বেইরাহচে ঘটনার জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ যোগী অ্যাদিত্য র

লেখক: Rakib hossain
প্রকাশ: 3 days ago

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

সনাতন ধর্মাবলম্বীদের দূর্গা পূজার দশমীর নিলাঞ্জন উপলক্ষে একটি পূজা মন্ডপে কিছু মুসলিম সম্প্রদায়ের যুবকদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের যুবকদের মধ্যে বচসা শুরু হয়।তা থেকেই উভয়ের মধ্যে শুরু হয় ইট পাটকেল নিক্ষেপের ঘটনা। এবং এই সময়ে ভিড়ের মধ্যে মিশে থাকে এক ব্যক্তি গুলি চালায়। এবং ঘটনার স্হানে আহত হয় রামকৃপাল মিশ্র নামে এক ব্যক্তি। যার বয়স ২৫, বছর।আহত হন উভয় পক্ষের প্রায় শতাধিক মানুষ। উত্তর প্রদেশের বেহরাহচের মহারাজ গঞ্জ এলাকায় ছড়িয়ে পড়ে সাম্প্রদায়িক দাঙ্গা।

এই ঘটনার উভয় পক্ষের মানুষ রাস্তায় নেমে আন্দোলন শুরু করে। ঘটনার পর বিশাল পুলিশ বাহিনী নিয়ে ছুটে যায় উত্তর প্রদেশের বেহরাহচের পুলিশ সুপার বৃন্দ শুক্ল আই পি এস।সেই সঙ্গে ছুটে আসেন স্থানীয় বিধায়ক সুরেশ্বর সিং। এই ঘটনার পর সনাতন ধর্মাবলম্বীদের যুবকদের বিশাল একটি দল চড়াও হয় মুসলিম সম্প্রদায়ের মানুষের উপর। এবং সাম্প্রদায়িক সম্প্রীতির অবনতি না ঘটে তার জন্য ঘটনার স্হানে পাঠিয়ে দেওয়া হয় উত্তর প্রদেশের আইন শৃঙ্খলা বাহিনীর প্রধান ল অ্যান্ড অর্ডার এস টি এফ এর প্রধান এ ডি জি অভিতাভ ইয়াশ কে। তিনি উত্তেজিত জনতা কে সরাতে পিস্তল হাতে তুলে ছুটে যান।

কিন্তু উত্তেজিত জনতা তার দিকে ধেয়ে আসে। বেগতিক দেখে সরে দাঁড়ান। এবং পরবর্তীতে তিনি আবার উত্তেজিত জনতা কে শান্ত করতে যান। এবং উত্তেজিত জনতা তখন রাস্তায় নেমে আন্দোলন শুরু করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে। এই ঘটনার পর দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী অ্যাদিত্য নাথ। এই ঘটনার পর আইন শৃঙ্খলা অবনতি র জন্য অভিযোগ তুলেছেন উত্তর প্রদেশের বিরোধী দলের নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

তবে বেহরাইচে ধর্ম প্রাণ মুসলমানদের বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার যে দাবি তুলেছেন তার বিরোধিতা করেন এস পি নেতা ও উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

error: Content is protected !!