শিরোনাম:
শিরোনাম:
শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নড়াইলে পি টি আই সুপারিনটেনডেন্ট শাহিদা খাতুনের বিরুদ্ধে খাবারের টাকা আত্মসাৎ এর অভিযোগ। 

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৪৩ বার পড়া হয়েছে
সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

সাজ্জাদ তুহিন নড়াইল প্রতিনিধি: নড়াইলে আইসিটি ইন এডুকেশন প্রশিক্ষনার্থীদের খাবারের টাকায় অনিয়ম দূর্ণীতির অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। পি টি আই সুপারিনটেনডেন্ট মোসাঃ শাহিদা খাতুনের  বিরুদ্ধে। প্রতিটি  প্রশিক্ষনার্থীদের খাবারের জন্য  ৪৫০ টাকা বরাদ্দ থাকলে ও নিম্ন মানের খাবার দেওয়া হচ্ছে।

 

গত ১৮ ডিসেম্বর পি,টি,আই অফিস সূত্রে যানা গেছে, জেলার তিনটি উপজেলায় পর্যায়ক্রমে সাতটি ধাপে প্রাথমিক বিদ্যালয়ের বাছাইকৃত শিক্ষকদের  ১৪ দিন আইসিটি প্রশিক্ষণ দেওয়া হবে৷ ১ম ও ২য় ব্যাচ শেষে ইতিমধ্যে ৩য় ধাপে প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রশিক্ষনার্থীদের খাবার বাবদ,  প্রতিদিন ৪৫০ টাকার খাবার, দুরত্ব অনুযায়ী  যাতায়াত খরচ ও ৭৫০ টাকা সম্মানি দেওয়া হবে।

 

অভিযোগ  উঠেছে পি,টি,আই সুপারিনটেনডেন্ট নির্দেশনায়  সকালে নাম মাত্র নাস্ত ও দুপুরে ডাল ভাত ও মুরগীর মাংস  দিচ্ছেন। রাতে কেউ না থাকায় সেই টাকা বেঁচে যাচ্ছে। সর্বসাকল্যে ২০০ টাকার খাবার পরিবেশন করা হচ্ছে দাবি নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষকদের। নিম্ন মানের খাবার দিয়ে  ৪৫০ টাকার বিল ভাওচার করা হবে বলে অভিযোগ প্রশিক্ষনার্থীদের।

 

অপর দিকে, প্রশিক্ষণার্থীদের  সকাল ৯ টা থেকে শুরু করে বিকাল ৫ টা পর্যন্ত প্রশিক্ষণ দেওয়ার নির্দেশনা রয়েছে। প্রশিক্ষণ শেষে রাতে পি,টি,আই কেন্দ্র  থাকতে হবে।

 নীতিমালায় থাকলে ও সুপারিনটেনডেন্ট শাহিদা খাতুনকে ম্যানেজ করে স্ব স্ব গৃহে চলে যাচ্ছেন প্রশিক্ষনার্থীরা। অবৈধ এই সুবিধা পেয়ে খাবারের টাকার অনিয়মে অনেকেই মুখ খুলছে না।

 

তবে প্রথম ব্যাচের প্রশিক্ষনার্থীদের মধ্যে এই অনিয়ম দূর্নীতির বিসয়ে অনেকেই মুখ খুলতে শুরু করছেন বলেই ২য় তৃতীয় ব্যাচের বিসয়ে পিটি আই সুপারিনটেনডেন্ট মোসাঃ শাহিদা খাতুন বর্তমান প্রশিক্ষনার্থীদের সাথে সমন্বয় করার চেষ্টা করছেন বলে জানা গেছে।

 

নড়াইল  পি,টি,আই ইন্সপেক্টর ( সাধারন) প্রশিক্ষক আবু বক্কার সিদ্দিক জানান, খাবারের মান নিম্ন বললে ভূল হবে।খাবারের মান সঠিক আছে। প্রশিক্ষনার্থীদের সকালে ডিম, পুরি, কমলা ও দুপুরে ভাত, ডাল, সবজি, মুরগীর মাংস খাওয়ানো হচ্ছে।

 

এ বিষয়ে  নড়াইল  পি, টি,আই সুপারিনটেনডেন্ট মোসাঃ শাহিদা খাতুন বলেন, প্রতিটি  প্রশিক্ষনার্থীদের খাপারের জন্য ৪৫০ টাকা বরাদ্দ আছে। আমি প্রশিক্ষনার্থীদের সাথে কথা বলে ৩৫০ টাকার খাবার দিচ্ছি।  বাকি ১শত টাকা তাদের নগত দেওয়া হবে। তবে এ ভাবে নগত দেওয়ার কোন নিয়ম নেই। রাতে না থাকার বিষয়ে তিনি বলেন,রাতে কোন শিক্ষক থাকতে রাজি না। যার কারনে এটা নিয়ে আমি জোরাজুরি করিনি। কেউ যদি থাকতে চায় তাহলে থাকবে। তিনি আরো বলেন, রাতে কেউ না থাকলে তো রাতের খাবার বেচে যাবে এটা স্বাভাবিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!