শিরোনাম:
শিরোনাম:
শ্রীপুরের সাচিলাপুর আবাসনে প্রায় হাজার মানুষের জনদুর্ভোগে ক্রমেই ভয়াবহ দেখার কেউ নেই  জাককানইবি সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত নড়াইলে আ.লীগের অঙ্গসংগঠন ও সাংবাদিকসহ ৭২ জনের নামে মামলা কুষ্টিয়া পদ্মা নদীর ভাঙনে বিলীন হচ্ছে  বিদ্যুতের জাতীয় গ্রিডের টাওয়ার রৌমারীতে রাস্তার কাজ বন্ধ দুর্ভোগে এলাকাবাসি আওয়ামী লীগ নেতা তুষার কান্তি ৭ দিনের রিমান্ডে ইদে মিলাদুন্নাবী (স) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত  দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব সতীঘাটা কামালপুর চাষের মাঠে আমন ধানে বাম্পার ফলনের সম্ভাবনা  ভবদহের স্থায়ী জলাবদ্ধতার সমাধানে টিআরএম চালুসহ নদী রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন  সবাই মিলে যদি হই একজোট বাল্য বিবাহ হবে প্রতিরোধ কেশবপুরে এনসিটিএফ এর মনোসামাজিক সহায়তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জরুরি বিজ্ঞপ্তি ক্ষমতার পালাবদল হয়ে কি মানুষের ভাগ্যের উন্নতি হচ্ছে ? নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যার আসামী আসিফ মোল্লা গ্রেফতার যশোরে নতুন সংগঠন “বৈষম্য বিরোধী সনাতন সমাজ”-এর আত্মপ্রকাশ আমাদের মূল লক্ষ্য জনগণের গণতন্ত্র এখনও ফিরে পাইনি খুলনায় গণমাধ্যমকর্মীদের সাথে ডি‌সির মতবিনিময় নানা ধর্মীয় আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে মধু পূর্ণিমা উদযাপন ভারতে মিলাদুন্নবী উপলক্ষে এক বিশাল জৌলুস মিছিল ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা রয়েছে ওলী আউলিয়াদের, কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব

মনোয়ার ইমাম (কলকাতা) সংবাদদাতা / ২৫ বার পড়া হয়েছে
সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

বিশ্ব মিলাদুন্নবী দিবস উপলক্ষে আয়োজিত জলসায় বক্তব্য রাখতে গিয়ে কলকাতার খিদিরপুর খানকা শরীফের ছোট পীর সাহেব, হজরত মাওলানা সৈয়দ শাহ সুফি গোলাম ইস্তারশিদ আল কাদেরী বলেন যে বিশ্বের বিভিন্ন দেশে দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় বড় ভূমিকা পালন করছে ওলী আউলিয়ারা।

তিনি বলেন যে বর্তমান ভারত সহ বাংলাদেশ থেকে শুরু করে পাকিস্তান সহ গোটা এশিয়ার বৃহত্তম মুসলিম দেশগুলোর মধ্যে দ্বীনের দাওয়াত ও তাবলীগের প্রকৃত অর্থে কাজ করছে আমাদের দেশের ওলী আউলিয়ারা। সেক্ষেত্রে বড় ভূমিকা পালন করছে সুলতান ই হিন্দ খাজা গরীব নাওয়াজ সৈয়দ শাহ সুফি খাজা বাবা। এবং হজরত শাহজালাল শাহ ও হজরত শাহ পারাণ এবং হজরত নিজামুদ্দিন আওলীয়া এবং শাহ সুফি মাওলা পাক সহ আরো ওলী আউলিয়ারা।

আজকের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বারুইপুর পূর্ব এর নবগ্রাম অঞ্চল এর হিমচি মাদ্রাসা জামিয়া মুর্শিদিয়া আক্তারিয়া ফায়জানে আহলে বাইত এর উদ্যোগে একটি ইসলামী জলসায় ভাষণ দিতে গিয়ে একথা বলেন। তিনি বলেন যে তার দাদা হুজুর সৈয়দ শাহ সুফি হজরত মাওলানা নসিমুদ্দিন শাহ আল কাদেরী এবং হজরত মাওলানা সৈয়দ শাহ আজিমুদ্দিন শাহ কাদরী এবং তার আব্বা হুজুর ও আন্তর্জাতিক পীর বাংলার বুলবুল হজরত শাহ সুফি আল্লামা সৈয়দ কুতুবুদ্দিন আক্তার আলী শাহ আল কাদেরী প্রচেষ্টায় গ্রাম বাংলায় ইসলাম কে প্রসারিত করার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করে গেছেন। সেই সঙ্গে বর্তমানে বাংলাদেশের বিভিন্ন স্থানে যে ভাবে ওলী আউলিয়াদের পবিত্র মাজার পাক ভেঙ্গে ফেলা হয়েছে কিছু দুর্বৃত্তদের দ্বারা তা অতি নিন্দার বিষয়। শান্তি প্রিয় মুসলিম উম্মাহর মানুষ তাদের প্রানপ্রিয় ইসলামের দিক্ষাগুরু র মাজারে যায় জিয়ারত করতে। সেখানে কেউ কবর পূজা করে না।

তাহলে দ্বীন ইসলাম বিরোধী মানুষ কি করে সাহস পায় ওলী আউলিয়াদের মাজার ভাঙতে। এই ঘটনার সকাল মুসলিম উম্মাহর শান্তি প্রিয় মানুষ কে প্রতিরোধ গড়ার ডাক দিয়েছে। সেই সঙ্গে পবিত্র মাজার এলাকা থেকে অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে আহ্বান জানিয়েছেন।

আজকের এই জলসায় মিলাদুন্নবী র কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। নবী ও সাহাবী ও ওলী আউলিয়াদের জীবনী নিয়ে বক্তব্য রাখেন কলকাতার পবিত্র খিদিরপুর খানকা শরীফের সেজ সাহেব জাদা পীর সৈয়দ শাহ সুফি হজরত মাওলানা মুফতী গোলাম মুস্তারলিদ আল কাদেরী এবং কারী হজরত ইকবাল হোসেন মন্ডল আল কাদেরী এবং মাওলানা জামির হোসেন সাহেব এবং কাদেরীয়া তরিকার অন্যান্য আলেমগণ। এই মিলাদুন্নবী উপলক্ষে হিমচি মাদ্রাসা জামিয়া মুর্শিদিয়া আক্তারিয়া ফায়জানে আহলে বাইত এর প্রোগ্রাম টি পরিচালনা করতে সাহায্য করেছে বারুইপুর জেলা পুলিশের বারুইপুর থানার আই সি শ্রী সৌম্যজোতি রায় এবং নবগ্রাম অঞ্চল তৃনমূল দলের নেতা এবং উপপ্রধান জনাব আক্তার হোসেন মন্ডল ও হিমচি মাদ্রাসা ও মসজিদ কমিটির সেক্রেটারি বিশিষ্ট সমাজসেবী ও মানবাধিকারকর্মী জনাব মোশারফ হোসেন মন্ডল এবং হিমচি মাদ্রাসা কমিটি ও হিমচি আহলে সুন্নাত জামায়াতের যুব কমিটির সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!