ভারতের সেনাবাহিনীর প্রধানের বিরুদ্ধে কোর্ট মার্শাল

লেখক: ভারত বাংলা প্রতিনিধি
প্রকাশ: 1 week ago

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আজ ভারতের সর্বোচ্চ সামরিক বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল শ্রী উপেন্দ্র দ্বিবেদী বিরুদ্ধে কোর্ট মার্শাল জারি করা হয়েছে।  তার বিরুদ্ধে অভিযোগ যে তিনি সেনাবাহিনীর এক সদস্য পঙ্গু হয়ে যায়। এবং তার অধিকারের পেনশন সুবিধা বার বার বলা সত্যেও তিনি কোন রূপ ভূমিকা পালন করেন নি। অবশেষে পঙ্গু সেনাবাহিনী র সদস্য দিল্লীর হাইকোর্টে আপিল করেন। এবং তার প্রাপ্য সম্মান ও পেনশন সুবিধা পাবার জন্য আবেদন করেন। সেই আবেদন এর উপর ভিত্তি করে কেন পঙ্গু সেনা কর্মীকে পেনশন সুবিধা দেওয়া হয় নি তার বিচার করার জন্য ভারতের সেনাবাহিনী র আর্ম ড ফোর্স ক্রাইম ট্রাইব্যুনালে উপস্থিত থাকার জন্য ভারতের সেনাবাহিনী র প্রধান উপেন্দ্র দ্বিবেদী কে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে কেন অবসরপ্রাপ্ত সেনা বাহিনী র পঙ্গু সেনা কে তার অধিকার ও পেনশন সুবিধা পাননি তার ব্যাখ্যা দিতে হবে।

 

এই ঘটনার পর তোলপাড় শুরু হয়েছে ভারতের সেনাবাহিনী র সদস্যদের মধ্যে। এমন ঘটনা বিরল তম। এই ঘটনার পর আগামী দিনে ভারতের সেনাবাহিনী র প্রধান উপেন্দ্র দ্বিবেদী হাজির হতে হবে কোর্ট মার্শাল ক্রাইম ব্রাঞ্চ এর সামনে।

এখন দেখার বিষয় পঙ্গু সেনা কর্মীকে তার ন্যায় অধিকার ফিরিয়ে দিতে পারবে কি না। না ভারতের সেনাবাহিনী র প্রধান উপেন্দ্র দ্বিবেদী বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করতে পারেন কোর্ট মার্শাল ক্রাইম ব্রাঞ্চ এর বিচারক।

error: Content is protected !!