ইসলামপুরে মাদ্রাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

লেখক: Champa Biswas
প্রকাশ: 2 weeks ago
oplus_1024

আবু সাঈদ,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধিঃ 

জামালপুরের ইসলামপুর উপজেলার চিনাডুলী ফাজিল ডিগ্রি মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইব্রাহীম খলিলুল্লাহ বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, মাদ্রাসায় যোগদানের পর থেকেই তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ একক আধিপত্য বিস্তার করেছেন।

অনুগত ম্যানেজিং কমিটির লোকদের দিয়ে গড়ে তুলেছেন শক্তিশালী সিন্ডিকেট। একের পর এক মনগড়া সিদ্ধান্ত ও অদূরদর্শিতা, চতুর্থ শ্রেণীর কর্মচারী সহ শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনের অভিযোগ ও উঠেছে।

স্থানীয়রা আরো জানান, এই প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ বাণিজ্য, এনটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত দুই জন শিক্ষকের কাছে ঘুষ দাবি, অসংখ্য অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আজ ৭ অক্টোবর শিক্ষক কর্মচারি নিয়োগে দুর্নীতি-অনিয়ম মাদ্রাসার আয় ব্যয় এর হিসাব না দেওয়ায় মাদ্রাসা মাঠে ভারপাপ্ত অধ্যক্ষ ইব্রাহীম খলিলুল্লাহ অপসারণ এর দাবিতে অত্র মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং এলাকাবাসীর উদ্যোগে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ সকল শিক্ষরা অভিযোগ করেন যে, দূর্নীতি সকল খাত তুলে ধরাই তার (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) গড়ে তুলা ম্যানেজিং কমিটির শক্তিশালী ক্যাডার বাহিনী দ্বারা গতকাল আমাদের উপর আক্রমণ করে। আমরা তাড়াতাড়ি ইসলামপুর থানার ওসির সাথে যোগাযোগ করি। আমাদের বিষয়টি ইসলামপুর থানার ওসি ভালোভাবে জানেন। তাই আমরা শিক্ষকরা সবাই বলতে চাই তদন্ত করে এর সঠিক বিচার করা হোক।

এবং উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর তারা একটি স্মারকলিপিও প্রদান করেন।

এ বিষ‌য়ে জান‌তে, মাদ্রাসা ভারপ্রাপ্ত অধ‌্যক্ষ ইব্রাহীম খলিলুল্লাহকে ফোন দি‌লে তার ফোন বন্ধ পাওয়া যায়।

অত্র মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মামুনুর রশীদ বলেন, তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালে দুই বছরে ফরম ফিলাপ ও রেজিস্টেশন বাবদ ২৪ লাখ টাকা আত্মসাৎ করেন। এছাড়াও অন্যান্য আয় ব্যয় এর হিসাব তো তিনি দেননি।

error: Content is protected !!