘু বলে কেউ নেই বিভিন্ন মহল উস্কানি দিয়ে দেশে অন্তর্বর্তীকালীন সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এ সময় অন্যান্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সদস্য ও পানানগর ইউনিয়ন ছাত্রদলের ছাত্রনেতা মুন্না ইসলাম আগুন , দুর্গাপুর দুর্গাপুর পৌরসভা ছাত্রদলের ছাত্রনেতা পলাশ হোসাইন নগর ইউনিয়ন ছাত্রনেতা আরাফাত রহমান, মারিয়া ইউনিয়ন ছাত্র নেতা জুবায়ের হোসেন কাফি, জনি মাহমুদ , রায়হান জেমি , বিদ্যুৎ প্রমুখ।

উপস্থিত সকলে বলেন আমরা হিন্দু ভাইদের নিরাপত্তায় সময় আছি।কেউ কোন বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আমাদের জানাবেন ও দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ রয়েছেন উনাকে জানাবেন।

error: Content is protected !!