রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে ভারত বেঁচে রইলো বাংলাদেশের আশা

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৫ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

অনলাইন স্পোর্টস ডেস্ক:

ভারতের দেওয়া ২০৬ রানের লক্ষ্য ১৫.৩ ওভারের মধ্যে তাড়া করতে পারলে নেট রানরেটে ভারতকে ছাড়িয়ে যেত অস্ট্রেলিয়া।

সেটা তো দূরের কথা, ম্যাচই জিততে পারেনি অজিরা। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বেশি করতে পারেনি তারা।
এই হারে আসর থেকে বাদ পড়ার শঙ্কায় পড়ে গেছে অস্ট্রেলিয়া।
আর আজকের জয়ে গ্রুপ-১ থেকে প্রথম দল হিসেবে সেমির টিকিট পেয়েছে ভারত। তাদের এই জয়ে জমে উঠেছে বাকি তিন দলের সেমির সমীকরণ। এখন তিন দলেরই সেমিতে যাওয়ার সম্ভাবনা বেঁচে রইলো।

বাংলাদেশকে মঙ্গলবার ভোরের ম্যাচে হারালে কোনো হিসেব ছাড়াই সেমিতে যাবে আফগানিস্তান।
তবে বাংলাদেশ যদি আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৬০ রান করে এবং ৬২ রানের ব্যবধানে জিততে পারে তাহলে সেমিতে যাবে টাইগাররা।

সোমবার সেন্ট লুসিয়ায় টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন রোহিত। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে ব্যর্থ ডেভিড ওয়ার্নার। এই অভিজ্ঞ ওপেনার ফিরেছেন ৬ বলে ৬ রান করে। তবে ওয়ার্নারের বিদায় খুব একটা প্রভাব ফেলেনি অজিদের রান রেটে। শুরু থেকেই ঝোরো গতিতে রান তুলেছেন ট্রাভিস হেড ও মিচেল মার্শ।

এ দুজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে ৬৫ রান তুলে অস্ট্রেলিয়া।
মার্শকে ৩৭ রানে ফিরিয়ে রানের গতিতে লাগাম দেন কুলদিপ যাদব।

চারে নেমে দারুণ শুরু করেছিলেন ম্যাক্সওয়েল। তবে ১২ বলে ২০ রানের বেশি করতে পারেননি।
এরপর এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করেছেন হেড। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি আর কেউই। শেষ পর্যন্ত ৪৩ বলে ৭৬ রানে থেমেছেন এই ওপেনার। তার বিদায়ের পর ম্যাচ থেকেই ছিটকে যায় অজিরা।

শেষদিকে টিম ডেভিড-প্যাট কামিন্সরা চেষ্টা করেছেন। তবে তা কেবলই ব্যবধান কমিয়েছে, জয়ের জন্য যথেষ্ট হয়নি।
এর আগে, ব্যাট করতে নেমে শুরুতেই বিরাট কোহলিকে হারায় ভারত। আসরের শুরু থেকেই অফফর্মে আছেন এই অভিজ্ঞ ব্যাটার। সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ছিলেন আসরের সেরা রান সংগ্রাহক। তবে বিশ্বকাপে এসেই যেন খেই হারালেন।

নিজেকে হারিয়ে খোঁজা কোহলি আজও ডাক খেয়েছেন। ৫ বল খেলে রানের খাতা খুলতে না পারা এই ওপেনারকে ফিরিয়েছেন জশ হ্যাজলউড।
কোহলি দ্রুত ফিরলেও এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন রোহিত।

পাওয়া প্লে শেষ হওয়ার আগেই ১৯ বলে ফিফটি করেন তিনি। যা চলমান আসরে দ্রুততম ফিফটির রেকর্ড। সবমিলিয়ে পাওয়ার প্লেতে তার ব্যাট থেকে এসেছে ৫১ রান। যা টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লেতে কোনো ব্যাটারের থেকে তৃতীয় সর্বোচ্চ রান।
রোহিত এক প্রান্তে টর্নেডো বইয়ে দিলেও আরেক প্রান্তে বেশ ভুগেছেন ঋষব পান্ত।

তিনে নেমে রান করতে নিজের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে তার। শেশ পর্যন্ত ১৪ বলে ১৫ রান করে ফিরেছেন তিনি।
কোহলি-পান্তকে হারিয়েও সাবলীল ছিলেন রোহিত। আক্রমণাত্মক ব্যাটিংয়ে এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। তবে ১২তম ওভারে এই ওপেনারকে বোল্ড করেন মিচেল স্টার্ক।

রোহিতের ব্যাট থেকে এসেছে ৪১ বলে ৯২ রান। যেখানে ৭ চার ও ৮টি ছক্কা মেরেছেন এই ওপেনার। তিনি ব্যাটিং করেছেন প্রায় ২২৪ স্ট্রাইকরেটে।
রোহিতের গড়ে দেওয়া শক্ত ভিতে দাঁড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করেছে ভারতের মিডল অর্ডার। সূর্যকুমার যাদব-হার্দিক পান্ডিয়ারা যতটুকু সুযোগ পেয়েছেন দ্রুত রান তোলার চেষ্টা করেছেন। সূর্যকুমারের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ৩১ রান। ১

৭ বলে ২৭ রান করে অপরাজিত ছিলেন হার্দিক।

সি, বিশ্বাস/ নিউজ বিডি জার্নালিষ্ট ২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!