শিরোনাম:
শিরোনাম:
যশোরের ঢাকুরিয়া সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ত্রাণ বিতরণ ঝিনাইদহের নলডাঙ্গায় বিএনপি’র সাম্প্রদায়িক সম্প্রতি সমাবেশ রাজশাহীতে অনুষ্ঠিত হল জামায়াতের সদস্য সম্মেলন  অপহরণ নয় প্রেমের টানেই ঘর ছেড়েছে হিন্দুধর্মাবলম্বী কিশোরী আদালতে জবানবন্দি  যশোরের মুক্তেশ্বরী নদীতে মাছ শিকারের মহোৎসব নড়াইলে দু পক্ষের সংঘর্ষে বিএনপি অফিস ভাংচুর দুইজন  আহত অভয়নগরে গভীর রাতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ২ রাতের মহিলাদের সুরক্ষা দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে চালু হল প্রিন্ক প্রেট্রোল পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাব দখলের অভিযোগ থানা বিএনপির বিরুদ্ধে শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

প্রিয়ার কেনা শেষ স্মৃতি বইমেলা থেকে ক্রয় করা শেখ হাসিনার ছবি 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩২ বার পড়া হয়েছে
সময় শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

তহিদুল ইসলাম,মনিরামপুর উপজেলা প্রতিনিধিঃ   

যশোর মণিরামপুর উপজেলার হেলাঞ্চি আশ্রয় প্রকল্প,(০২) এর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার একটি ঘরে বসবাস করেন মৃত মহানন্দ বারিক মন্ডলের স্ত্রী কোকিলা বারিক।কোকিলা বারিকের মেয়ে প্রিয়া বারিক আজ পৃথিবীতে নেই, কিন্তু তার মায়ের কাছে রেখে গেছেন সৃতি। বই মেলা থেকে ২০ টাকা দিয়ে কিনেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। সেই ছবিটি প্রিয়ার ছবির পাসে রেখেছেন প্রিয়ার মা ককিলা বারিক। প্রিয়ার মৃত্যু মাত্র ২ মাসের ব্যাবধানে মারা যায় তার পিতা মহানন্দ বারিক মন্ডল। শাশুড়ী ও এক মেয়ে নিয়ে সংসার চালাতে হিমসিম খেতে হচ্ছে প্রিয়ার পরিবারের। ঠাকুর মার ভিক্ষার চাউলে চলে কোনো রকম চলে সংসার। ভিন্ন গ্রাম থেকে আসার কারনে ইউপি সদস্য, ও চেয়ারম্যানরা দেন না সরকারি কোনো অনুদান। অনুদান চাইলে ঘর থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেন ইউপি সদস্য, ও চেয়ারম্যানরা।

অভিযোগঃ

এছাড়াও একাধিক অভিযোগ রয়েছে নারী ইউপি সদস্য সকিনা বেগমের উপর।ভোটার পাল্টে ইউনিয়নে না আনা পর্যন্ত কোনো সরকারি সুবিধা পাবে না কেও। এর আগে কেও কোনো কিছু চাইলে তাদের কে প্রকল্পের ঘর থেকে নামিয়ে দিতে চাপ প্রয়োগ করে স্হানীয় নারী ইউপি সদস্য সকিনা বেগম। এমন ভাবে অবহেলা প্রায় জায়গায় আশ্রয় প্রকল্পের বাসিন্দারা। ঘর পেয়ে কেও কেও মা বলে আখ্যায়িত করলেও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যদের অবহেলা, অপমান সহ্য করতে না পেরে ঘর ছেড়ে দিয়েছে অনেকেও। কাশিপুর গ্রামের মালেক নামে এক বেক্তি কে ঘর থেকে প্লান করে নামিয়ে দিয়ে, একই ঘরে তালা ভেঙ্গে ঘরে উঠিয়ে দেন বিধবা নারী হাজেরা বেগম কে।গণমাধ্যম কর্মীদের উপস্থিতি টের পেয়ে গণমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচার-আচরণ করেন সকিনা বেগম। সাংবাদিকদের কাজে বার বার বাঁধা প্রদান করেন সকিনা বেগম। এক পর্যায়ে মোবাইল ফোনে ইউনিয়ন চেয়ারম্যান কে ফোন দেন নারী ইউপি সদস্য সকিনা বেগম। ফোন কেটে দেওয়ার পূর্বে হাজারা বেগম কে ঘর থেকে চলে যেতে বলে।

পরবর্তীতে এটিএনও কে বুঝিয়ে ঘরে উঠিয়ে দেবেন বলে জানায়। এক পর্যায়ে হাজেরা বেগম কে বুঝিয়ে পড়িয়ে টিএনও কে কি কি বলতে হবে শতশত মানুষের সামনে বলেছেন।এবং সকল তথ্য মেবাইল ফোনে ভিডিও সংরক্ষণ। সাংবাদিকদের বিরুদ্ধে কথা বলতে বুঝিয়ে দেন নারী ইউপি সদস্য সকিনা বেগম। এছাড়াও প্রতিনিয়ত এখানে বসবাস কারী গরীব অসহায় মানুষ কে হুমকি প্রদান করেন। যদি কেও মুখ খোলে, তার ঘর থেকে নামিয়ে দেওয়া হবে।কোনো এম পি মন্ত্রী, এমন কি শেখ হাসিনাও এসে ঘর ঠেকাতে পারবেন না বলে জানিয়েছেন ইউপি সদস্য সকিনা বেগম।

আশ্রয় প্রকল্পের বসবাস কারী সকল পরিবারে দাবী উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন কে মোবাইল ফোনে কল দিয়ে বিস্তারিত জানালে তিনি বলেন।সরকারি ঘর মাননীয় প্রধানমন্ত্রী উপহার অসহায় গরীব মানুষের জন্য এই ঘর।এই ঘর যাহারা পেয়েছেন তাদের নামে ঘর ও জমির দলিল হয়ে যায়। এখান থেকে ইউনিয়ন চেয়ারম্যান বা মেম্বার চাইলেই যাকে তাকে নামিয়ে দিতে পারেন না,বা ঘরেও কাওকে উঠিয়ে দিতে পারেন না। এবিষয়ে মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন সরকারি ঘর গরীবের জন্য উপহার দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।বরাদ্দ কৃত ঘর থেকে চাইলেই কাওকে যোর পূর্বক নামিয়ে দিতে পারেন না কোনো জনপ্রতিনিধি। আমি এমন অভিযোগ আগেও পেয়েছি,ওই আশ্রয় প্রকল্প থেকে। আমি সরাসরি ঘটনা স্থান পরিদর্শন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!