রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

মালয়েশিয়ায়  ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনীর জন্য ‘বেস্ট এ্যাকটিভিটিস এ্যওয়ার্ড’ পেল বাংলাদেশ

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৭ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

শরিফুল খান প্লাবন:
মালয়েশিয়ার সেলানগর প্রদেশের সাইবারজায়ায় অবস্থিত প্রখ্যাত মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে (এম এম ইউ) অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল এক্সপোতে   ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনীর জন্য ‘বেস্ট এ্যাকটিভিটিস এ্যওয়ার্ড’ পেয়েছে বাংলাদেশ।
বাংলাদেশ হাইকমিশনে বৃহস্পতিবার (২৭ জুন ২০২৪) বাংলাদেশের হাইকমিশনার মো: শামীম আহসানের কাছে এ্যাওয়ার্ড ’ হস্তান্তর করেন  মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল সোসাইটির উপদেষ্টা খালিদ ফাইয়াজ মোহাম্মদ এবং একই বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল এক্সপো- এর হেড অব একটিভিটিস ডিপার্টমেন্ট, টেংকু আলিশা সাবরিনা বিনতি টেংকু এরউইন মারটিনো  । এ সময়, ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর এবং প্রথম সচিব ( রাজনৈতিক) মিজ্ রেহানা পারভীন  উপস্থিত ছিলেন।
২০-২৩ জুন ২০২৪ পর্যন্ত মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে বিশ্বের বিভিন্ন দেশের অংশগ্রহণে এ আন্তর্জাতিক এক্সপো অনুষ্ঠিত হয়। মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে শুক্রবার (২১ জুন, ২০২৪) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উপর ভিত্তি করে নির্মিত চলচ্চিত্র “মুজিব: একটি জাতির রূপকার” প্রদর্শনের আয়োজন করে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।
মালয়েশিয়ায়   বাংলাদেশের হাইকমিশনার মোঃ শামীম আহসান ও তার সহধর্মিনী পেন্ডোরা চৌধুরী , মালয়েশিয়ায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বি এন রেড্ডি  মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী অধ্যাপক দাতো ড. মাজলিহাম মোঃ সৌদ  পররাষ্ট্র মন্ত্রণালয়সহ মালয়েশিয়ার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা , বিভিন্ন  দেশের কূটনীতিক কোরের সদস্য ,  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক  শিক্ষার্থী, ফ্যাকাল্টি মেম্বার, স্টুডেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ,   মালয়েশিয়ায়   বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ,  সাংবাদিক এবং   হাইকমিশনের  কর্মকর্তাবৃন্দ সপরিবারে  চলচ্চিত্রটি উপভোগ করেন। বিভিন্ন দেশের দর্শকগণ সিনেমার নির্মাণশৈলীর প্রশংসা করেন। বঙ্গবন্ধুর আপোষহীন  সংগ্রাম, দেশের প্রতি গভীর  মমত্ববোধ এবং বিপথগামীদের হাতে তার সপরিবারে মর্মান্তিক মৃত্যু দেখে দর্শকরা আবেগাপ্লুত হয়ে পড়েন।
উল্লেখ্য, ২৩ জুন ২০২৪ ইন্টারন্যাশনাল এক্সপো-এর শেষ দিনে  মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির ‘গালা নাইট’-এ  এ্যওয়ার্ড ঘোষণা করা হয়। মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির ৩ জন  বাংলাদেশী ছাত্র নেতা  উক্ত ইউনিভার্সিটির প্রেসিডেন্ট- এর নিকট হতে এই এ্যাওয়ার্ড গ্রহণ করেন। এক্সপোতে ৬ ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড দেয়া হয়। বাংলাদেশ ‘বেস্ট এ্যাকটিভিটিস’ ক্যাটেগরিতে বিজয়ী হয়।  বাংলাদেশের হাইকমিশনার মো: শামীম আহসান বিশেষ  অতিথি হিসেবে এ আয়োজনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে  মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও অন্যান্য অতিথিসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
‘গালা নাইট ‘ -এ একজন প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থী নৃত্য পরিবেশন করেন। এছাড়া, এক্সপোতে অন্যান্য দেশের পাশাপাশি  প্রবাসী নারী উদ্যোক্তাদের প্লাটফর্ম  উই স্টল স্থাপন করে যেখানে বাংলাদেশের ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি  ঐতিহ্যবাহী খাবার পরিবেশিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!