ভারতের জম্বু ও কাশ্মীরে এগিয়ে জাতীয় কংগ্রেস হরিয়ানায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের বিজেপি 

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 week ago

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম: 

আজ ভারতের জম্বু ও কাশ্মীরের বিধান সভার নির্বাচন এর ফল ঘোষণা হতে কিছু বাকি থাকলে ও এই রাজ্যের ক্ষমতা দখল করতে চলেছে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট।

এখানে ভারতের জাতীয় কংগ্রেস এর সাথে জোট বেঁধে নির্বাচনে অংশ নিয়েছে ন্যাশনাল কনফারেন্স পার্টির ফারুক আবদুল্লাহ দল। সকাল থেকে ভোট গননা শুরু হতে বিজেপি কে পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট।

এখন পর্যন্ত যা খবর তাতে ৯০, টি আসনে র মধ্যে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট এগিয়ে রয়েছে মোট ৫২, টি আসনে। এবং বিজেপি এগিয়ে রয়েছে ২৫,টি আসনে।

বাকি ৪, টি আসনে এগিয়ে পি ডি পি। এবং বাকি আসনগুলোতে অন্যান্য দল এগিয়ে রয়েছে। ভোটের যা প্রবনতা দেখা গেছে তাতে দীর্ঘ ১০, বছর পর ভারতের জম্বু ও কাশ্মীরের বিধান সভার ক্ষমতা দখল করতে চলেছে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট। অন্যদিকে ভারতের হরিয়ানায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের বিজেপি ও কংগ্রেসের মধ্যে।

কখনো এগিয়ে ভারতের জাতীয় কংগ্রেস ও কখনো এগিয়ে রয়েছে বিজেপি। এখন পর্যন্ত যা খবর তাতে হরিয়ানা রাজ্যের বিধানসভা নির্বাচনে এগিয়ে রয়েছে বিজেপি এখানে ৯০,আসন বিশিষ্ট বিধান সভা। সকাল থেকে ভারতের জাতীয় কংগ্রেস এর প্রার্থীরা এগিয়ে থাকলেও যত বেলা এগিয়ে এসেছে ততবার বিজেপি প্রার্থী রা এগিয়ে যাচ্ছে।

এখানে ভোট গননা র কারচুপি নিয়ে সবর হয়েছে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্ব। তাদের দাবি নির্বাচন কমিশন ইচ্ছাকৃত ভাবে ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট কে কারচুপির মাধ্যমে পিছিয়ে দিচ্ছে। এখন পর্যন্ত যা গননার গতিবিধি তাতে এই রাজ্যের ৪৬, টি আসনে এগিয়ে বিজেপি এবং ভারতের জাতীয় কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট এগিয়ে ৩৮,টি আসনে, বাকি আসনগুলোতে অন্যান্যরা এগিয়ে রয়েছে।

হরিয়ানার মুখ্যমন্ত্রী এগিয়ে রয়েছে, ভারতের জাতীয় কংগ্রেস প্রার্থী বিনেশ জয়ী হয়েছেন ৬০৮৯, টি ভোরের ব্যাবধানে।বিনেশ ভারতের জাতীয় কুস্তি প্রতিযোগিতা থেকে সোনা জয়ী হয়েছিল।আজ মঙ্গলবার তারিখ ০৮/১০/২০২৪, সহ সময় বেলা আড়াইটা।

error: Content is protected !!