শিরোনাম:
শিরোনাম:
পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইলে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের মানব বন্ধন অনুষ্ঠিত ঝিনাইদহে বিএনপি’র সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা জেলা সমাবেশ সফল করতে কালীগঞ্জে বিএনপির প্রস্তুতি সমাবেশ  মাসিক আল মুনাদীর সাধারণ সভা অনুষ্ঠিত নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি গ্রেফতার কালীগঞ্জে দূর্গা পূজা উপলক্ষে বিএনপির শাড়ী বিতরন প্রবল ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন পশ্চিম মেদিনীপুর, উদ্ধারে জেলা পুলিশ স্মৃতির কাপ্তাই মিলনমেলা অনুষ্ঠিত যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

যমজ দুই সন্তানকে হাসপাতালে রেখে চলে গেছেন আনসার সদস্যরা

উপজেলা / জেলা-প্রতিনিধি / ২৯ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

ডেক্স প্রতিবেদকঃ

মানসিক ভারসাম্যহীন নারী মাহিনুরের যমজ দুই সন্তানকে হাসপাতালে রেখে চলে গেছেন আনসার সদস্যরা। বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে দুই নারী আনসার সদস্য নবজাতকদের নার্সের কাছে রেখে চলে যান। মানসিক ভারসাম্যহীন মা ও যমজ সন্তানদের নিয়ে সিদ্ধান্ত গ্রহণে প্রশাসনের দীর্ঘসূত্রতায় অধস্তনরা এমন ঘটনা ঘটিয়েছেন বলে সূত্র জানিয়েছে। যদিও জেলা প্রশাসক দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন।

গত ৩ সেপ্টেম্বর যশোরের বাঘারপাড়া উপজেলার ধলগ্রাম ইউনিয়নের নতুন গ্রামের জামিরুল ইসলামের বিছালির (খড়) ঘরে মানসিক ভারসাম্যহীন ওই নারী যমজ সন্তান প্রসব করেন। পরে গৃহকর্তা জামিরুল ওই নারীকে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওইদিন সন্ধ্যায় তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এরপর থেকে মা ও দুই নবজাতক যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সংশ্লিষ্ট সূত্র জানায়, হাসপাতালে ভর্তির সময় ওই নারীর পরিচয় অজ্ঞাত থাকলেও পরবর্তীতে পিবিআই ওই নারীর পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। জানা যায়, ওই নারীর নাম মোসাম্মৎ মাহিনুর। তিনি খুলনার তেরখাদা উপজেলার বারাসাত গ্রামের চান্দু মিয়ার মেয়ে। পিবিআইে মাহিনুরের মা ও ভাইয়ের সঙ্গে যোগাযোগ করলেও তারা মাহিনুর ও তার সন্তানদের নিতে রাজী হয়নি। এই অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় হাসপাতালের সমাজসেবা অফিস, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তার কার্যালয়সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন প্রসূতি মা ও দুই নবজাতকের তত্ত্বাবধান করছিল। আর সার্বক্ষণিক দেখভালের জন্য দুজন করে নারী আনসার সদস্য নিয়োজিত ছিলেন।

বুধবার রাত ৮টা পর্যন্ত দায়িত্ব পালন শেষ করে আনসার সদস্য সাহারা খাতুন ও রাখী আক্তার শিশু দু’টিকে নার্সদের হাতে তুলে দিয়ে চলে যান। এরপর আর কোনো আনসার সদস্য সেখানে যাননি। এ ঘটনার পর রাতের হাসপাতালের তত্ত্বাবধায়ক বিষয়টি জেলা প্রশাসককে জানান। পাশাপাশি শিশু দুটির নিরাপত্তার জন্য হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্যদেরকে নির্দেশনা দেওয়া হয়।

এ ব্যাপারে আনসার সদস্য সাহারা খাতুন বলেন, দশ-বারো দিন ধরে ওই নারীর মার খেয়ে বাচ্চাদের দেখাশোনা করছি। কিন্তু কতদিন এ দায়িত্ব পালন করতে হবে; তা কেউ বলছেন না। আবার দুধ-প্যাম্পাসের হিসাব নিয়ে বকা ঝকা করা হচ্ছে। এ জন্য বুধবার রাতে আমার দায়িত্ব শেষ করে নার্সদের কাছে বাচ্চা দিয়ে চলে এসেছি। এরপর যাদের দায়িত্ব ছিল তারা কেউ যায়নি।

এ ব্যাপারে বক্তব্যের জন্য সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা অনন্ত কুমার ঘোষকে ফোন দেওয়া হলে তিনি কল কেটে দেন।

জেলা কমান্ড্যান্ট সঞ্জয় কুমার সাহা জানান, হাসপাতালে মা ও সন্তানদের দেখাশোনার জন্য আনসার সদস্য নিয়োগের ব্যাপারে তিনি অবগত নন।

এ ব্যাপারে যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনুপ দাশ বলেন, আনসার সদস্যরা না আসার ব্যাপারে আগে থেকে কিছু জানানো হয়নি। তবে জেলা প্রশাসক মহোদয় এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করছেন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ জানান, রাতে আনসার সদস্যরা শিশু দুটিকে নার্সদের হাতে দিয়ে চলে যাওয়ার পর তিনি বিষয়টি জেলা প্রশাসককে জানিয়েছেন।

যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, আনসার সদস্যদের চলে যাওয়ার বিষয়টি রাতেই শুনেছি। মা ও সন্তানরা সুস্থ রয়েছেন। এ অবস্থায় তাদের হাসপাতাল থেকে স্থানান্তর প্রয়োজন। কিন্তু এ মা ও তার সন্তানদের ব্যাপারে পদক্ষেপের জন্য কিছু আইনি বাধ্যবাধকতা আছে। এ অঞ্চলে বাগেরহাটে সমাজসেবা অধিদপ্তরের একটি সেইফ হোম আছে। আমরা চেষ্টা করছি, দ্রুত সময়ের মধ্যে তাকে সেখানে স্থানান্তর করতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!